Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

চট্টগ্রামে তাঁতী লীগ নেতাসহ ৬ ছিনতাইকারী গ্রেফতার

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৭:৩৮ পিএম

তাঁতী লীগের এক নেতাসহ ছিনতাইকারী চক্রের ছয় সদস্যকে গ্রেফতার করেছে পুলিশ। শনিবার নগরী ও জেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়। তারা হলেন- চট্টগ্রাম দক্ষিণ জেলা তাঁতী লীগের সাবেক সাধারণ সম্পাদক মাসুদুর রহমান (৪০) মো. কামাল হোসেন (৩০), মোক্তার হোসেন (২২), সাদ্দাম হোসেন (২৬), শের আলী (৩২) ও মো. এরশাদ হোসেন (৩৩)। তাদের কাছ থেকে একটি বন্দুক, দুই রাউন্ড কার্তুজ, ছিনতাইকৃত ৫০ হাজার টাকা ও দুইটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।
চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) উপ-কমিশনার (দক্ষিণ) এসএম মেহেদী হাসান বলেন, এরা নগরীতে ছিনতাই ও ডাকাতির ঘটনায় জড়িত। তারা ব্যাংক এলাকায় অবস্থান নেয়। কোন গ্রাহক টাকা তুলে যাওয়ার পথে তাকে জিম্মি করে তার কাছ থেকে টাকা ছিনিয়ে নেয়। গত ১৬ জুন নগরীর ওয়াসার মোড়ে একজনের কাছ থেকে পাঁচ লাখ টাকা ছিনতাইয়ের ঘটনা তদন্তে এই চক্রের সন্ধান পায় পুলিশ। তাদের বিরুদ্ধে ছিনতাই, ডাকাতিসহ মাদক আইনে একাধিক মামলা রয়েছে। জানা যায়, তাঁতী লীগ নেতা হওয়ার সুবাধে নানা অপকর্ম করছেন মাসুদুর রহমান। তার নেতৃত্বে এ অপরাধী চক্রে গড়ে উঠে। তবে আওয়ামী লীগ নেতারা দাবি করেন তাঁতী লীগের জেলা কমিটির সাধারণ সম্পাদক থাকাকালে একাধিক ছিনতাই মামলায় জড়িত হওয়ায় ওই কমিটি ভেঙ্গে দেওয়া হয়। তবে তাকে বহিস্কার করা হয়নি। গ্রেফতারের পর মাসুদুর রহমান নিজেকে তাঁতী লীগের নেতা হিসাবে পরিচয় দেন।
একশ’ রাউন্ড গুলিসহ গ্রেফতার ২
হাটহাজারীতে ১০০ রাউন্ড গুলিসহ মো. নাজিম উদ্দিন (৩২) ও মো. মোজাম্মেল (২৯) নামে দুই যুবককে গ্রেফতার করেছে পুলিশ। এসময় মো. আলী হোসেন (২৮) নামে একজন পালিয়ে যেতে সক্ষম হয়। পুলিশ জানায়, শুক্রবার মধ্যরাতে পার্বতী স্কুলের সামনে কিছু লোক অবৈধ অস্ত্র, গুলি ক্রয়-বিক্রয়ের জন্য অবস্থান করছিল এমন খবর পেয়ে সেখানে অভিযান চালানো হয়। তাদের কাছ থেকে একশ রাউন্ড এসএমজি রাইফেলের গুলি উদ্ধার করা হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ