Inqilab Logo

বৃহস্পতিবার, ৩০ মে ২০২৪, ১৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জামালপুরের বিভিন্ন এলাকা প্লাবিত, সড়ক ও রেল যোগাযোগ বিচ্ছিন্ন

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

জামালপুর জেলা সংবাদদাতা : বন্যার পানিতে বিভিন্ন এলাকা প্লাবিত হওয়ায় জামালপুর সদরের সঙ্গে বিভিন্ন উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।
এছাড়া রেল লাইনে পানি ওঠায় জামালপুর থেকে ইসলামপুর, মাদারগঞ্জ, মেলান্দহ, দেওয়ানগঞ্জের রেল যোগাযোগ বন্ধ ঘোষণা করা হয়েছে।
জামালপুরের রেলওয়ে স্টেশন মাস্টার জহিরুল হক জানান, শুক্রবার রাত ৮টা থেক এসব রুটে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়।
এদিকে, গত ২৪ ঘণ্টায় জামালপুরের বাহাদুরাবাদ ঘাট পয়েন্ট এলাকায় ৫ সেন্টিমিটার কমে যমুনার পানি বর্তমানে ১১৬ সেন্টিমিটার বিপদসীমার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।
জামালপুর পানি উন্নয়ন বোর্ডের গেজ রিডার আব্দুল মান্নান জানান, বর্তমানে পানি ২০ দশমিক ৬৬ সেন্টিমিটারে অবস্থান করছে। এ পয়েন্টে পানির স্বাভাবিক উচ্চতা হল ১৯ দশমিক ৫০ সেন্টিমিটার।
চলতি বন্যায় জেলার ৬৮টি ইউনিয়নের মধ্যে প্রায় ৪৮টি ইউনিয়ন প্লাবিত হয়েছে। বন্ধ রয়েছে প্রায় ৪ শতাধিক শিক্ষা প্রতিষ্ঠান।
এখনো দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ও বাসভবন পানিতে নিমজ্জিত। ফলে প্রশাসনিক কার্যক্রম স্থানীয় একেএম মেমোরিয়াল কলেজ থেকে পরিচালিত হচ্ছে।
এদিকে, বন্যার্তদের মধ্যে খাদ্য ও খাবার পানির সংকট তীব্র আকার ধারণ করেছে। প্রশাসনের পক্ষ থেকে বিভিন্ন বাঁধে আশ্রয় নেওয়া মানুষের মধ্যে ত্রাণ বিতরণ করা হলেও তা প্রয়োজনের তুলনায় অপ্রতুল।
জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) শাহাবুদ্দিন খান জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে এ পর্যন্ত ৬০০ মেট্রিক টন চাল ও ৪৭০০ প্যাকেট খাবার ও নগদ টাকা বরাদ্দ করা হয়েছে। প্রয়োজনে বরাদ্দ আরো বৃদ্ধি করা হবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ