Inqilab Logo

বুধবার, ২৬ জুন ২০২৪, ১২ আষাঢ় ১৪৩১, ১৯ যিলহজ ১৪৪৫ হিজরী

গাজীপুরে মেয়েকে হত্যায় মায়ের ফাঁসি

প্রকাশের সময় : ৩১ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

গাজীপুর জেলা সংবাদদাতা : গাজীপুরে সৎ মেয়েকে হত্যার দায়ে এক নারীকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। আজ রোববার দুপুরে গাজীপুরের জেলা ও দায়রা জজ এ. কে. এম এনামুল হক এ দেন। রায়ে একইসঙ্গে দণ্ডপ্রাপ্ত আসামিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
দণ্ডপ্রাপ্ত ওই নারীর নাম শাকিলা জাহান মরিয়ম ওরফে খুকি (৩০)। তিনি বরিশালের বাকেরগঞ্জ থানার শ্যামপুর গ্রামের আক্কাস আলী হাওলাদারের মেয়ে।
গাজীপুর আদালতের পিপি অ্যাডভোকেট হারিজ উদ্দিন আহমেদ ও এজাহার সূত্রে জানা গেছে, ঢাকার কেরানীগঞ্জের অগ্রখোলা মোল্লা বাড়ি গ্রামের মৃত আব্দুল খালেকের ছেলে মো. শফিউল আলম সাগর ১৮ বছর আগে টঙ্গীর এরশাদ নগর এলাকার নুরুল ইসলামের মেয়ে ফারজানা ইসলাম স্বপ্নাকে বিয়ে করেন।
তাদের দাম্পত্য জীবনে মোছা. সাদিয়া আলম জয়া (১৪) ও এহসানুল ইসলাম মাহিন (৮) নামে দুটি সন্তান রয়েছে। এরা টঙ্গীর আউচপাড়া এলাকায় আমির হোসেনের বাড়িতে ভাড়া থাকতো।
সাত বছর আগে স্ত্রী ফারজানাকে তালাক দেন শফিউল। পরে দুই বছর আগে শাকিলা জাহান মরিয়ম ওরফে খুকিকে বিয়ে করে ওই বাড়িতেই বসবাস করতে থাকেন শফিউল।
মেয়ে সাদিয়া আলম জয়া লেখাপড়ার সুবিধার্থে বাবা ও সৎ মায়ের কাছে থাকতো। বিষয়টি সৎ মা শাকিলা মেনে নিতে পারতেন না।
এরই জের ধরে গতবছরের ১১ জুন প্রথমে জয়াকে হাত-পা বেঁধে মেরে ফেলার চেষ্টা করে ব্যর্থ হন শাকিলা। পরে ১৩ জুন স্বামী শফিউল ভোরে হাঁটতে বের হলে সৎ মা শাকিলা ঘুমন্ত অবস্থায় চাপাতি ও ছুরা দিয়ে জয়াকে উপুর্যুপুরি কুপিয়ে হত্যা করে লাশ গুম করার জন্য বাথরুমে নিয়ে রাখে।
এ ব্যাপারে নিহতের মা ফারজানা ইসলাম স্বপ্না বাদী হয়ে শাকিলাকে আসামি করে টঙ্গী থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। পরে পুলিশ সৎ মা শাকিলাকে গ্রেফতার করে।
মামলার তদন্তকারী কর্মকর্তা এসআই আবুল খায়ের তদন্ত শেষে চলতি বছরের ২ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করেন।
মামলায় ৭ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ করা হয়। ওই হত্যা মামলায় আসামি সৎ মা শাকিলা জাহান মরিয়ম ওরফে খুকি দোষী সাব্যস্ত হওয়ায় রোববার আদালত তাকে মৃত্যুদণ্ড দিলেন।
রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পিপি অ্যাডভোকেট হারিজ উদ্দিন আহম্মদ। আসামিপক্ষে ছিলেন অ্যাডভোকেট ফাতেমা আক্তার জলি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ