Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উপসর্গে মৃত্যু ৫

বিভিন্ন এলাকায় লকডাউন চলছে

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০২ এএম

সারাদেশে করোনাভাইরাসের উপসর্গ জ্বর, সর্দি, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে আরো ৫ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চট্টগ্রামে ৪ ও মানিকগঞ্জে ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের অনেক এলাকায় লকডাউন চলছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে এক বিদেশিসহ ৪ জনের মৃত্যু হয়েছে। ফিলিপাইনের নাগরিক রুয়েল ই কাতান (৫০) চমেক হাসপাতালে গত শুক্রবার রাতে মারা যান। চট্টগ্রাম বন্দরে কন্টেইনার ওঠা-নামায় নিয়োজিত সাইফ পাওয়ারটেকের এই কর্মকর্তা ১৬ দিন হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। গতকাল বিকেলে জেনারেল হাসপাতালের আইসিইউতে মারা যান কবির আহমেদ (৭৩) নামে এক রোগী। তার গ্রামের বাড়ি চট্টগ্রামের লোহাগাড়া উপজেলায়। একই হাসপাতালে দুপুরে মারা যান নগরীর চকবাজারের বাসিন্দা মেহেরুন উদ্দীন (৭৭)। গত শুক্রবার রাতে আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে মারা যান রাউজান উপজেলা সমাজ সেবা অফিসের উচ্চমান সহকারী এটিএম শাহজাহান (৫৫)। তার গ্রামের বাড়ি হাটহাজারীর ধলই এলাকায়।
যশোর ব্যুরো জানায়, যশোরে এযাবৎকালে গতকাল রেকর্ডসংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। জেলায় একদিনেই ৩০ রোগী শনাক্তসহ মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৩১৪। যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের জিনোম সেন্টারে গতকাল ৪৭ জনের কোভিড-১৯ পজেটিভ পাওয়া গেছে।
যবিপ্রবি সূত্র জানায়, যশোরের ৯৪ জনের নমুনা পরীক্ষা করে ৩৫ জনের, নড়াইলের ৬৮ জনের নমুনা পরীক্ষা করে ৫ জনের, মাগুরার ২২ জনের নমুনা পরীক্ষা করে ৬ জনের ও ঝিনাইদহের ২৫ জনের নমুনা পরীক্ষা করে ১ জনের নমুনাতে কোভিড-১৯ পজিটিভ পাওয়া গেছে। সাতক্ষীরার ২ জনের নমুনা পরীক্ষা করে সবগুলোর ফলাফল নেগেটিভ এসেছে। যবিপ্রবির ল্যাবে মোট ২১১ জনের নমুনা পরীক্ষা করে ৪৭ জনের পজিটিভ এবং ১৬৪ জনের নেগেটিভ ফলাফল এসেছে। আমাদের অভয়নগর উপজেলা সংবাদদাতা জানান, যশোরের অভয়নগরে সোনালী ব্যাংক নওয়াপাড়া শাখার ম্যানেজার শামছুদ্দীন শামীমসহ নতুন করে ১৫ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় আরো ১২০ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৪২০। এর মধ্যে সুস্থ হয়েছেন ৬৯৪ জন। গতকাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, নতুন ১২০ জনের মধ্যে ৬২ জনই বগুড়ার। এছাড়া রাজশাহীতে ১২, নাটোরে ১১, নওগাঁয় ৩, জয়পুরহাটে ১২, সিরাজগঞ্জে ১৩ এবং পাবনায় ৭ জন শনাক্ত হয়েছেন।
বিভাগে সর্বোচ্চ শনাক্ত বগুড়ায় ১ হাজার ৯৮৫, রাজশাহীতে ২১২, জয়পুরহাটে ২৫২, নওগাঁয় ২৩৯, সিরাজগঞ্জে ২৫১, পাবনায় ২৬৮, নাটোরে ১২৭ এবং চাঁপাইনবাবগঞ্জে ৮৬ জন। স্বাস্থ্য বিভাগের হিসাবে, গতকাল দুপুর পর্যন্ত বিভাগে মৃতের সংখ্যা ৪৭ জন। এর মধ্যে ২৯ জনই বগুড়ার। পাবনায় ৬, নাটোরে ১, নওগাঁ ও রাজশাহীতে ৪ জন করে এবং সিরাজগঞ্জে ৩ জন মারা গেছেন।
বিভাগীয় স্বাস্থ্য পরিচালক জানান, বিভাগে এ পর্যন্ত করোনা জয় করেছেন ৬৯৪ জন। এর মধ্যে নওগাঁর ১৬১, জয়পুরহাটের ১৩৪, বগুড়ার ১৯৭, নাটোরের ৫৪, চাঁপাইনবাবগঞ্জের ৫৩, রাজশাহীর ৫৩, সিরাজগঞ্জের ১৭ এবং পাবনার ২৫ জন।
বরিশাল ব্যুরো জানায়, দক্ষিণাঞ্চলে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরো ৭০ জন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে। যা আগের দিন ছিল ৮৪। বিভাগে মোট আক্রান্তের সংখ্যা ১ হাজার ৯৪৯। ২ জনের মৃত্যু হয়েছে। মোট মৃত্যুর সংখ্যা ৩৭। এসময়ে আরো ৭ জন করোনা মুক্ত হয়েছে। এ নিয়ে মোট সুস্থ রোগীর সংখ্যা ৫শ’। তবে গত শুক্রবার এক সভায় নগরীর রেড জোনভুক্ত ২৭টি ওয়ার্ডের মধ্যে দুটি লকডাউন করার সিদ্ধান্ত হলেও কবে থেকে কার্যকর হচ্ছে তা বলা হয়নি।
নতুন আক্রান্তদের মধ্যে বরিশালে ৩৪, পটুয়াখালীতে ৯, ভোলায় ৮, ঝালকাঠিতে ১০ ও বরগুনায় ৯ জন। তবে গত ৪৮ ঘণ্টায় পিরোজপুরে নতুন কেউ আক্রান্ত হয়নি। নতুন আক্রান্তসহ মোট আক্রান্তের সংখ্যা বরিশালে ১ হাজার ১২৪, পটুয়াখালীতে ২৩১, ভোলায় ১৮৪, ঝালকাঠিতে ১২১, বরগুনায় ১৫৫ এবং পিরোজপুরে ১৩৩।
খুলনা ব্যুরো জানায়, গত ২৪ ঘণ্টায় খুলনায় আরো ১৪৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৯৪৬। গতকাল সন্ধ্যায় খুলনা মেডিকেল কলেজের (খুমেক) পিসিআর ল্যাব ও সিভিল সার্জনের দফতর থেকে এ তথ্য জানা গেছে।
খুমেকের ভাইস-প্রিন্সিপাল ডা. মেহেদী নেওয়াজ জানান, গতকাল খুমেকের পিসিআর ল্যাবে ৩৭৭টি নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্যে খুলনা জেলার নমুনা ছিলো ৩৬২টি। এর মধ্যে ১৫৫টি রিপোর্ট পজিটিভ এসেছে। যার মধ্যে ১৪৬ জনই খুলনা জেলার। এছাড়া যশোরের ১, নড়াইলের ২, বাগেরহাটের ৫ ও গোপালগঞ্জের ১ জন রয়েছেন।
খুলনা সিভিল সার্জন ডা. সুজাত আহমদে জানান, গতকাল দুপুর পর্যন্ত খুলনায় করোনা রোগীর সংখ্যা ছিল ৮০০ জন। সন্ধ্যায় খুমেকের ল্যাবে আরো ১৪৬ জনের করোনা শনাক্ত হলো। এই নিয়ে খুলনায় মোট রোগীর সংখ্যা দাঁড়ালো ৯৪৬।
এদিকে, খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের আওতাধীন করোনা ডেডিকেটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরো এক ব্যক্তি মারা গেছেন। এ নিয়ে খুলনায় করোনায় মোট ১১ জনের মৃত্যু হলো। গতকাল সকাল পৌঁনে ১০টায় তিনি মারা যান।
করোনা ডেডিকেটেড হাসপাতালের ফোকাল পার্সন ডা. শেখ ফরিদ উদ্দীন আহমেদ বলেন, তিনি গত শুক্রবার সন্ধ্যায় করোনা সংক্রমিত অবস্থায় হাসপাতালে ভর্তি হয়েছিলেন। ভর্তির সময় তার শারীরিক অবস্থা খুবই খারাপ ছিলো। গতকাল সকালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। খুলনা সিভিল সার্জন দফতর সূত্রে জানা গেছে, ইতোপূর্বে করোনায় ১০ জনের মৃত্যু হয়েছে। এই ব্যক্তিকে নিয়ে ১১ জন হল।
কক্সবাজার ব্যুরো জানায়, রেড জোন কক্সবাজার পৌর এলাকায় লকডাউনের মেয়াদ আরও ১০ দিন বাড়ানো হয়েছে। এতে আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউন কার্যক্রম অব্যাহত থাকবে বলে জানায় জেলা প্রশাসন।
করোনা আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বিবেচনায় জেলা প্রশাসন গত ৬ জুন কক্সবাজার পৌর এলাকাকে দেশের প্রথম ‘রেড জোন’ ঘোষণা করে ১৪ দিনের জন্য। ঘোষণা অনুযায়ী গতকাল ছিল লকডাউনের শেষ দিন। কিন্তু কক্সবাজারে আক্রান্ত রোগী ও মৃত্যুর সংখ্যা বৃদ্ধির কারণে লকডাউনের মেয়াদ আরও ১০ দিন বাড়ানোর সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান মোল্লা।
কুমিল্লা থেকে ভ্রাম্যমাণ সংবাদদাতা জানান, কুমিল্লায় আরও ১৩১ জনের করোনা শনাক্ত হয়েছে। যার ৩৯ জনই কুমিল্লা নগরীর। এ নিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৬০২। নতুন করে আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এর মধ্যে মনোহরগঞ্জে ২, বরুড়ায় ২, দেবিদ্বারে ১, বুড়িচংয়ে ১ ও চৌদ্দগ্রামের ১ জন রয়েছে। এ নিয়ে জেলায় মোট মৃতের সংখ্যা ৭৮। অপরদিকে, করোনা জয় করে মোট সুস্থ হয়েছেন ৭৪৭ জন। এর মধ্যে কুমিল্লা নগরীর ৩৩, চৌদ্দগ্রামের ৬ ও দেবিদ্বারের ১১ জনসহ মোট ৫০ জন সুস্থ হয়েছেন।
সিভিল সার্জন অফিস সূত্র জানায়, নতুন আক্রান্তদের মধ্যে কুমিল্লা নগরীতে ৩৯, আদর্শ সদরে ৫, বরুড়া ৮, চৌদ্দগ্রামে ১২, মনোহরগঞ্জে ১৯, মুরাদনগরে ১, নাঙ্গলকোটে ২, সদর দক্ষিণে ৪, লালমাইতে ৪, বুড়িচংয়ে ১, চান্দিনায় ৯, হোমনায় ৫, দাউদকান্দিতে ১৮ ও তিতাসের ৪ জন রয়েছেন।
চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, চাঁদপুরে ১৫ পুলিশসহ আরো ৪৪ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরে ১৫ পুলিশসহ ২৬, মতলব দক্ষিণে ১৫ (আইসিডিডিআরবির ১৩ জনসহ), হাজীগঞ্জে ১, শাহরাস্তিতে ১ এবং ফরিদগঞ্জে ১ জন। এ নিয়ে আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়ালো ৫৫৫। এর মধ্যে মৃতের সংখ্যা ৪৪।

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, আক্রান্ত রোগীর উপজেলাভিত্তিক পরিসংখ্যান হচ্ছে; চাঁদপুর সদরে ২০৮, মতলব দক্ষিণে ৭১, শাহরাস্তিতে ৬৪, হাজীগঞ্জে ৬৩, ফরিদগঞ্জে ৬১, হাইমচরে ৩৩, কচুয়ায় ২৮ ও মতলব উত্তরে ২৭ জন। মৃত ৪৪ জনের মধ্যে হাজীগঞ্জে ১৩, চাঁদপুর সদরে ১২, ফরিদগঞ্জে ৬, কচুয়ায় ৪, মতলব উত্তরে ৪, শাহরাস্তিতে ৩ এবং মতলব উত্তরে ২ জন।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে গত ২৪ ঘণ্টায় ৪০ জন শনাক্ত হয়েছে বলে জানান সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ। এ সময়ে কোনো সুস্থ বা মৃত্যুর সংবাদ নেই। গতকাল দুপুরে এ তথ্য জানান তিনি। ডা. ইমতিয়াজ জানান, জেলায় এখন পর্যন্ত মোট ৪৫৩০ জনের পজিটিভ এসেছে। এদের মধ্যে মৃত্যু হয়েছে ১০০ জনের আর সুস্থ হয়েছেন ১৯৮৬ জন।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জে নতুন করে আড়াইশ’ বেড জেনারেল হাসপাতালের ২ চিকিৎসক ও ২ স্বাস্থ্যকর্মীসহ আরও ১৫ জনের করোনা শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা ৪৫২। সুস্থ হয়েছেন ১১ জন। এ নিয়ে মোট সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১৫। জেলার বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ২২৮। মারা গেছেন ৭।
গতকাল সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ এ তথ্য জানান। তিনি আরো জানান, নতুন করে গোপালগঞ্জ সদরে ৬, মুকসুদপুরে ৪, কাশিয়ানীতে ৩ ও কোটালীপাড়ায় ২ জন আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের বাড়িসহ আশপাশের বেশ কয়েকটি বাড়ি লকডাউন করা হয়েছে।
মাগুরা থেকে স্টাফ রিপোর্টার জানান, মাগুরায় গতকাল সকাল পর্যন্ত আরো ৬ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্ত ৬৪। এর মধ্যে ২ জন জেলা জজের বাংলোর ও ২ জন শহরের নিজনান্দুয়ালীর বাসিন্দা। বাকি দু’জনের ১ জন শালিখা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টাফ ও ১ জন মহম্মদপুরে বিনোদপুর ইউনিয়নের খালিয়ার বাসিন্দা। জেলা স্বাস্থ্য বিভাগের তথ্যমতে, এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ৩৪। বর্তমানে হোম আইসোলেশনে আছেন ২৭ ও প্রাতিষ্ঠানিক আইসোলেশনে ১ জন। এ পর্যন্ত জেলায় মারা গেছেন ২ জন।
কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার জানান, কুষ্টিয়ায় ব্যাংক কর্মকর্তাসহ নতুন করে ২১ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে ৩২৮ কোভিড রোগী শনাক্ত হল। নতুন আক্রান্তের মধ্যে দৌলতপুরে ২, ভেড়ামারায় ১০, সদর উপজেলায় ৫, কুমারখালীতে ১, মিরপুরে ২ ও খোকসায় ১ জন।

রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, রাজবাড়ী জেলায় নতুন করে আরো ১৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় আক্রান্ত ১৬৫। এদের মধ্যে মোট ৬৯ জন সুস্থ হয়েছেন এবং মারা গেছে ২ জন। গতকাল সকালে রাজবাড়ীর সিভিল সার্জন ডা. মো. নুরুল ইসলাম এ তথ্য জানান। সদর উপজেলায় ৮, কালুখালীতে ২, বালিয়াকান্দিতে ৩ জনের পজেটিভ এসেছে।
পটুয়াখালী জেলা সংবাদদাতা জানান, পটুয়াখালীতে আরো ৯ জন করোনা পজেটিভ শনাক্ত হয়েছেন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা ২৩৩। নতুন আক্রান্তদের মধ্যে শিশু সন্তানসহ দশমিনা উপজেলা নির্বাহী কর্মকর্তা, বাউফলের ৪, মির্জাগঞ্জের ১, পটুয়াখালী পৌর এলাকার ১ এবং সদর উপজেলার ১ জন।
মাদারীপুর জেলা সংবাদদাতা জানান, মাদারীপুরে গতকাল বিকেল পর্যন্ত নতুন আরো ৫১ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে সদর উপজেলায় ৩৫, কালকিনিতে ৫, রাজৈরে ৭ এবং শিবচরে ৪ জন। এ নিয়ে জেলায় আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৫৪৮।
গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ১২ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৪৫। ২৪ ঘণ্টায় জেলা থেকে কোনো নমুনা প্রেরণ করা হয়নি। নতুন আক্রান্তসহ ৩৯৩ জন হাসপাতালের আইসোলেশনে এবং হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন।
জেলায় মোট আক্রান্ত ৫৪৮ জনের মধ্যে সদর উপজেলায় ১৮৮, শিবচরে ৭৯, রাজৈরে ১৬৩ এবং কালকিনিতে ১১০ জন। এ পর্যন্ত মারা গেছেন ৯ জন। করোনার উপসর্গ নিয়ে ১২ জন মারা গেলেও এদের কোনো পরিসংখ্যান স্বাস্থ্য বিভাগের কাছে নেই।
সৈয়দপুর (নীলফামারী) উপজেলা সংবাদদাতা জানান, নীলফামারীর সৈয়দপুর উপজেলা চেয়ারম্যান মো. মোখছেদুল মোমিনসহ আরো তিন জন আক্রান্ত হয়েছে। গত শুক্রবার সন্ধ্যায় দিনাজপুর এম. এ. রহিম মেডিক্যাল কলেজের পিসিআর ল্যাব থেকে ওই ফলাফল নীলফামারী সিভিল সার্জন দফতরে আসে। এ নিয়ে গত শুক্রবার পর্যন্ত সৈয়দপুরে আক্রান্তের সংখ্যা দাঁড়লো ৩৯।
শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, শিবচর হাসপাতালের আরএও ডা. এমদাদুল হক রাসেলসহ নতুন করে ৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ পর্যন্ত ৭৯ জন করোনায় আক্রান্ত হয়েছে। এর মধ্যে ৪১ জন সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন। আর ৪ জনের মৃত্যু হয়েছে। আক্রান্তদের বাড়ি লকডাউন করা হয়েছে বলে উপজেলা স্বাস্থ্য বিভাগ জানায়।
সাটুরিয়া (মানিকগঞ্জ) উপজেলা সংবাদদাতা জানান, মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে করোনা উপসর্গে চিকিৎসাধীন অবস্থায় ৫১ বছরের এক ব্যক্তির মৃত্যু হয়েছে। গত শুক্রবার রাতে মারা যাওয়া ফরহাদ হোসেন ঘিওর উপজেলার তরা গ্রামের আ. মান্নানের পুত্র।
হাসপাতালটির তত্ত¡বধায়ক ডা. আরশাদ উল্লাহ বলেন, শরীরে জ্বর ও শ্বাসকষ্ট নিয়ে ওই ব্যক্তি শুক্রবার বেলা ১১টার দিকে হাসপাতালে আসলে তাকে করোনা আইসোলেশন ওয়ার্ডে ভর্তি করা হয়। শারীরিক অবস্থার অবনতি ঘটলে রাত ৮টার দিকেই সে মারা যায়। ওই ব্যক্তি এর আগে ১৬ জুন হাসপাতালে এসেছিল। তিনি করোনায় আক্রান্ত কিনা তা নিশ্চিত হতে তার নমুনা পরীক্ষার জন্য সাভারে বাংলাদেশ প্রাণিসম্পদ গবেষণা ইনস্টিটিউটের ল্যাবে পাঠানো হয়। এখনও তার রিপোর্ট পাওয়া যায়নি।
এ নিয়ে জেলায় ১৪ জন করোনা উপসর্গ নিয়ে মারা গেছে। তাদের মধ্যে ৪ জনের করোনা শনাক্ত হয়। এদিকে গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৩ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে জেলায় সংখ্যা বেড়ে হলো ৪৭২।
সিভিল সার্জন কার্যালয়ের স্বাস্থ্য কর্মকর্তা ডা. রফিকুন নাহার বন্যা বলেন, নতুন শনাক্ত ব্যক্তিদের মধ্যে মানিকগঞ্জ সদরে ৬, সাটুরিয়া ও ঘিওরে ৫ জন করে, সিংগাইরে ৪, হরিরামপুর, শিবালয় ও দৌলতপুরে ১ জন। জেলায় মোট শনাক্ত ৪৭২ জনের মধ্যে মানিকগঞ্জ সদরে ১৩৮, সাটুরিয়ায় ৯২, সিঙ্গাইরে ৮৭, ঘিওরে ৬৯, হরিরামপুরে ৩৯, শিবালয়ে ৩০ এবং দৌলতপুরে ১৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ