Inqilab Logo

সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

দশ দিনে কুষ্টিয়ার জেলা প্রশাসকের করোনা জয়

স্টাফ রিপোর্টার, কুষ্টিয়া | প্রকাশের সময় : ১৭ জুন, ২০২০, ৩:৩৯ পিএম

লড়াই করে মাত্র দশ দিনের মাথায় করোনাকে হার মানালেন কুষ্টিয়ার জেলা প্রশাসক আসলাম হোসেন। তৃতীয় দফায় মঙ্গলবার নমুনা পরীক্ষায় তার করোনা নেগেটিভ এসেছে।

জেলা প্রশাসক বর্তমানে শারীরিকভাবে সুস্থ রয়েছেন। মঙ্গলবার রাতে কুষ্টিয়ার সিভিল সার্জন এ এইচ এম আনোয়ারুল ইসলাম জেলা প্রশাসকের করোনা মুক্ত হওয়ার বিষয়টি নিশ্চিত করে জানান, গত কয়েক দিন জেলা প্রশাসকের শারীরিক অবস্থা ভালো যাচ্ছিল। এ কারণে তৃতীয় দফায় মঙ্গলবার তার নমুনা পরীক্ষা করা হয়। বিকেলে জানা যায় তার রিপোর্ট নেগেটিভ।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, গত ৬ জুন জেলা প্রশাসকের করোনা শনাক্ত হয়। শুরুতে তার জ্বর এবং সর্দি ছিল। পরে কাশি দেখা দেয়। জেলা প্রশাসক কুষ্টিয়াতে তার সরকারি বাংলোতে অবস্থান করে চিকিৎসা নিচ্ছিলেন।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের মেডিসিন বিশেষজ্ঞ ডা.মুসা কবির এবং মেডিকেল অফিসার ডা. ইফতেখার হোসেন খান নিয়মিত তার শারীরিক পরীক্ষা-নিরীক্ষা করে আসছিলেন।

কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডা. তাপস কুমার সরকার জানান, জেলা প্রশাসক বর্তমানে সুস্থ রয়েছেন।

তিনি জানান, করোনা নেগেটিভ এলেও জেলা প্রশাসক আরও কয়েকটা দিন বাড়িতে থেকে বিশ্রাম নেবেন। গত ৬ জুন জেলা প্রশাসকের করোনা শনাক্ত হয়। এর কয়েকদিন পর পুনরায় পরীক্ষা করা হলে আবারও করোনা পজিটিভ রিপোর্ট আসে।

সিভিল সার্জনের কার্যালয়ের প্রদত্ত তথ্য মতে, কুষ্টিয়া জেলায় মঙ্গলবার পর্যন্ত ২৫৩ জনের করোনা শনাক্ত হয়েছে। মঙ্গলবার কুষ্টিয়ায় নতুন করে আরও ১২ জনের করোনা শনাক্ত হয়েছে। নতুন আক্রান্তদের মধ্যে কুষ্টিয়া সদর উপজেলায় ৭ জন এবং ভেড়ামারা উপজেলায় ৫ জন। জেলায় আক্রান্তদের মধ্যে পুরুষ ১৯৪ এবং নারী রোগীর সংখ্যা ৬১ জন।

এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৪৮ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন রয়েছেন ১৮৮ জন। কুষ্টিয়া ২৫০ শয্যা বিশিষ্ট জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন ৬ জন এবং ৩ জন খুলনায় চিকিৎসাধীন রয়েছেন। জেলায় এখনও পর্যন্ত করোনা আক্রান্ত হয়ে একজনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ