Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

করোনায় আক্রান্ত সেই পুলিশ কর্মকর্তা

মোট আক্রান্ত ২১২০

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

মহামারী করোনাভাইরাসের সংক্রমণের প্রথম থেকেই জীবন বাজি রেখে দায়িত্ব পালন করেন ঢাকা মহানগর পুলিশের সহকারী পুলিশ কমিশনার মো. বায়েজীদুর রহমান। করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের দিন-রাত সেবা ও দেখভাল করতে গিয়ে নিজেই আক্রান্ত হয়েছেন। এনিয়ে ডিএমপিতে মোট ২ হাজার ১২০ পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এরমধ্যে এক হাজার ৬১২ জন সুস্থ হয়েছেন। মারা গেছেন ১৫ জন। বাকিরা চিকিৎসাধীন রয়েছেন। 

গতকাল বিষয়টি জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের মিডিয়া অ্যান্ড রিলেশন্স বিভাগের এসি মফিজুর রহমান পলাশ। তিনি বলেন, সহকারী পুলিশ কমিশনার মো. বায়েজীদুর রহমান ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ইন্টেলিজেন্স অ্যান্ড এনালাইসিস বিভাগে কর্মরত আছেন। বর্তমানে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে চিকিৎসাধীন অবস্থায় রয়েছেন এই পুলিশ কর্মকর্তা।
তিনি আরো বলেন, আক্রান্ত সদস্যরা কেন্দ্রীয় পুলিশ হাসপাতাল এবং হাসপাতালের অধীনে বিভিন্ন রূপান্তরিত অস্থায়ী হাসপাতালে চিকৎসাধীন রয়েছেন। বায়েজীদুর রহমান রাজারবাগ সংলগ্ন ট্রাফিক পূর্ব বিভাগের ব্যারাকে রূপান্তরিত অস্থায়ী হাসপাতালে চিকিৎসাধীন পুলিশ সদস্যদের দেখভালের দায়িত্বে ছিলেন। করোনা আক্রান্ত পুলিশ সদস্যদের সাথে ঈদ উদযাপনের তার দেয়া একটা পোস্ট সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়েছিল। সেদিন তিনি সাধারণ মানুষের কাছে অকুতোভয় পুলিশ অফিসার হিসেবে নিজের পরিচিতি লাভ করেছিলেন।
বায়েজীদুর রহমান জানান, গত ৯ জুন করোনা পরীক্ষায় পজিটিভ আসে তার। এরপর বাসায় থেকেই চিকিৎসা নিচ্ছেন তিনি। টেলিফোনে চিকিৎসকদের সাথে যোগাযোগ হচ্ছে। এখন অনেকটা ভালোর দিকে। আগামী ২৩ জুন করোনার পরীক্ষায় নেগেটিভ এলে আবারও সহকর্মীদের সুস্থতার লড়াইয়ে দায়িত্ব পালন করার প্রত্যয় ব্যক্ত করেন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ