Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

বগুড়ায় এখন করোনা পজিটিভ ২৬৬৯, মৃত ৪৭

বগুড়া ব্যুরো | প্রকাশের সময় : ২৭ জুন, ২০২০, ৪:৪৪ পিএম

বগুড়ায় আরও ৬৭ ব্যক্তি করোনাভাইরাসে সংক্রমিত হয়ে এই সংখ্যা বেড়ে ২হাজার ৬শ ৬৯ জনে উন্নীত হয়েছে। করোনায় মারা গেছে ৪৭ জন। অন্যদিকে সুস্থ হয়েছেন ৩শ’২২ জন।
শনিবার বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের পক্ষ থেকে নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এ তথ্য জানানো হয়।
ব্রিফিংয়ে অংশ নেন বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মো¯তাফিজুর রহমান তুহিন।
ব্রিফিংয়ে বলা হয়, গত ১ এপ্রিল থেকে বগুড়ায় এখন পর্যšন্ত ১৪হাজার ৬শ২৪টি নমুনা পরীক্ষা করা হয়েছে। তার মধ্যে মোট ২ হাজার ৬শ’৬৯জন করোনায় সংক্রমিত হয়েছেন। আর আক্রাšতদের মধ্যে এ পর্যন্ত ৪৭ জনের মৃত্যু হয়েছে এবং সুস্থ হয়েছেন ৩শ’২২ জন।
বগুড়া জেলা স্বাস্থ্য দপ্তরের মুখপাত্র ডা. মো¯তাফিজুর রহমান তুহিন জানান, জেলায় সরকারি শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজে (শজিমেক) ও বেসরকারি টিএমএসএস মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে শুক্রবার মোট ৩০৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। এতে ৫ শিশুসহ ৬৭জনের করোনা পজিটিভ ফলাফল আসে।
তথ্য অনুযায়ী, শজিমেকে শুক্রবার পরীক্ষা করা ১৭৭টি নমুনার মধ্যে ১৮টি পজিটিভ এবং টিএমএসএসের পিসিআর ল্যাবে ১২৮টি নমুনায় পজিটিভ আসে ৪৯ জনের।
স্বাস্থ্য বিভাগীয় পরিসংখ্যান অনুযায়ি বগুড়ায় এপর্যন্ত ৩জন সাংবাদিক, ১ জন পুলিশ সদস্য সহ ৪৭ জন মারা গেছে। উল্লেখযোগ্য আক্রান্তদের মধ্যে রয়েছেন বগুড়ার আর ডিএ ডিজি আমিনুল ইসলাম ,বগুড়ার সিভিল সার্জন গওসুল আজিম চৌধুরী, পরিবার পরিকল্পনা কর্মকর্তা (বগুড়া সদর) ডাঃ সামির হোসেন মিশু, বগুড়ার অতিরিক্ত পুলিশ সুপার ( শেরপুর -–ধুনট সার্কেল ) গাজীউর রহমান, বগুড়া প্রেসক্লাব সভাপতি মাহমুদুল আলম নয়ন , বগুড়া সাংবাদিক ইউনিয়নের সেক্রটারি জে এম রউফ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ