Inqilab Logo

বৃহস্পতিবার, ০৬ জুন ২০২৪, ২৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৮ জিলক্বদ ১৪৪৫ হিজরী

করোনায় চিকিৎসক ও আইনজীবীর মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৫ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে আরও একজন চিকিৎসক, আইনজীবী ও পুলিশ কর্মকর্তা মৃত্যুবরণ করেছেন। তারা হলেন- চট্টগ্রাম মেডিকেল কলেজের সহযোগী অধ্যাপক ও অর্থোপেডিক সার্জন ডা. সমিরুল ইসলাম, সুপ্রিম কোর্টের আইনজীবী ইদ্রিসুর রহমান, এবং বরিশাল মেট্রোপলিটন পুলিশের এএসআই হাবিবুর রহমান। মঙ্গলবার সন্ধ্যার পর থেকে গতকাল বুধবার সন্ধ্যার মধ্যে তারা মৃত্যুবরণ করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্ন ইলাইহি রাজিউন।

এর মধ্যে ডা. সমিরুল ইসলাম করোনায় আক্রান্ত হয়ে বুধবার দুপুর আড়াইটায় চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। হাসপাতালটির নির্বাহী পরিচালক ডা. ফজল আকবর চৌধুরী বিষয়টি নিশ্চত করেছেন। তিনি বলেন, ডা. সমিরুল ইসলাম অনেকদিন ধরে চট্টগ্রাম মেডিকেল কলেজে চিকিৎসাধীন ছিলেন। প্রথমে করোনা পজিটিভ থাকলেও পরে নেগেটিভ পাওয়া যায়। পরে তাকে মেট্রোপলিটন হাসপাতালে নিয়ে আসা হয়। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ভেন্টিলেশনে নেয়া হয়। সেখঅনে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।
ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটির (এফডিএসআর) যুগ্ম সম্পাদক রাহাত আনোয়ার চৌধুরী বলেন, ডা. সমিরুল ইসলাম বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজের ১৯তম ব্যাচের ছাত্র ছিলেন। তিনি জানান, ডা. সমিরুল ইসলামকে নিয়ে এখন পর্যন্ত ৪৬জন চিকিৎসক করোনায় মারা গেছেন। এছাড়া উপসর্গ নিয়ে মারা গেছেন আরও ৮ জন চিকিৎসক।

সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট মোহাম্মদ ইদ্রিসুর রহমান করোনায় আক্রান্ত হয়ে বুধবার ভোর ৪টায় আজগর আলী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। সুপ্রিম কোর্টের এই আইনজীবীর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করে মরহুমের রুহের মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করছেন প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ