Inqilab Logo

মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলক্বদ ১৪৪৫ হিজরী

সিনিয়র সচিব হলেন কবির বিন আনোয়ার বিআরটিএ চেয়ারম্যান নুর মোহাম্মদ মজুমদার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২৩ জুন, ২০২০, ১২:০২ এএম

পানিসম্পদ মন্ত্রণালয়ের সচিব কবির বিন আনোয়ারকে সিনিয়র সচিব হিসাবে পদোন্নতি দিয়েছে সরকার। গতকাল জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে এই কর্মকর্তাকে পদোন্নতি দিয়ে প্রজ্ঞাপন জারি করা হয়েছে। পরে তাকে পানিসম্পদ মন্ত্রণালয়ে পদায়ন করা হয়। আগামী ২৯ জুন থেকে তা কার্যকর হবে।

এদিকে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব নুর মোহাম্মদ মজুমদারকে বাংলাদেশ সড়ক পরিবহন কর্তৃপক্ষের (বিআরটিএ) চেয়ারম্যান হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব মো. এনামুল হককে স্বাস্থ্য সেবা বিভাগের অতিরিক্ত সচিব পদে বদলি করা হয়েছে।
কবির বিন আনোয়ার বিসিএস (প্রশাসন) ক্যাডারের ৭ম ব্যাচের একজন কর্মকর্তা। মাঠ প্রশাসনসহ সরকারের বিভিন্ন পদে থেকে গুরুত্বপূর্ণ দায়িত্ব পালন করেছেন। তিনি অতিরিক্ত সচিব হিসেবে প্রধানমন্ত্রীর কার্যালয়ে মহাপরিচালক (প্রশাসন) পদে কর্মরত ছিলেন। তিনি দেশে ও বিদেশে তার জনমূখী কল্যাণধর্মী কাজের জন্য বহু পদক ও সম্মাননায় ভ‚ষিত হন। তিনি আইটিইউ থেকে ২০১৪, ২০১৫, ২০১৭, ২০১৮ সালে পুরষ্কার গ্রহণ করেন। এছাড়া ২০১৬ ও ২০১৮ সালে জনপ্রশাসন পদক এবং ২০১৭ সালে ওপেন গ্রুপ অ্যাওয়ার্ড গ্রহণ করেন।
কবির বিন আনোয়ার ১৯৬৪ সালের ১ জানুয়ারি সিরাজগঞ্জে জন্মগ্রহণ করেন। তার বাবা আনোয়ার হোসেন রতু একজন মুক্তিযোদ্ধা। তার মা সৈয়দা ইসাবেলা ছিলেন ঐতিহাসিক মুক্তি সংগ্রামের একজন অন্যতম সংগঠক। কবিরের মাতামহ সৈয়দা ইসহাক হোসাইন সিরাজী ছিলেন একটি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও সঙ্গীতজ্ঞ। তিনি বিখ্যাত বাঙালী লেখক ও কবি সৈয়দ ইসমাইল হোসেন সিরাজীর ভাই।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিআরটিএ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ