Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

করোনায় আরও দুই চিকিৎসক এক রাজনীতিবিদের মৃত্যু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ২১ জুন, ২০২০, ১২:০২ এএম

প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রতিদিনই বাড়ছে মৃত্যুর সংখ্যা। বাদ যাচ্ছে না কোনো শ্রেণি-পেশার মানুষই। তবে যারা করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা দিচ্ছেন সেই ফ্রন্টলাইনের যোদ্ধা চিকিৎসকদের মৃত্যুর সংখ্যা দীর্ঘ হচ্ছে। শুক্রবার রাত থেকে গতকাল শনিবার সন্ধ্যা পর্যন্ত আরও দুইজন চিকিৎসক করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন। তারা হলেন- কুমিল্লা সেন্ট্রাল মেডিক্যাল কলেজ ও হাসপাতালের সহযোগী অধ্যাপক (শিশু বিভাগ) ডা. মুজিবুর রহমান রিপন এবং অবসরপ্রাপ্ত চিকিৎসক ডা. সফিকুল ইসলাম। এছাড়া একই কারণে মৃত্যুবরণ করেছেন বিকল্পধারা বাংলাদেশের রাজশাহী জেলার সভাপতি ডা. মো: শহিদুল্লা প্রমাণিক।

এদের মধ্যে ডা. মুজিবুর রহমান রিপন শনিবার সকালে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। তার মৃত্যুর বিষয়টি গণমাধ্যমকে নিশ্চিত করেন ফাউন্ডেশন ফর ডক্টরস সেফটি রাইটস অ্যান্ড রেসপন্সসিবিলিটির (এফডিএসআর) যুগ্ম সম্পাদক ডা. রাহাত আনোয়ার চৌধুরী। তিনি জানান, গত ৩ জুন শ্বাসকষ্টের সমস্যা নিয়ে ইউনাইটেড হাসপাতালে ভর্তি হয়েছিলেন ডা. মুজিবুর রহমান রিপন। করোনা পরীক্ষা করা হলে পজিটিভ ধরা পড়ে। সেখানে চিকিৎসা হয়। এরপর দুই বার তার করোনা পরীক্ষায় নেগেটিভ ফল আসে। গত ১৬ জুন আবার পরীক্ষা করা হলে তার করোনা পজেটিভ আসে। শনিবার সকালে তার মৃত্যু হয়।

অপর চিকিৎসক (অবসরপ্রাপ্ত) ডা. সফিকুল ইসলাম শনিবার সকাল ৯টার দিকে রাজধানীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন। ডা. রাহাত আনোয়ার চৌধুরী বলেন, ডা. সফিকুল ইসলাম স্যার সলিমুল্লাহ মেডিক্যাল কলেজের প্রথম ব্যাচের শিক্ষার্থী ছিলেন। তিন সপ্তাহ আগে তার করোনা পজেটিভ ধরা পড়ে। এরপর থেকেই তিনি বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন। ডা. রাহাত আনোয়ার চৌধুরী জানান, দেশে করোনায় আক্রান্ত হয়ে ৪২ জন চিকিৎসক মৃত্যুবরণ করেছেন। ইতোমধ্যে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন ৬ জন চিকিৎসক।

এছাড়া করোনায় আক্রান্ত হয়ে বিকল্পধারা বাংলাদেশের রাজশাহী জেলা সভাপতি ড. মো. শহীদুল্লা প্রামাণিক শনিবার রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। দলটির সভাপতি ও সাবেক প্রেসিডেন্ট প্রফেসর একিউএম বদরুদ্দোজা চৌধরীর প্রেস সচিব জাহাঙ্গীর আলম এ তথ্য জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ