Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

সংসদ সচিবালয়ের ৯১ জন শনাক্ত

ইসির ৫ জন করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০০ এএম

নির্বাচন কমিশন সচিবালয়ের কর্মকর্তা-কর্মচারীদের মধ্যে ৭ জন করোনায় আক্রান্ত এছাড়া সংদের সংসদ সচিবালয়ের ৯১ কর্মীর করোনা শনাক্ত হয়েছেন বলে জানা গেছে।
গতকাল ইসির সিনিয়র সচিব মো. আলমগীর এ তথ্য জানান। সচিব বলেন, আগারগাঁওয়ের ইসি সচিবালয়ের কয়েকজন ও মাঠ পর্যায় মিলিয়ে ৫-৭ জন আক্রান্তের তথ্য জেনেছি। আক্রান্তের পূর্ণাঙ্গ চিত্র পেতে ইতোমধ্যে মাঠ কর্মকর্তাদের তথ্য পাঠাতে বলা হয়েছে। তিনি জানান, এদের মধ্যে একজন সহকারী সচিব রয়েছেন। বাকিদের মধ্যে একজন সহকারী প্রোগ্রামার, একজন আনসার সদস্য, একজন স্টেনোগ্রাফার ও একজন পিয়ন রয়েছেন। তবে সিইসিসহ নির্বাচন কমিশনের সদস্যরা ভালো রয়েছেন।

সিইসির একান্ত সচিব একেএম মাজহারুল ইসলাম জানান, প্রধান নির্বাচন কমিশনারের দফতরের কেউ আক্রান্তের তথ্য নেই। সামাজিক দূরত্ব নিশ্চিত করে ও সতর্ক থেকে কাজ চলছে। ইসির অধীনে ১০টি আঞ্চলিক অফিস জেলা অফিস ও উপজেলার পযায়ে পাঁচ শতাধিক অফিস এবং এনআইডি সার্ভার স্টেশন রয়েছে। কেন্দ্রীয়ভাবে এনআইডি উইংও রয়েছে। এদিকে সচিবালয়ের কর্মীদের মধ্যেও বাড়ছে সংক্রমণ। গতকাল পর্যন্ত মোট ৯১ কর্মকর্তা-কর্মচারীর শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।

চলতি বাজেট অধিবেশন উপলক্ষে সংসদে দায়িত্বরত কর্মকর্তা-কর্মচারীদের নমুনা পরীক্ষা ২ জুন থেকে শুরু হয়েছিল। ৮ জুন ওই পরীক্ষা শেষ হওয়ার কথা ছিল। তবে সংক্রমণ বাড়তে থাকায় পরীক্ষা চালিয়ে যাওয়ার সিদ্ধান্ত হয়। মঙ্গলবার পর্যন্ত ৯৫৫ জনের নমুনা পরীক্ষা করা হয়। আক্রান্ত যাদের পাওয়া যাচ্ছে তাদের বেশিরভাগেরই কোনো উপসর্গ নেই। শনাক্ত হওয়ার পর তারা বাসায় আইসোলেশনে যাচ্ছেন। আমরা তাদের পরামর্শ দিচ্ছি। রোগীর অবস্থা অনুযায়ী চিকিৎসা দেয়া হচ্ছে বলে জানিয়েছেন সংসদের মেডিক্যাল সেন্টারের চিকিৎসক সেখ মো. ইউনূস আলী।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ