Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় আরও এক চিকিৎসক, যুগ্ম সচিব ও বীমা কর্মকর্তার মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২২ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ইমপালস হাসপাতালের চিকিৎসক, বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) পরিচালক ও সরকারের যুগ্ম সচিব এবং ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্সের এমডি মৃত্যুবরণ করেছেন। শনিবার রাত থেকে গতকাল সন্ধ্যা পর্যন্ত তারা রাজধানীর বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ইন্তেকাল করেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। এর মধ্যে রাজধানীর তেজগাঁওয়ের বেসরকারি ইমপালস হাসপাতালের জেনারেল সার্জন ডা. বজলুর রহমান শনিবার রাত সাড়ে ১০টায় একই হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটির (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী বিষয়টি নিশ্চিত করেছেন। ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, ডা. বজলুর রহমানকে নিয়ে করোনায় এখন পর্যন্ত ৪৩ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। ইতোমধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন চিকিৎসক।

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর (বিবিএস) পরিচালক ও সরকারের যুগ্ম সচিব জাফর আহম্মদ খান মারা গেছেন। শনিবার রাতে ঢাকায় সরকারি কর্মচারী হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করেন। বিসিএস (পরিসংখ্যান) ক্যাডারের নবম ব্যাচের এই কর্মকর্তা বিবিএসের কম্পিউটার শাখার পরিচালকের দায়িত্ব পালন করে আসছিলেন। বিবিএসের মহাপরিচালক মোহাম্মদ তাজুল ইসলাম গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, প্রথমে একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন জাফর আহম্মদ খান। পরে আইসিইউর প্রয়োজন হলে তাঁকে সরকারি কর্মচারী হাসপাতালে নেয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন তিনি।

এদিকে ন্যাশনাল লাইফ ইন্স্যুরেন্স কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও মুখ্য নির্বাহী কর্মকর্তা জামাল এমএ নাসের করোনাভাইরাসে (কোভিড-১৯) আক্রান্ত হয়ে মারা গেছেন। শনিবার রাত ৩টায় রাজধানীর গুলশানের ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত দুই সপ্তাহ ধরে তিনি হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ন্যাশনাল লাইফের একাধিক কর্মকর্তা জামাল নাসেরের মৃত্যুর তথ্য নিশ্চিত করেছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ