Inqilab Logo

সোমবার, ০৮ জুলাই ২০২৪, ২৪ আষাঢ় ১৪৩১, ০১ মুহাররম ১৪৪৬ হিজরী

পুলিশে পাঁচ হাজার ছাড়ালো করোনা জয়ীর সংখ্যা

ফায়ার সার্ভিসে আক্রান্ত ১৭৬, সুস্থ ১০১

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০২ এএম

মহামারি করোনায় জননিরাপত্তা নিশ্চিতে নিজেদের জীবন উৎসর্গ করে সম্মুখযোদ্ধার খেতাব পাওয়া পুলিশে আক্রান্তের সংখ্যা গতকাল পর্যন্ত দাঁড়িয়েছে নয় হাজার। যা একক পেশা হিসেবে সর্বোচ্চ। মৃত্যুরহারের দিক থেকেও একক পেশা হিসেবে পুলিশই সর্বোচ্চ। 

সারাদেশে এখন পর্যন্ত করোনায় মারা গেছেন ৩১ পুলিশ সদস্য। তবে পুলিশের সব ইউনিটকে ছাড়িয়ে মহামারি করোনা প্রতিরোধ যুদ্ধে সবচেয়ে বেশি সংখ্যক আক্রান্ত ও মৃত্যুর রেকর্ড হয়েছে ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি)। এ পর্যন্ত ঢাকা মহানগর পুলিশে কর্মরতদের মধ্যে আক্রান্ত হয়েছেন দুই হাজার ১২০ জন সদস্য। তবে ইতোমধ্যে পুলিশের ৫ হাজার ১৩৩ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।
গতকাল পুলিশ সদর দফতর থেকে জানানো হয়, সুস্থ হওয়া পুলিশ সদস্যদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। পুলিশের তত্ত্বাবধানে পরিচালিত হাসপাতালগুলোর উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুততার সাথে বাড়ছে।
ডিএমপির যুগ্ম কমিশনার (সদর দফতর) শাহ মিজান শাফিউর রহমান বলেন, পুলিশ ব্যারাকসহ সকল অফিস ও পুলিশ লাইন্স জীবাণুনাশক দিয়ে নিয়মিত জীবাণুমুক্ত করা হচ্ছে। এছাড়াও ডিএমপি কমিশনার সিনিয়র অফিসারদের সমন্বয়ে কয়েকটি টিম গঠন করে দিয়েছেন যারা আক্রান্ত পুলিশ সদস্যদের মনোবল বৃদ্ধি করতে নিয়মিত তাদের সাথে স্বশরীরে দেখা করছেন ও তাদের কল্যাণে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করছেন।
এদিকে, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ১৫ কর্মকর্তাসহ ১৭৬ সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১০১ জন সুস্থ হয়ে নিজ নিজ কর্মস্থলে যোগদান করেছেন। গতকাল ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরের ভারপ্রাপ্ত কর্মকর্তা (মিডিয়া সেল) মো. শাহজাহান শিকদার এ তথ্য জানান।
তিনি আরো বলেন, আক্রান্তদের পূর্বাচল মাল্টিপারপাস ফায়ার সার্ভিস সেন্টার ও রূপগঞ্জের ইউসুফগঞ্জ স্কুলসহ (নারায়ণগঞ্জ) বিভিন্ন স্থানে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। আক্রান্তদের সবাই ভালো আছেন। এদের মধ্যে ১০১ জনের পরপর দুইবার নমুনা পরীক্ষায় নেগেটিভ হওয়ায় তাদের সুস্থ ঘোষণা করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ