Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উপসর্গে মৃত্যু ১১

বিভিন্ন এলাকায় লকডাউন চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

সারাদেশে করোনাভাইরাসের উপসর্গ- জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরো ১১ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চাঁদপুর ও ব্রাহ্মণবাড়িয়ায় ২ জন করে; চট্টগ্রাম, রাজশাহী, ঝালকাঠি, মাদারীপুর, সাতক্ষীরা, কুষ্টিয়া ও বাগেরহাটের শরণখোলায় ১ জন করে মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের অনেক এলাকায় লকডাউন চলছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে আরো একজনের মৃত্যু হয়েছে। গতকাল বিকেলে জেনারেল হাসপাতালের আইসিইউতে মারা যান তাপস কুমার দাশ (৫৫)। করোনা উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। পরে তার অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহীতে করোনার উপসর্গ নিয়ে গতকাল সকালে মহানগরীর মহিষবাথান এলাকায় আইজ উদ্দিন (৭২) নামে এক বৃদ্ধ মারা গেছেন। রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) চিকিৎসাধীন অবস্থায় মারা যান। এর আগে শনিবার দিবাগত রাত দেড়টার দিকে তাকে হাসপাতালে ভর্তি করা হয়।
রামেক হাসপাতালের উপপরিচালক ডা. সাইফুল ফেরদৌস জানান, আইজ উদ্দিনের করোনার উপসর্গ ছিল। শ্বাসকষ্ট থাকায় তাকে আইসিইউতে রাখা হয়েছিল। নমুনা পরীক্ষার আগেই সকালে তিনি মারা গেছেন। মৃত্যুর পর তার নমুনা সংগ্রহ করা হয়েছে। তিনি করোনায় আক্রান্ত ছিলেন কি না তা পরীক্ষার পরই নিশ্চিত করে বলা যাবে। স্বাস্থ্যবিধি মেনে তার লাশ দাফনের জন্য কোয়ান্টাম ফাউন্ডেশনকে জানানো হয়েছে।
এদিকে, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় আরো ১৪৬ করোনা রোগী শনাক্ত হয়েছে। বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৫৬৬। এর মধ্যে সুস্থ হয়েছেন ৭১৭ জন। গতকাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, বিভাগে সর্বোচ্চ শনাক্ত বগুড়ায় ২ হাজার ৮৫, রাজশাহীতে ২৩৭, জয়পুরহাটে ২৫২, নওগাঁয় ২৩৯, সিরাজগঞ্জে ২৬১, পাবনায় ২৭০, নাটোরে ১৩৫ এবং চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলের ৬ জেলায় গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৬৯ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ১৮। আরো ৪ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা ৪১। এসময়ে আরো ২৬ জন করোনা মুক্ত হয়েছে। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ৫২৬।
নতুন আক্রান্তদের মধ্যে বরিশালে ৪৭, পটুয়াখালীতে ৮, ভোলায় ৩, ঝালকাঠিতে ২, বরগুনায় ৮ ও পিরোজপুরে ১ জন। নতুন আক্রান্তসহ মোট আক্রান্তের সংখ্যা বরিশালে ১ হাজার ১৭১, পটুয়াখালীতে ২৩৯, ভোলায় ১৮৭, ঝালকাঠিতে ১২৫, বরগুনায় ১৬৩ এবং পিরোজপুরে ১৩৪। মৃত ৪১ জনের মধ্যে বরিশালের ১৫, পটুয়াখালীতে ১৩, ভোলায় ২, ঝালকাঠিতে ৬, বরগুনায় ২ ও পিরোজপুরে ৩ জন।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় আরো ১৩৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে খুলনায় মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ১০৮০। গতকাল সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাব ও সিভিল সার্জনের দফতর থেকে এ তথ্য জানা গেছে।
খুমেকের ভাইস-প্রিন্সিপাল ডা. মেহেদী নেওয়াজ জানান, গতকাল খুমেকের পিসিআর ল্যাবে ৩৭৬টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ২০৯টি। এর মধ্যে ১৪০টি রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ১৩৪ জনই খুলনা জেলার। এছাড়া যশোরের ১, নড়াইলের ১, বাগেরহাটের ২ ও গোপালগঞ্জের ২ জন রয়েছেন।
খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহমদে জানান, গতকাল দুপুর পর্যন্ত খুলনায় রোগীর সংখ্যা ছিল ৯৪৬। সন্ধ্যায় খুমেকের ল্যাবে আরো ১৩৪ জনের করোনা শনাক্ত হলো। এ নিয়ে খুলনায় মোট করোনা রোগীর সংখ্যা দাঁড়ালো ১০৮০ জন।
বগুড়া ব্যুরো জানায়, বগুড়ায় আরো ১০০ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ২০৮৫। গতকাল দুপুরে বগুড়ার ডেপুটি সিভিল সার্জন ডা. মুস্তাফিজুর রহমান জানান, বগুড়া সদরে ৮৯, শাজাহানপুরে ৪, গাবতলীতে ২, কাহালুতে ২, ধুনটে ১, সারিয়াকান্দীতে ১ ও শেরপুরে ১ জন নতুন আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত মারা গেছে ২৯ জন।
চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, করোনা উপসর্গে চাঁদপুর সদরে এক বৃদ্ধ এবং হাজীগঞ্জে এক নারীর মৃত্যু হয়। স্বাস্থ্যবিধি মেনে উপজেলা দাফন কমিটির তত্ত¡াবধানে তাদেরকে দাফন করা হয়। করোনায় আক্রান্ত হয়ে গতকাল সকাল সাড়ে ৯টায় ঢাকা কুর্মিটোলা হাসপাতালে মাওলানা আব্দুল কাদের (৩০) নামে এক ব্যক্তি মারা গেছেন। হাজিগঞ্জ উপজেলার বাকিলা ইউনিয়নের ৯নং ওয়ার্ডের বাসিন্দা মাওলানা আব্দুল কাদের দীর্ঘদিন ধরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে ভুগছিলেন। গত ৩/৪ দিন আগে কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হন। সেখানে পরীক্ষায় তার করোনা পজিটিভ আসে।
চাঁদপুরের হাজিগঞ্জ উপজেলার ২নং বাকিলা ইউনিয়নে গত শনিবার পারভিন বেগম নামে এক নারীর করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়। উপজেলা দাফন কমিটি রাত সাড়ে ১২টায় স্বাস্থ্যবিধি মেনে তাকে দাফন করে। পারভিন বেগম (৪০) বাকিলা ইউনিয়নের খলাপাড়া গ্রামের মো. মফিজুল ইসলাম পাটওয়ারীর মেয়ে। চাঁদপুর পৌরসভার ১২নং ওয়ার্ডের বাসিন্দা হাজি ইব্রাহিম মুন্সি (৭৫) নামে এক বৃদ্ধ করোনা উপসর্গ নিয়ে নিজ বাসায় মারা গেছেন। ইসলামী আন্দোলনের স্বেচ্ছাসেবক দল রাত ১০টায় দাফনের কাজ সম্পন্ন করে। হাজি ইব্রাহিম মুন্সি ১২নং ওয়ার্ডের মৃত ওসমান গনি মুন্সির ছেলে।
এদিকে, চাঁদপুরে নতুন করে ১২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরে ১০, হাজীগঞ্জে ১ (মৃত সুশীল সাহা) এবং ল²ীপুর জেলার রায়পুরের ১ জন (মৃত মো. হোসেন)। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৬৫ এবং মৃত ৪৬ জন। ৫৬৫ রোগীর মধ্যে চাঁদপুর সদরে ২১৭, মতলব দক্ষিণে ৭১, শাহরাস্তিতে ৬৩, হাজীগঞ্জে ৬৪, ফরিদগঞ্জে ৬১, হাইমচরে ৩৩, কচুয়ায় ২৮, মতলব উত্তরে ২৭ এবং ল²ীপুর জেলার রায়পুরে ১ জন। মৃত ৪৪ জনের মধ্যে হাজীগঞ্জে ১৪, চাঁদপুর সদরে ১২, ফরিদগঞ্জে ৬, কচুয়ায় ৪, মতলব উত্তরে ৪, শাহরাস্তিতে ৩, মতলব উত্তরে ২ এবং ল²ীপুর জেলার রায়পুরের ১ জন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ১১৩ জন শনাক্ত হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। এ সময়ে ৭ জন মারা গেছে এবং ১৭৪ জন সুস্থ হয়েছে। গতকাল দুপুরে এ তথ্য জানান তিনি। ডা. ইমতিয়াজ জানান, জেলায় এখন পর্যন্ত মোট ৪৬৪৩ জনের পজিটিভ এসেছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০৭ জনের আর সুস্থ হয়েছেন ২১৬০ জন।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জে নতুন করে আরও ৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৬০। সুস্থ হয়েছে ১৩ জন। মোট সুস্থ হয়েছে ২২৯। গতকাল সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান।
তিনি আরো জানান, নতুন করে গত ২৪ ঘণ্টায় গোপালগঞ্জ সদরে ২, মুকসুদপুরে ৪ ও কোটালীপাড়ায় ২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে। সেই সাথে আক্রান্তদের পরিবারের সদস্যদের হোম কোয়ারেন্টিনে থাকার পারমর্শ দেয়া হয়েছে। তিনি আরো জানান, মুকসুদপুরে ১২১, কাশিয়ানীতে ১১৮, গোপালগঞ্জ সদরে ৯০, টুঙ্গিপাড়ায় ৬১ ও কোটালীপাড়ায় ৭০ জনের করোনা সনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, নার্স ও স্বাস্থ্যকর্মীসহ ৪৩ এবং ২০ পুলিশ সদস্য রয়েছেন বলে সিভিল সার্জন অফিস জানিয়েছে।
মাগুরা থেকে স্টাফ রিপোর্টার জানান, মাগুরা শহরের চার নম্বর ওয়ার্ডের খান পাড়া ও পিটিআই পাড়া রেড জোনভুক্ত করে লকডাউন করা হয়েছে। মাগুরা সদর উপজেলা নির্বাহী অফিসার আবু সুফিয়ান গতকাল জানান, ওই এলাকার অবস্থা বিবেচনা করে স্বাস্থ্য বিভাগের নির্দেশনা মোতাবেক এ পদক্ষেপ গ্রহণ করা হয়েছে।
মাগুরার সিভিল সার্জন ডা. প্রদীপ কুমার সাহা জানান, দুটি এলাকা অধিক বিপদজনক বিবেচনায় রেড জোন ঘোষণা করা হয়েছে। এ এলাকার মানুষের আগামী ২১ দিন বাইরে যাওয়া-আসা বন্ধ থাকবে। উল্লেখ্য, এটাই মাগুরায় প্রথম রেড জোন ঘোষণা।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় করোনার উপসর্গ নিয়ে গত শনিবার রাত ১০টার দিকে জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ভেড়ামারা উপজেলার কাচারিপাড়া এলাকার বাসিন্দা বুলবুল আহম্মেদের (৪৮) মৃত্যু হয়েছে। এক সপ্তাহ ধরে জ্বর, ঠান্ডা ও কাশির সমস্যায় ভুগছিলেন তিনি। শনিবার সন্ধ্যায় শ্বাসকষ্ট দেখা দিলে পারিবারের লোকজন তাকে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নিয়ে আসে। রাত ১০টার দিকে তিনি মারা যান। তার নমুনা সংগ্রহ করা হয়েছে। এ নিয়ে জেলায় করোনার উপসর্গ নিয়ে ১৩ জনের মৃত্যু হলো। এদিকে, করোনাভাইরাসে আক্রান্ত হয়ে হাসপাতালে চিকিৎসাধীন একজনের মৃত্যু হয়েছে। গতকাল দুপুরে সুলতানা রিজিয়া বানু (৫৮) মারা যান। তিনি কুষ্টিয়া সদর উপজেলা সমাজসেবা কার্যালয়ের ইউনিয়ন সমাজসেবী পদে কর্মরত ছিলেন।
অপরদিকে, কুষ্টিয়ায় র‌্যাব সদস্যসহ নতুন করে আরো ১৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে কুষ্টিয়ায় ৩৪৭ জন শনাক্ত হল। সিভিল সার্জন অফিস জানায়, নতুন আক্রান্তের মধ্যে দৌলতপুরে ৪, ভেড়ামারায় ১, সদর উপজেলায় ১১, কুমারখালীতে ১ ও খোকসায় ২ জন।
বান্দরবান থেকে স্টাফ রিপোর্টার জানান, বান্দরবান জেলা পরিষদের সদস্য ল²ীপদ দাসের পরিবারের ১৬ জনসহ গত ২ দিনে মোট ৩৩ জন করোনায় আক্রান্ত হয়েছেন। বান্দরবানের সিভিল সার্জন ডা. অংশই এ তথ্য জানান। এ পর্যন্ত মোট আক্রান্ত ১৭৫।
ব্রাক্ষণবাড়িয়া জেলা সংবাদদাতা জানান, ব্রাহ্মণবাড়িয়ায় করোনার উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু হয়েছে। গতকাল ভোরে জেলা সদর ও আশুগঞ্জ উপজেলায় তারা মারা যান। জানা যায়, ভোরে শহরের কাজীপাড়া এলাকার মো. শাহনেওয়াজ করোনার উপসর্গ নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যায়। সে হবিগঞ্জের মাধবপুর উপজেলার মাধবপুর বাজারে হাক্কানী ডেন্টাল ক্লিনিক নামে একটি দন্ত চিকিৎসালয় পরিচালনা করে করতেন।
এদিকে একই সময়ে জেলার আশুগঞ্জ উপজেলায় আড়াইসিধা মোল্লাবাড়ি এলাকার আবু তাহের মিয়া নিজ বাড়িতে করোনার উপসর্গ নিয়ে মারা যান। গত শনিবার দুপুর থেকে তার জ্বর, সর্দি ও কাশি ছিল। এ নিয়ে জেলায় করোনা উপসর্গ নিয়ে মৃত্যুর সংখ্যা দাঁড়াল ১৬। সিভিল সার্জন ডা. একরামুল্লাহ জানান, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ২২ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৩৩ জনে। করোনায় মারা গেছে ৬ জন।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলে নতুন করে ২৬ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্ত ৪২৫। নতুন আক্রান্তদের মধ্যে টাঙ্গাইল সদরের ৬, গোপালপুরে ৪, মির্জাপুরে ৩, নাগরপুরে ৩, ভ‚ঞাপুরে ৩, কালিহাতীতে ২, বাসাইলে ১, মধুপুরে ১, ধনবাড়ীতে ১, সখীপুরে ১ ও দেলদুয়ারে ১ জন। টাঙ্গাইলের সিভিল সার্জন ডা. মো. ওয়াহিদুজ্জামান গতকাল সকালে বিষয়টি জানান। তিনি জানান, আক্রান্তদের মধ্যে ১৫০ জন সুস্থ হয়েছে। ৯ জন মৃত্যুবরণ করেছে। বাড়িতে ও আসোলেশনে চিকিৎসাধীন ২৪৪ জন।
ঝালকাঠি জেলা সংবাদদাতা জানান, ঝালকাঠিতে করোনা উপসর্গ নিয়ে রোজিনা আক্তার (৩২) নামে এক নারীর মৃত্যু হয়েছে। গত শনিবার রাতে শহরের পূর্বচাঁদকাঠি এলাকার বাড়িতে তার মৃত্যু হয়। দুই সন্তানের জননী ওই নারী এক সপ্তাহ ধরে জ্বর, গলা ব্যাথা ও শ্বাসকষ্টে ভুগছিলেন বলে জানায় তার পরিবার। উপসর্গ নিয়ে মৃত্যুর বিষয়টি স্বাস্থ্য বিভাগকে জানানো হলেও নমুনা সংগ্রহ করা হয়নি। মৃত রোজিনা বেগম সউদী প্রবাসী আসলাম হোসেনের স্ত্রী।
সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রিফাত হাসান বলেন, ওই নারী রাতে মারা যাওয়ার কারণে তার নমুনা সংগ্রহ করা হয়নি। ঝালকাঠি সদরে স্বাস্থ্য বিভাগের তিনজন স্টাফ নমুনা সংগ্রহ করতো। তাদের মধ্যে দুইজনের করোনা পজিটিভ। এখন মাত্র একজন স্টাফ নমুনা সংগ্রহের কাজ করছেন। মৃত নারীর সংস্পর্শে যারা ছিলেন, তাদের ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে রাখা হয়েছে।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজারে আরও ৩৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ২৬৫। সুস্থ হয়েছে ৮৫ জন, করোনায় মৃত্যুবরণ করে ৫ জন ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২৮ জনের। সিভিল সার্জন ডা. তৌউহীদ আহমদ জানান, নতুন আক্রান্তের মধ্যে জেলা সদরে ২২, রাজনগরে ১, কুলাউড়ায় ৪, কমলগঞ্জে ২ ও শ্রীমঙ্গলে ৫ জন।
সাতক্ষীরা জেলা সংবাদদাতা জানান, করোনার উপসর্গ নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলশনে আহাদ আলী নামে এক যুবক মারা গেছেন। গতকাল বিকেলে তিনি মারা যান। ওই যুবক দেবহাটা উপজেলার সখিপুর গ্রামের বাসিন্দা।
সাতক্ষীরা মেডিকেল কলেজ হাসপাতালের তত্ত¡াবধায়ক ডা. রফিকুল ইসলাম জানান, জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে শনিবার আহাদ আলী ভর্তি হন। পরে তাকে হাসপাতালের আইসোলেশনে নেয়া হয়। এরপর সেখানে চিকিৎসাধীন অবস্থায় বিকেলে মারা যান। তার নমুনা সংগ্রহ করা হয়েছে । এদিকে, সাতক্ষীরায় করোনার উপসর্গ নিয়ে এ পর্যন্ত মোট ১৬ জনের মৃত্যু হয়েছে।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুর শহরের কলেজ রোড এলাকার নিরাময় হাসপাতাল সংলগ্ন ইতালি প্রবাসী ছালাম খালাশী (৫৭) করোনা উপসর্গে গতকাল দুপুরে মারা গেছেন। এক সপ্তাহ থেকে তার জ্বর ও কাশি ছিল। তিনি মার্চের প্রথম সপ্তাহে ইতালি থেকে মাদারীপুরে আসেন। এ নিয়ে করোনা উপসর্গ নিয়ে জেলায় মারা গেছেন ১৩ জন। এদিকে, গত ২৪ ঘণ্টায় ৬০ জনের করোনা শনাক্ত হয়েছে, আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬০৮।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুরে আরো ১৭ জন করোনা আক্রান্ত হয়েছে। এর মধ্যে শেরপুর সদরে ২, নালিতাবাড়ীতে ১১ ও শ্রীবরদীতে ৪ জন শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হল ২০৯ আর মারা গেছে ৪ জন। সুস্থ হয়েছে ৯৫ জন। জেলা স্বাস্থ্য বিভাগের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীতে নতুন করে ৮ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছে। নতুন শনাক্ত ৮ জনই বাউফল উপজেলার। শনাক্ত ৮ জনের মধ্যে দুইজন ইতোমধ্যে মারা গিয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা ২৪১ এবং মৃত ১৩।
ল²ীপুর জেলা সংবাদদাতা জানান, ল²ীপুরের রামগঞ্জের ইছাপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান সহিদ উল্লাহ সহিদ করোনা আক্রান্ত হয়ে গতকাল ভোর রাতে মৃত্যুবরণ করেন। তিনি ঢাকার আনোয়ার খান মডার্ন মেডিকেল হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।
শরণখোলা (বাগেরহাট) উপজেলা সংবাদদাতা জানান, বাগেরহাটের শরণখোলায় গত শনিবার রাতে করোনার উপসর্গ নিয়ে শাহজালাল (২০) নামে এক ভ্যান চালকের মৃত্যু হয়েছে। মৃত শাহজালাল উপজেলার রায়েন্দা ইউনিয়নের কদমতলা গ্রামের সুজন ফকিরের ছেলে।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফরিদা ইয়াসমিন জানান, শাহজালাল তার বাড়িতে তিন দিন ধরে জ্বর, সর্দি, কাশি ও শ্বাস কষ্টে ভুগছিল। শনিবার বেশি অসুস্থ হয়ে পড়লে রাত সাড়ে ৯টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসার পথে তার মৃত্যু হয়। করোনা উপসর্গ থাকায় তার নমুনা সংগ্রহ করে খুলনার পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) উপজেলা সংবাদদাতা জানান, গাইবান্ধা-১ (সুন্দরগঞ্জ) আসনের জাপা দলীয় সাবেক সংসদ সদস্য ওয়াহেদুজ্জামান সরকার বাদশা (৭৫) করোনায় আক্রান্ত হয়েছেন। তিনি আগে থেকেই হার্টের সমস্যায় ভুগছিলেন। সম্প্রতি সর্দি, জ্বর ও কাশিতে আক্রান্ত হন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ