Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

উপসর্গে মৃত্যু ১৩

রেড জোন বিভিন্ন এলাকায়

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

সারাদেশে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে আরো ১৩ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে চট্টগ্রামে ৩; বরিশাল, পিরোজপুর, চাঁদপুর ও চট্টগ্রামের লোহাগাড়ায় ২ জন করে; গোপালগঞ্জ, ও ল²ীপুরে ১ জন করে মৃত্যুর খবর পাওয়া গেছে। এদিকে, করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় দেশের অনেক এলাকায় নতুন করে লকডাউন ঘোষণা করা হয়েছে।

চট্টগ্রাম ব্যুরো জানায়, চট্টগ্রামে করোনা উপসর্গ নিয়ে চিকিৎসক-মুক্তিযোদ্ধাসহ তিনজনের মৃত্যু হয়েছে। করোনাযোদ্ধা ডা. নূরুল হক (৪৩) গতকাল ভোরে নিজ কর্মস্থল নগরীর মেট্রোপলিটন হাসপাতালে ইন্তেকাল করেন। তার স্বজনরা জানান, করোনা রোগীর চিকিৎসা দিতে গিয়ে তিনি নিজে করোনায় আক্রান্ত হয়েছেন। তবে তার করোনা টেস্ট করা হয়নি।
এদিকে পটিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান মুক্তিযোদ্ধা মহসিন খান (৭২) রাজধানী ঢাকার সিকদার হাসপাতালে গতকাল ভোরে ইন্তেকাল করেন। চার দিন আগে চট্টগ্রামের কোন হাসপাতালে ভর্তির সুযোগ না পেয়ে তাকে ঢাকায় নিয়ে যাওয়া হয়।
গতকাল দুপুরে চট্টগ্রাম জেনারেল হাসপাতালে মারা যান চট্টগ্রাম ভেটেরিনারি ভার্সিটির নিরাপত্তা বিভাগের কর্মকর্তা মোস্তফা কামাল (৪১)। হাসপাতালের চিকিৎসকরা জানান ডায়াবেটিস ও করোনা উপসর্গ নিয়ে তিনি হাসপাতালে ভর্তি হন। অবস্থার অবনতি হলে তাকে আইসিইউতে নেয়া হয়।
চট্টগ্রামে করোনা সংক্রমণ বাড়ছে। নতুন করে আরো ১৭৯ জনের সংক্রমণ পাওয়া গেছে। এ নিয়ে চট্টগ্রামে আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫৮৫ জন। গত ২৪ ঘণ্টায় কক্সবাজার মেডিক্যাল কলেজ ল্যাবসহ চট্টগ্রামে ৬টি ল্যাবে ৭৮১টি নমুনা পরীক্ষা করে ১৭৯ জনের করোনা পজেটিভ পাওয়া গেছে। গতকাল আরও তিনজনের মৃত্যু হয়েছে। মৃতের সংখ্যা ১২৭। নতুন করে ২৯জনসহ এ পর্যন্ত হাসপাতাল থেকে সুস্থ হয়েছেন ৪৮৬ জন। হাসপাতালে ভর্তি আছেন ৩৯৬ জন। আর বাসায় আইসোলেশনে আছেন ৫০৯ জন।
যশোর ব্যুরো জানায়, যশোর জেলায় ইদানীং স্বাস্থ্যবিধি অমান্যের মাত্রা বাড়ছে। এ কারণে করোনা বাড়ছে উদ্বেগজনকহারে। গতকতাল দুপুরে এই মন্তব্য করলেন যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন। তিনি দৈনিক ইনকিলাবকে জানান, জনসাধারণের সচেতনতা সৃষ্টির যাবতীয় পদক্ষেপ নিলাম। প্রশাসন থেকেও কঠোরতা অবলম্বন করা হলো। কিন্তু স্বাস্থ্যবিধি অমান্য হয়েই চলেছে। কী করবো আগে যেখানে সপ্তাহে মাসে ২/১টি শনাক্ত হতো, এখন সেখানে দিনেই ১০/১৫ জন করোনায় আক্রান্ত হচ্ছে। আবার কোন কোন দিন এরও দ্বিগুণ হয়ে থাকে।
যশোর জেলায় গতকাল নতুন করে ২৫ জন আক্রান্ত হয়েছে। এই নিয়ে এ পর্যন্ত এমপি, ডাক্তার, নার্স, ব্যবসায়ীসহ বিভিন্ন শ্রেণি ও পেশার ২৬৮ জনের করোনা হলো। মৃতের ঘটনা দুইজন হলেও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু ৭ জনের। যশোর জেলার আধুনিক চিকিৎসার একমাত্র ভরসাস্থল ২৫ বেড হাসপাতালের সুপার, তার স্ত্রী ডাক্তারসহ ৮ ডাক্তার ও নার্স করোনায় আক্রান্ত হন। এতে চিকিৎসা কার্যক্রম হচ্ছে ব্যাহত। শুধু এই হাসপাতাল নয়, চৌগাছা, মণিরামপুর, শার্শা হাসপাতালের ডাক্তার ও নার্স আক্রান্ত হয়েছেন।
রাজশাহী ব্যুরো জানায়, রাজশাহী বিভাগে গত ২৪ ঘণ্টায় নতুন করে ২২৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। আর প্রাণ হারিয়েছে চারজন। বিভাগে শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়ালো ২ হাজার ৯৩০। যার মধ্যে বগুড়ারই ১ হাজার ৭০২ জন।
গতকাল বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য জানান, বিভাগে মোট আক্রান্ত ২ হাজার ৯৩০। এর মধ্যে মারা গেছেন ৩৮ জন। এছাড়া ২৪ ঘণ্টায় ৩৭ জনসহ মোট সুস্থ ৬২০।
বগুড়ায় ১ হাজার ৭০২, জয়পুরহাটে ২৩৮, সিরাজগঞ্জে ২৩২, রাজশাহীতে ১৫৬ ও চাঁপাইনবাবগঞ্জে ৮০, নাটোরে ৯০, নওগাঁয় ২২০ ও পাবনায় ২১২ জন শনাক্ত হয়েছে।
বরিশাল ব্যুরো জানায়, করোনা উপসর্গে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে দুইজন মারা গেছেন। গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলের ৬ জেলায় নতুন আক্রান্তের সংখ্যা ৩২ এ নেমে আসলেও আগের দিন তা ছিল ৮৪। এসময়ে করোনায় কেউ মারা যাননি। গত ২৪ ঘণ্টায় বরিশালে ১৯, বরগুনায় ৫ এবং পটুয়াখালী ও ঝালকাঠিতে আরো ৪ জন করে নতুন কোভিড-১৯ রোগী শনাক্ত হয়েছে।
বরিশাল মহানগরসহ দক্ষিণাঞ্চলের ৬ জেলার বেশিরভাগ এলাকাই রেড জোনের অন্তর্ভুক্ত বলে স্বাস্থ্য দফতর জানিয়েছে। পিরোজপুরের ভান্ডারিয়া উপজেলা সদর ইতোমধ্যে ২১ দিনের জন্য লকডাউন করা হয়েছে। তবে বরিশাল মহানগরী লকডাউন করার স্বাস্থ্য অধিদফতরের নির্দেশনা এখনো কার্যকর হয়নি।
দিনাজপুর অফিস জানায়, দিনাজপুর বিএমএর সাবেক সভাপতি ও এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতাল দিনাজপুরের প্রথম পরিচালক ডা. শাহ আব্দুল আহাদ গতকাল সকালে করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেন। এর আগে করোনা পজেটিভ ধরা পরলে তাকে হাসপাতালে ভর্তি করা হয়। এই প্রথম দিনাজপুরে করোনায় কোন ডাক্তারের মৃত্যু হল। বিষয়টি জানিয়েছেন দিনাজপুরের সিভিল সার্জন ডা. মো. আব্দুল কুদ্দুস।
নারায়ণগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, নারায়ণগঞ্জে করোনায় আক্রান্ত হয়ে আরো ২ জন মারা গেছেন। এ নিয়ে জেলায় মোট মৃত্যুর সংখ্যা ৯৯। অপরদিকে আরও ১০৪ জনের নতুন করে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৪ হাজার ২৯০।
চাঁদপুর থেকে স্টাফ রিপোর্টার জানান, চাঁদপুরে জ্বর, সর্দি ও শ্বাসকষ্টে দুইজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে চাঁদপুর সদরে একজন এবং হাজীগঞ্জ একজন। গত মঙ্গলবার রাতে হাজিগঞ্জের ৮ নম্বর হাটিলা পূর্ব ইউনিয়নের বাসিন্দা আব্দুল মমিন খন্দকারের (৭০) করোনা উপসর্গে নিজ বাড়িতে মৃত্যু হয়। চাঁদপুর সদর শাহমাহমুদপুর ইউনিয়নের বড় শাহ্তলী মিজি বাড়িতে করোনা উপসর্গে ফজিলতুননেচ্ছা নামে এক নারী গত মঙ্গলবার বিকেলে মারা যান।
চাঁদপুরে আরো ৩০ জনের করোনা শনাক্ত হয়েছে। এর মধ্যে মৃত দুইজনসহ জেলায় রোগীর সংখ্যা ৫০০ ছাড়ালো।
চাঁদপুর সিভিল সার্জন অফিস সূত্র জানায়, গতকাল চাঁদপুরে ৯০টি রিপোর্ট এসেছে। এর মধ্যে ২৪ জন পজেটিভ। এছাড়া মতলব আইসিডিডিআরবি থেকে ৬ জনসহ নতুন করে ৩০ জন আক্রান্ত হয়েছেন।
গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে গত মঙ্গলবার সন্ধ্যায় করোনায় আক্রান্ত হয়ে মোহাম্মদ হোসেন খোকা মোল্লা (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। এছাড়া করোনার উপসর্গ নিয়ে একই সময়ে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন বিধান বাইন (৫০) মারা গেছেন।
গত মঙ্গলবার সন্ধ্যায় কাশিয়ানী সদর ইউনিয়নের পোনা গ্রামের নিজের বাড়িতে আইসোলেশনে চিকিৎসাধীন অবস্থায় খোকা মোল্লা মারা যান। সে মৃত লোকমান মোল্লার ছেলে।
কাশিয়ানী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. কাইয়ূম তালুকদার জানান, গত ৭ জুন মোহাম্মদ হোসেন খোকা মোল্লার শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়। তিনি বাড়িতে চিকিৎসাধীন ছিলেন। গত মঙ্গলবার সন্ধ্যায় তিনি বাড়িতে মারা যান।
এছাড়া করোনার উপসর্গ নিয়ে গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত মঙ্গলবার সন্ধ্যায় ব্যবসায়ী বিধান বাইনের (৫০) মৃত্যু হয়েছে। বিধান বাইন গোপালগঞ্জ শহরের মিয়াপাড়ার মৃত ব্রজেন্দ্র নাথ বাইন ওরফে কটা বাইনের ছেলে।
গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, জ্বর, সর্দি, কাশি নিয়ে বিধান গোপালগঞ্জ জেনারেল হাসপাতালে ভর্তি হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এদিকে, গত ২৪ ঘণ্টায় নতুন করে আরও ২৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪০২।
গতকাল সকালে গোপালগঞ্জের সিভিল সার্জন ডা. নিয়াজ মোহাম্মদ জানান, নতুন করে গোপালগঞ্জ সদরে ৫, মুকসুদপুরে ৯, কাশিয়ানীতে ৪, টুঙ্গিপাড়ায় ১, কোটালীপাড়ায় ৪ জন করোনায় আক্রান্ত হয়েছেন।
মৌলভীবাজার জেলা সংবাদদাতা জানান, মৌলভীবাজারে নতুন করে ১৪ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২২৯। সংক্রমণ হার বিবেচেনা করে কুলাউড়া ও শ্রীমঙ্গলের কিছু এলাকাকে রেড জোন চিহ্নিত করে ১৪ দিনের জন্য লকডাউন করা হয়েছে।
এলাকাগুলো হচ্ছে- কুলাউড়া পৌরসভার মাগুরা-মনসুর ও বড়মচাল ইউনিয়নের নন্দনগর। অপরদিকে শ্রীমঙ্গল পৌরসভার কালিঘাট সড়কের আধা কিলোমিটার এলাকা রেড জোন চিহ্নিত করে লকডাউন করা হয়েছে।
টাঙ্গাইল জেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মির্জাপুরে পোস্টকামুরী এলাকায় শামছুল (৫৬) নামে এক ব্যক্তি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মারা গেছেন। এদিকে জেলায় নতুন করে সর্বোচ্চ ৩০ জন আক্রান্ত হয়েছে। মোট আক্রান্ত রোগীর সংখ্যা ৩৫৯। এদের মধ্যে মির্জাপুরে ১৩, টাঙ্গাইল সদরে ১০, বাসাইলে ৪, কালিহাতীতে ২ ও নাগরপুরে ১ জন রয়েছে।
রাজবাড়ী জেলা সংবাদদাতা জানান, গতকাল রাজবাড়ীতে নতুন করে ৮ জন আক্রান্ত হয়েছেন। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১৪০। সিভিল সার্জন মো. নুরুল ইসলাম জানান, সর্বশেষ প্রাপ্ত রিপোর্ট অনুযায়ী জেলায় ১৪০ জন পজিটিভ। ৭৪ জনের নমুনার মধ্যে গতকাল ৮ জনের রিপোর্ট পজিটিভ এসেছে। এর মধ্যে রাজবাড়ী সদরে ২, পাংশায় ২, বালিয়াকান্দিতে ১ ও গোয়ালন্দে ৩ জন।
শেরপুর জেলা সংবাদদাতা জানান, শেরপুর শহরের ব্যবসায়ী স্বপন সাহা করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন। তিনি এক সপ্তাহ যাবৎ শ্বাসকষ্টে ভুগছিলেন। ঢাকার একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। এদিকে, জেলায় আরো ৯ জন আক্রান্ত হয়েছে। এ নিয়ে মোট ১৯২ জন করোনায় আক্রান্ত হয়েছে। সুস্থ হয়ে ওঠেছে ৯৫ জন আর মারা গেছেন ৩ জন।
নওগাঁ জেলা সংবাদদাতা জানান, নওগাঁয় দেড় মাস বয়সের এক শিশু কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছে। এ নিয়ে জেলায় মৃতের সংখ্যা দাঁড়ালো ৪।
মঠবাড়িয়া (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, পিরোজপুরের মঠবাড়িয়ায় করোনা উপসর্গ নিয়ে গত মঙ্গলবার বিকেলে শিল্পী বেগম (৪০) নামে এক গৃহবধূর মৃত্যু হয়েছে। গৃহবধূ শিল্পী উপজেলা বেতমোড় গ্রামের কামাল দফাদারের স্ত্রী। তিনি তিনদিন ধরে ফোঁড়া ও জ্বরে ভুগছিলেন।
হাসপাতাল সূত্রে জানা যায়, গৃহবধূ শিল্পী বেগম তিনদিন আগে ফোঁড়ায় আক্রান্ত হলে প্রচন্ড জ্বর শুরু হয়। জ্বরসহ তাকে সোমবার সকালে মঠবাড়িয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। মঙ্গলবার বিকাল তিনটার দিকে তার জ্বরের মাত্রা বৃদ্ধি পেলে তাকে বরিশাল মেডিকেলে প্রেরণ করা হয়। বরিশাল নেয়ার পথে তার মৃত্যু হয়।
ইন্দুরকানী (পিরোজপুর) উপজেলা সংবাদদাতা জানান, ইন্দুরকানীতে করোনার উপসর্গ নিয়ে সুনিল দাস (৬৫) নামে এক পল্লী চিকিৎসকের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে তিনি মারা যান। তার মৃত্যুর ৬ দিন আগে একই উপসর্গ নিয়ে তার ছোটভাই নির্মল দাসের মৃত্যু হয়। তারা উভয়েই ইন্দুরকানী বাজারে একই দোকান ঘরে পাশাপাশি পল্লী চিকিৎসক হিসেবে কাজ করতেন। তারা উভয়েই জ্বর, সর্দিসহ করোনা উপসর্গে ভুগছিলেন।
আদমদীঘি (বগুড়া) উপজেলা সংবাদদাতা জানান, আদমদীঘিতে করোনায় আক্রান্ত হয়ে এক পল্লী চিকিৎসক ও এক ব্যাংক কর্মকর্তার মৃত্যু হয়েছে।
জানা যায়, উপজেলার কুন্দুগ্রাম ইউনিয়নের মন্ডলপাড়ার বাসিন্দা পল্লী চিকিৎসক আবু বক্কর সিদ্দিক করোনা উপসর্গে অসুস্থ হয়ে বগুড়া টিএমএসএস পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষা করান। এতে তার পজিটিভ ধরা পরে। এরপর তিনি বগুড়ার মোহাম্মদ আলী হাসপাতালের আইসোলেশনে ভর্তি ছিলেন। গত সোমবার রাতে তার মৃত্যু হয়।
এছাড়াও উপজেলার চাপাপুর ইউনিয়নের কাঞ্চনপুর গ্রামের বাসিন্দা বগুড়ার বড়গোলা যমুনা ব্যাংক শাখার হিসাবরক্ষক রাজিব কুন্ডু করোনায় আক্রান্ত হয়ে নিজ বাড়িতে কোয়ারেন্টিনে থাকা অবস্থায় গত সোমবার রাতে তার মৃত্যু হয়।
লোহাগাড়া (চট্টগ্রাম) উপজেলা সংবাদদাতা জানান, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চরম্বা ইউনিয়নের মজিদের পাড়া গ্রামে করোনা উপসর্গে পিতা-পুত্রের মৃত্যু হয়েছে। মৃতরা হলেন- পিতা মাওলানা আব্দুল কাদির (৭৮) ও পুত্র মোহাম্মদ আহসান উল্লাহ (৩২)। মাওলানা আব্দুল কাদির সরকারি প্রাথমিক বিদ্যালয়ের অবসরপ্রাপ্ত শিক্ষক। তিনি একজন স্বনামধন্য আলেমে দ্বীন ছিলেন।
মরহুমের বড় ছেলে চরম্বা ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ও দৈনিক ইনকিলাবের বান্দরবান জেলার স্টাফ রিপোর্টার অধ্যাপক সাদাত উল্লাহ কান্নাজড়িত কন্ঠে এই প্রতিবেদককে বলেন, আমি তো শেষ হয়ে গেলাম। একই দিনে আদরের ছোট ভাই ও বাবাকে হারালাম। এমন ট্রাজেডির শিকার হতে হবে কখনো কল্পনা করিনি। সবাই আমার ভাই ও বাবার জন্য দোয়া করবেন।
জানা গেছে, গত বুধবার ভোররাত তিনটার দিকে জ্বর, সর্দি ও কাশি নিয়ে মারা যান মোহাম্মদ আহসান উল্লাহ। গত ১০-১২ দিন ধরে তিনি জ্বরে ভুগছিলেন। পরীক্ষার পর তার শরীরে টাইফয়েড পাওয়া গিয়েছিল। অবস্থার অবনতি হলে লোহাগাড়ার একটি প্রাইভেট হাসপাতাল থেকে তাকে চমেক হাসপাতালে নেয়ার পথে তিনি মারা যান।
অধ্যাপক সাদাত উল্লাহ আরো জানান, আমার বাবা মাওলানা আব্দুল কাদির লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন ছিলেন। গত দুইদিন আগে বাবার করোনা পরীক্ষার জন্য নমুনা নেয়া হলেও এখনো রিপোর্ট পাওয়া যায় নি। ভাইকে বাড়িতে আনার সময় বাবাকে একনজর দেখিয়ে দোয়া নিয়েছিলাম। কিন্তু বিকাল তিনটার দিকে আমার বাবাও মৃত্যুর কোলে ঢলে পড়েন।
কমলনগর (ল²ীপুর) উপজেলা সংবাদদাতা জানান, ল²ীপুরের কমলনগরে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে হাজি ঈমান আলী (৭৫) নামে এক বৃদ্ধের মৃত্যু হয়েছে। গত মঙ্গলবার রাতে নিজ বাড়িতে তিনি মারা যান। মৃত ঈমান আলী উপজেলার হাজিরহাট ইউনিয়নের এক নম্বর ওয়ার্ডের বাসিন্দা।
উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মো. আবু তাহের জানান, গত কয়েক দিন ধরে তিনি জ্বরে আক্রান্ত ছিলেন। অবস্থার অবনতি হয়ে মঙ্গলবার সন্ধ্যায় তার মৃত্যু হয়। করোনার উপসর্গ (জ্বর) থাকায় তার নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
মির্জাপুর (টাঙ্গাইল) উপজেলা সংবাদদাতা জানান, টাঙ্গাইলের মির্জাপুরে দুই দম্পতিসহ একদিনে ১৪ জনের করোনা শনাক্ত হয়েছে। এ নিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৯০। তাদের মধ্যে শামসুল আলম (৬০) নামে এক ব্যবসায়ী ও সমসের আলী (৬৫) নামে এক কৃষকের মৃত্যু হয়েছে।
রাজাপুর (ঝালকাঠি) উপজেলা সংবাদদাতা জানান, ঝালকাঠির রাজাপুরে আরও একজনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ২৬।
শিবচর (মাদারীপুর) উপজেলা সংবাদদাতা জানান, গতকাল সকাল থেকে মাদারীপুরের শিবচরে জোনভিত্তিক লকডাউন শুরু হয়েছে। রেড জোনে পৌরসভার ৩টি ওয়ার্ড ও ৮টি ইউনিয়ন; ইয়েলোতে ৪ ইউনিয়ন ও গ্রিনে ৭ ইউনিয়ন অন্তর্ভুক্ত করা হয়েছে। শিবচর পৌরসভার ১, ৪ ও ৫ নং ওয়ার্ডসহ রেড জোনভুক্ত বাকি ইউনিয়নগুলো হচ্ছে শিবচর, দ্বিতীয়খন্ড, বহেরাতলা দক্ষিণ, বাশকান্দি, ভদ্রাসন, কাদিরপুর, মাদবরচর ও পাচ্চর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ