Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

বামনার জয়নগর-ছোট তালেশ্বর সড়কের করুণ দশা

বামনা (বরগুনা) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৫:২০ পিএম

বরগুনার বামনা উপজেলার বুকাবুনিয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের জয়নগর বাজার হতে ছোট তালেশ্বর উচুঁ ব্রিজ পর্যন্ত সড়কটি জনগুরুত্বপূর্ণ হলেও বর্তমানে সড়কটির বেহাল দশা। প্রধানমন্ত্রীর ঘোষণা গ্রাম হবে শহর, কিন্তু পরিতাপের বিষয় এই সড়কে পাকাকরণ তো দূরের কথা আজ পর্যন্ত একটি ইটও পরেনি। সড়কের আশপাশে প্রায় তিন হাজার লোক বসবাস করে। প্রতিদিন এই সড়ক দিয়ে স্কুল-কলেজগামী ছাত্র-ছাত্রী, এলাকার জনগণ হাট-বাজারে যাওয়া আসায় চরম ভোগান্তিতে পরেন।

বিশেষ করে বয়-বৃদ্ধ ও অসুস্থ রোগীরা কষ্ট করে প্রায় তিন/চার কিলো খানাখন্দকের ভরা রাস্তা পার হয়ে চিকিৎসা কেন্দ্রে যেতে হয়। বর্ষার দিনে রাস্তাটি কাঁদায় ভরে যায়। ফলে মানুষের ঘর থেকে বের হওয়াই সম্ভব নয়। বিকল্প হিসেবে কলা গাছের ভেলা, নৌকা ব্যবহার করতে হয়। এই সড়কের পাশে তিনটি মসজিদ, একটি কমিউনিটি ক্লিনিক, দু’টি বিদ্যালয় ও দুই প্রান্তে দুইটি বাজার রয়েছে। এমতাবস্থায় গ্রামবাসীর দাবি প্রধানমন্ত্রী ঘোষণা অনুযায়ী আমরা কাঁদায় নয়, পাকা রাস্তায় হাঁটতে চাই।
ইউপি শ্রমিকলীগ সভাপতি মো. দুলাল আকন জানান, সারা দেশের আ.লীগের উন্নয়নের জোয়ার বয়ে গেলেও আমাদের এই সড়কের পাশে বসবাসকারী মানুষেরা প্রাচীন যুগের কাদায় বসবাস করছি। আমি প্রশাসনের দৃষ্টি কামনা করছি।
শিক্ষক মো. বেল্লাল হোসেন জানান, এই সড়কটি পাকাকরণের জন্য বরগুনা-২ আসনের সংসদ সদস্য ডিও লেটার দিলে রাস্তার একটি আইডি নাম্বার পড়ে। যাহার নাম্বার ৫০৪১৯৪০১২। আমরা ডিজটিাল যুগের সাথে তাল মিলিয়ে বাঁচতে চাই।
বরগুনা-২ আসনের এমপি শওকত হাচানুর রহমান রিমন জানান, রাস্তাটি অত্যন্ত জনগুরুত্বপূর্ন। তাই রাস্তাটি যাতে পাকাকরণ হয় সে ব্যাপারে আমি প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করব।



 

Show all comments
  • jack ali ২৭ জুন, ২০২০, ৫:৪০ পিএম says : 0
    Our country is better than Singapore????????????????????????
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ