Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

চট্টগ্রাম বন্দরে মটরশুটির ঘোষণায় এনার্জি ড্রিংকস

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৯ জুন, ২০২০, ৮:৩৩ পিএম

চট্টগ্রাম বন্দরে সস, মটরশুটি আর চকলেটের ঘোষণা দিয়ে আনা হয়েছে এনার্জি ড্রিংকস ও চুইংগামের বিশাল চালান। মিথ্যা ঘোষণা দিয়ে প্রায় এক কোটি ৩৪ লাখ টাকার শুল্কফাঁকি দেওয়া হচ্ছিল। গোপন সংবাদের ভিত্তিতে কায়িক পরীক্ষায় এ জালিয়াতি ধরা পড়ার পর সোমবার চালানটি আটক করা হয়। কাস্টম হাউসের কর্মকর্তারা জানান, চালানের আমদানিকারক নগরীর রেয়াজুদ্দিন বাজারের কর্ণফুলী টাওয়ারের জিয়াদ ইন্টারন্যাশনাল। সিএন্ডএফ এজেন্ট আগ্রাবাদ শেখ মুুজিব রোডস্থ আহমেদ ম্যানশনের ইস্টার্ণ এন্টারপ্রাইজ।
চালানটিতে ঘোষিত ৪৯৫৬ কেজি সসের বিপরীতে পাওয়া যায় পাঁচ হাজার ৭৯ কেজি, ১৩ হাজার ৭৯০.৪০ কেজি ঘোষনার বিপরীতে মটরশুটি পাওয়া গেছে মাত্র ২৪০ কেজি এবং এক হাজার ২৯৬.৪০ কেজি ঘোষনার বিপরীতে চকোলেট পাওয়া যায় আট হাজার ৬০৪ কেজি। এছাড়া ঘোষনা বহির্ভুত অর্গানিক মিক্সড নাটস এক হাজার ৮৬০ কেজি, চুইংগাম ১৬ হাজার ২৫২ কেজি, নুডুলস ৩৯২ কেজি এবং উচ্চ শুল্কের এনার্জি ড্রিংকস পাওয়া গেছে ১০ হাজার ৬৪৮ লিটার।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ