Inqilab Logo

শনিবার, ০৮ জুন ২০২৪, ২৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ০১ যিলহজ ১৪৪৫ হিজরী

আগামীকাল থেকে ইবির অধীনে ফাযিল পরীক্ষা শুরু

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

ইবি রিপোর্টার : ইসলামী বিশ্ববিদ্যালয়ের অধীনে ২০১৪-২০১৫, ২০১৩-২০১৪ ও ২০১২-২০১৩ শিক্ষাবর্ষের ফাযিল স্নাতক ১ম বর্ষ ও প্রাইভেট, ২য় বর্ষ ও প্রাইভেট এবং ৩য় বর্ষ ও প্রাইভেট পরীক্ষা-২০১৫ এর পরীক্ষা আগামীকাল রোববার থেকে শুরু হবে। সকল পরীক্ষা আগামী ৩০ অক্টোবর শেষ হবে বলে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা গেছে।
বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক মোহাম্মদ আলী বলেন, আগামীকাল ৩১ জুলাই রোববার থেকে ফাযিল (ডিগ্রি)-২০১৫ পরীক্ষা শুরু হবে। শেষ হবে ৩০ অক্টোবর। তিনি আরও বলেন, এবছর মোট ১ হাজার ২৭৭ টি মাদ্রাসা থেকে ১ লক্ষ ৩৭ হাজার ৬২৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে। এর মধ্যে ১ম বর্ষে ৫৫ হাজার ৪১৫ জন, ২য় বর্ষে ৪৩ হাজার ৬৫৩ জন এবং ৩য় বর্ষে ৩৮ হাজার ৫৬০ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ গ্রহণ করবে। দেশের মোট ২৯২ টি কেন্দ্র পরীক্ষা অনুষ্ঠিত হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে নিজ নিজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ