Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

উপবৃত্তির টাকা শিওরক্যাশে

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:০০ এএম

মোবাইল ফোনের ম্যাধ্যমে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদানের জন্য দেশের অন্যতম বৃহৎ রাষ্ট্রায়ত্ব বাণিজ্যিক ব্যাংক রূপালী ব্যাংক লিমিটেড এবং প্রাথমিক শিক্ষা অধিদফতরের মধ্যে চুক্তি স্বাক্ষরিত হয়েছে। সম্প্রতি এ চুক্তি স্বাক্ষরিত হয়। প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিকল্পনা ও উন্নয়ন বিভাগের যুগ্ন সচিব দিলীপ কুমার বনিক এবং রূপালী ব্যাংকের ডিএমডি খন্দকার আতাউর রহমান নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

রূপালী ব্যাংকের মোবাইল ফাইন্যান্সিয়াল সার্ভিস রূপালী ব্যাংক শিওরক্যাশের মাধ্যমে ২০১৬ সাল থেকে প্রাথমিক শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান করে আসছে। দেশে এটিই এ ধরনের সর্বপ্রথম ডিজিটাল উদ্যোগ। এ চুক্তির ফলে প্রাথমিক শিক্ষার্থীদের মধ্যে ২০১৯-২০২০ অর্থবছরের অবশিষ্ট দুই কিস্তির টাকা ও কীট এলাউন্স বিতরণ সম্ভব হবে।
এ সময় প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ফসিউল্লাহ, অতিরিক্ত মহাপরিচালক সোহেল আহমেদ, উপবৃত্তি প্রদান প্রকল্পের পরিচালক মো. ইউসুফ আলী, প্রাথমিক শিক্ষা অধিদফতরের পরিচালক প্রশাসন মো. মিজানুর রহমান, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-প্রধান ফিরোজ উদ্দিন, প্রগতি সিস্টেমস এর সিইও ড. শাহাদাত উল্লাহ খান, রূপালী ব্যাংকের জিএম মো. শওকত আলী খানসহ প্রমুখ উপস্থিত ছিলেন।



 

Show all comments
  • abdul lotif sahan ৬ জুলাই, ২০২০, ১২:২৯ এএম says : 0
    Amr upbitti chai
    Total Reply(0) Reply
  • abdul lotif sahan ৬ জুলাই, ২০২০, ১২:৩০ এএম says : 0
    Amr upubitti chai
    Total Reply(0) Reply
  • abdul lotif sahan ৬ জুলাই, ২০২০, ৭:০৩ পিএম says : 0
    Amr upobitti chai
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ