Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মির্জাপুরে পুলিশ সদস্যসহ দুইদিনে ৩০ জন আক্রান্ত, সাপ্তাহিক হাট বন্ধ

মির্জাপুর (টাঙ্গাইল) জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ২৬ জুন, ২০২০, ৫:০৩ পিএম

টাঙ্গাইলের মির্জাপুরে গত ২৪ ঘণ্টায় এক পুলিশ সদস্যসহ নতুন করে ১০ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এদিকে ভাইরাসের সংক্রমন ঠেকাতে লকডাউন ঘোষিত এলাকায় প্রশাসনের কড়া নজরদারীর পাশাপাশি সাপ্তাহিক হাটসহ কাঁচা বাজার বন্ধ রাখা হয়েছে।এদিকে গত দুইদিনে এ উপজেলায় ৩০ জনের করোনা আক্রান্তের খবরে সর্বত্র আতঙ্ক বিরাজ করছে।
এ পর্যন্ত উপজেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৫৫ জনে। তাদের মধ্যে এক নারীসহ চারজন মৃত্যু বরণ করেছেন।৩২ জন সুস্থ হয়েছেন । অন্যরা নিজ বাড়ি ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।
শুক্রবার সকালে এই তথ্য নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মাকসুদা খানম।
গত ১৭ ও ১৮ জুন উপজেলার বিভিন্ন এলাকা থেকে ১৫ জনের নমুনা সংগ্রহ করে ঢাকার আই পিএইচ ল্যাবে পাঠায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ। শুক্রবার এক পুলিশ সদস্যসহ ১০ জনের করোনায় আক্রান্তের খবর পায় স্থানীয় স্বাস্থ্য বিভাগ।
আক্রান্ত হলেন মহেড়া পুলিশ ট্রেনিং সেন্টারের পুলিশ সদস্য(৩৪), মির্জাপুর বাজারের দুই ভাই, আরেক ব্যক্তি (২৯), ভাওড়া ইউনিয়নের হাড়িয়া গ্রামের এক নারী (৫৮), গোড়াই খামারপাড়ার এক পুরুষ (৫০), গোড়াই ইউনিয়নের দেওহাটা গ্রামের এক নারী (৪০), লতিফপুর ইউনিয়নের বান্ধাচালা গ্রামের এক নারী (৩৮) এবং গোড়াই এলাকার এক পুরুষ (৩২) বানাইল ইউনিয়নের এক নারী।তিনি অন্যত্র নমুনা দিয়ে ছিলেন।
মির্জাপুরে সংক্রমন অস্বাভাবিক বৃ্দ্ধি পেলে পৌরসভার তিন নং ওয়ার্ডে (বাজার এলাকা) গত ১৬ জুন থেকে ২৫ জুন ১০ দিনের লকডাউন ঘোষাণা করে উপজেলা প্রশাসন। সময় শেষ হলেও সংক্রমন বৃদ্ধি অব্যহত থাকায় তা ২ জুলাই পর্যন্ত বৃদ্ধি করা হয়।
এদিকে ভাইরাসের সংক্রমন ঠেকাতে লকডাউন ঘোষিত এলাকায় প্রশাসন কড়া নজরদারীর পাশাপাশি শুক্রবার সাপ্তাহিক হাটসহ কাঁচা বাজারও বন্ধ রাখা হয়েছে। সকল ধরেনের ব্যবস্থা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও শুধুমাত্র ওষুধের দোকান খোলা রয়েছে।
এ জন্যে শহরের একাধিক মোডে পুলিশ পাহারায় বসেছে।ইউএনও এবং এসিল্যান্ড তাদের গাড়ী নিয়ে লকডাউন ঘোষিত এলাকায় সার্বক্ষণিক টহল দিচ্ছেন।বিনা প্রয়োজনে কেউ বাজারে আসলে তাকে জিজ্ঞাসাবাদ করার পাশাপাশি অনেকের নিকট থেকে জরিমানাও আদায় করা হচ্ছে।
মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবদুল মালেক জানান, আক্রান্ত পুলিশ সদস্যকে রাজারবাগ পুলিশ হাসপাতালে পাঠানো হয়েছে এবং অন্য আক্রান্তদের বাড়িসহ আশপাশের কয়েকটি করে বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। সংক্রমন ঠেকাতে জনগণকে ঘরে থাকার আহবান জানান তিনি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ