Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

নির্যাতনের অভিযোগে শিক্ষকের বিরুদ্ধে নববধুর মামলা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৫:২১ পিএম

সিরাজগঞ্জের সরকারী রাশিদুজ্জোহা মহিলা কলেজের এক প্রভাষকের বিরুদ্ধে যৌতুকের দাবিতে নির্যাতনের অভিযোগে সাভার মডেল থানায় মামলা দায়ের করেছেন তার নববধু। ওই প্রভাষকের নাম কাজি তৌহিদুর রহমান তনয়। তিনি ক্যামিষ্টি বিভাগের প্রভাষক। গতকাল মঙ্গলবার সকালে তনয়ের স্ত্রী নাসিমা বিনতে রহমান নিশি এ মামলা দায়ের করেন। তনয় সাভার পৌর এলাকার আনন্দপুর মহল্লার কাজি আজিজুর রহমানের পুত্র। মামলার তদন্ত কর্মকর্তা এসআই আফতাব উদ্দিন তনয়কে ধরতে ওই বাসায় অভিযান চালিয়েছেন। তিনি পলাতক রয়েছেন।
পুলিশ জানায়, এক বছর আগে তনয়ের সঙ্গে নাসিমা বিনতে রহমানের ধুমধাম করে বিয়ে হয়। এরপর থেকে তনয় ও তার মা তাহমিনা খান বিয়ের সমস্ত স্বর্নালংকার আটকে রেখে বিভিন্ন অজুহাতে যৌতুকের টাকার জন্য নিশিকে নির্যাতন শুরু করে। নিশির বাবা তনয়ের সিরাজগঞ্জের বাসার সমস্ত ফার্নিচার কিনে দেন। এরপরও নির্যাতনের মাত্রা বাড়তে থাখে। একরাতে মদ্যপ অবস্থায় তনয়ের নির্যাতনে নিশি জ্ঞান হ্রাান। মেয়ের সংসারের কথা চিন্তা নিশির পরিবার চুপ করে থকে। নির্যাতনের কারনে অসুস্থ হয়ে পড়লে তাকে একাধিকবার বিভিন্ন হাসপাতালে চিকিৎসা করানো হয়। এরমধ্যে তনয় আরেক তরুণীর সঙ্গে সম্পর্কে জড়িয়ে পড়লে নিশি তা জানতে পারেন। এর প্রতিবাদ করায় তাকে তাড়িয়ে বাবার বাড়ি পাঠিয়ে দেন তনয়। নিশির পরিবার সবকিছু আড়াল করে সংসার ঠিক করার চেষ্টা করেন। কিন্তু যৌতুকের দাবিতে ভয়ভীতি প্রদর্শন ও হুমকি বাড়তে থাকলে নিশি থানায় মামলা দায়ের করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ