Inqilab Logo

মঙ্গলবার ২৪ সেপ্টেম্বর ২০২৪, ০৯ আশ্বিন ১৪৩১, ২০ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় সরকারি ত্রাণ পেল দেড় কোটি পরিবার

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস দুর্যোগে সারা দেশে দেড় কোটি পরিবারের ছয় কোটি ৮৫ লাখ ৫১ হাজার ১৪৪ জন সরকারি ত্রাণ সহায়তা পেয়েছেন। সাধারণ মানুষের কষ্ট লাঘবে সরকার মানবিক সহায়তা হিসেবে ত্রাণ বিতরণ অব্যাহত রেখেছে।

গতকাল সরকারের এক তথ্য বিবরণীতে এ তথ্য জানানো হয়েছে। এতে বলা হয়, দেশের ৬৪ জেলা প্রশাসন থেকে পাওয়া তথ্য অনুযায়ী, ১৯ জুন পর্যন্ত সারা দেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে দুই লাখ ৫৬ হাজার ৯৬৭ মেট্রিক টন। বিতরণ করা হয়েছে এক লাখ ৭৭ হাজার ৯৩৪ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা এক কোটি ৫৬ লাখ ৪৫ হাজার ৯৬৭টি। উপকারভোগী লোকসংখ্যা ৬ কোটি ৮৫ লাখ ৫১ হাজার ১৪৪ জন।

শিশুখাদ্যসহ অন্য সামগ্রী ক্রয়ের জন্য নগদ বরাদ্দ দেয়া হয়েছে প্রায় ১২৩ কোটি টাকা। এর মধ্যে সাধারণ ত্রাণ হিসেবে নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৯৫ কোটি ৮৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা। বিতরণ করা হয়েছে ৮৪ কোটি ২১ লাখ ৪২ হাজার ৪০৬ টাকা। শিশুখাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ দেয়া হয়েছে ২৭ কোটি ১৪ লাখ টাকা। এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ২৩ কোটি ২২ লাখ ৩২ হাজার ৮২৬ টাকা। এতে উপকারভোগী পরিবার সংখ্যা সাত লাখ ৪৪ হাজার ৫৯০টি। উপকারভোগী লোকসংখ্যা ১৫ লাখ ৬৯ হাজার ৭৪১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ