Inqilab Logo

রোববার, ০২ জুন ২০২৪, ১৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মতলবে বাক প্রতিবন্ধী শিশু ধর্ষককারী আটক

মতলব উত্তর (চাঁদপুর) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৭:৫১ পিএম

চাঁদপুরের মতলব উত্তর উপজেলায় বাকপ্রতিবন্ধী এক শিশুকে ধর্ষণের অভিযোগ উঠেছে। এই ঘটনায় মঙ্গলবার রাতে উপজেলার ফতেপুর পশ্চিম ইউনিয়নের ফৈলাকান্দি গ্রাম থেকে অভিযুক্ত ইকবাল হোসেন নামে ব্যক্তিকে আটক করা হয়েছে । ঘটনা শিকার শিশুটিকে ডাক্তারি পরীক্ষার জন্য চাঁদপুর জেনারেল হাসপাতালে পাঠানো হয়েছে।
পুলিশ ও স্বজনরা জানায়, বৃহস্পতিবার ৯ বছরের বাকপ্রতিবন্ধী শিশুর বাড়ির পাশের বাগানে নিয়ে ধর্ষণ করে একই এলাকার রিকশাচালক ইকবাল হোসেন (৪৫)। ঘটনার শিকার শিশুটি বাকপ্রতিবন্ধী হওয়ায় পরিবারের সদস্যদের কিছুই বলতে পারেনি। তবে তার শারীরিক অসুস্থতা এবং আচরণে বুঝতে পারেন, মেয়ের সর্বনাশ করা হয়েছে। এ সময় শিশুটি আকার ইঙ্গিতে ইকবাল হোসেনকে দেখিয়ে দেয়। তার মা নিজেরও বাকপ্রতিবন্ধী হওয়ায় ঘটনাটি নিয়ে বেকায়দায় পড়েন স্থানীয়রা। এই ঘটনার পর গ্রামে কয়েক দফায় সালিশের আয়োজন করেন স্থানীয় একশ্রেনীর পঞ্চায়েত। একপর্যায়ে বিষয়টি থানা পুলিশকে অবহিত করা হয়।

স্থানীয় একটি সূত্র জানিয়েছে, কয়েকজন মিলে মঙ্গলবার রাতে সালিশে এমন সিদ্ধান্ত নেন যে, অভিযুক্ত ইকবাল হোসেনকে ১০১ জুতা পেটা দিয়ে গ্রাম ছাড়া করা হবে। কিন্তু সেখানে উপস্থিত হয়ে আলাউদ্দিন সরকারসহ আরো কয়েকজন অভিযুক্তকে পুলিশের হাতে তুলে দেওয়ার সিন্ধান্ত নেন। পরে থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে অভিযুক্তকে নিয়ে যায়।
মতলব উত্তর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিরউদ্দিন মৃধা জানান, গণধোলাইয়ের শিকার আসামিকে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। এই ঘটনায় নির্যাতিতা শিশুর বাবা বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন।
খোঁজ নিয়ে জানা গেছে, দুই মেয়ে সন্তানের বাবা ধর্ষক ইকবাল হোসেন স্বভাব চরিত্র খারাপ থাকায় স্ত্রী তাকে ছেড়ে অন্যত্র চলে যান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ