Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

ইতালি থেকে দেশে ফিরলেন ২৫৯ বাংলাদেশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৮ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের কারণে ইতালির রোমে আটকা পড়া ২৫৯ বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। গতকাল বুধবার দুপুরে বিামনের বিশেষ চাটার্ড ফ্লাইটে তাদেরকে দেশে ফিরিয়ে আনা হয় বলে জানান বাংলাদেশ বিমানের ডিজিএম তাহেরা খন্দকার।

তিনি জানান, করোনাভাইরাসের কারণে বাংলাদেশের অনেক নাগরিক ইতালিতে আটকা আছেন। বাংলাদেশ বিমানের বিশেষ চাটার্ড ফ্লাইটে করে ২৫৯ বাংলাদেশি নাগরিককে দেশে ফিরিয়ে আনা হয়েছে। তাদের বহনকারী ফ্লাইটটি দুপুর ১২টা ৫ মিনিটে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে। দেশে ফেরার পর যাত্রীদের হোমকোয়ারেন্টাইনে থাকতে বলা হয়েছে।

এদিকে এর আগে ১৬ জুন চেন্নাই থেকে আসে ৭৭ জন, ১৪ জুন লন্ডন থেকে আসে ১৫৭ জন, ১৩ জুন দুবাই থেকে আসে ৩৯১ জন, ১২ জুন ইতালি থেকে আসে ২৮৭ জন, ১১ জুন দোহা থেকে আসে ৪০৯ জন, ৬ জুন মালদ্বীপ থেকে আসে ২৬৫ জন, ৩ জুন কুয়ালালামপুর থেকে আসে ১৪০ জন, ৩১ মে দুবাই থেকে আসে ২৬২ জন, ২২ মে ভারতের কলকাতা থেকে আসে ৭৪ জন, ১৬ মে মালদ্বীপ থেকে আসে ৩৫৩ জন, ১২ মে মুম্বাই থেকে আসে ৮৮ জন, ৫ মে দিল্লী থেকে আসে ১৩০ জন, ৩ মে মুম্বাই থেকে আসে ১৫২ জন ও একই দিন কলকাতা থেকে আসে ৫৯ জন এবং ২ মে ভারতের দিল্লীতে আটকা পড়া ১৫১ বাংলাদেশি নাগরিক বাংলাদেশ বিমানে করে দেশে ফেরেন।
উল্লেখ্য, গত ১ জুন থেকে সীমিত পরিসরে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট। আর ৮৬ দিন বন্ধ থাকার পর গত মঙ্গলবার থেকে চালু হয়েছে আন্তর্জাতিক ফ্লাইট।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ