Inqilab Logo

রোববার, ১৬ জুন ২০২৪, ০২ আষাঢ় ১৪৩১, ০৯ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় ৫ উপজেলায় বন্যার বিস্তার

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ১৭ জুলাই, ২০২০, ৪:৫৯ পিএম

বগুড়ায় বন্যার আরো বিস্তৃতি ঘটে সোনাতলা, সারিয়াকান্দি, ধুনটের পর পুর্ব বগুড়ার আরো দুটি উপজেলা গাবতলী ও শেরপুরের কিছু এলাকা মিলে ৫ উপজেলার বিস্তৃত এলাকা প্লাবিত হয়েছে ।
পানি উন্নয়ন বোর্ডের দেওয়া তথ্য অনুযায়ি বগুড়ায় শুক্রবার যমুনার পানি বৃদ্ধি বিগত বছরের রেকর্ড ছুঁয়ে বিপদসীমার ১২৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে। পানি উন্নয়ন বোর্ডের রেকর্ড বলছে,গত বছর ১৮ জুলাই তারিখে যমুনার নদীর পানি বিপদ সীমার ১২৮ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হয়।

পাউবো বগুড়ার নির্বাহী প্রকৌশলী মাহবুবর রহমান শুক্রবার জানান, এবারের বন্যার মুল কারণ অতিবর্ষন। দু’এক দিনের মধ্যে বর্ষার প্রাবাল্য না কমলে বন্যা যেমন দীর্ঘতর হবে তেমনি পরিস্থিতিরও অবনতি হবে।
এদিকে অব্যাহত বৃষ্টির সাথে পাহাড়ী ঢলের পানিতে বগড়ায় বাঙালী, করতোয়া ও ইছামতির পানি বাড়তে থাকায় নতুন করে গাবতলী ও শেরপুর উপজেলাও আংশিকভাবে বন্যা কবলিত হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ