Inqilab Logo

বৃহস্পতিবার, ২৭ জুন ২০২৪, ১৩ আষাঢ় ১৪৩১, ২০ যিলহজ ১৪৪৫ হিজরী

গাবতলীতে দুটি স্কুল থেকে জিয়ার নাম মুছে ফেলায় বিএনপি নেতা নতুন এর নিন্দা

গাবতলী (বগুড়া) উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৪:৪৪ পিএম

বগুড়ার গাবতলী সুখানপুকুরে অবস্থিত ‘শহীদ জিয়াউর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করে ‘সুখানপুকুর বন্দর বালিকা উচ্চ বিদ্যালয়’ নামকরণের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন, ওই বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও গাবতলী থানা বিএনপি আহবায়ক কমিটির সদস্য এনামুল হক নতুন।
এনামুল হক নতুন স্থানীয় সাংবাদিকদের জানান, “শহীদ জিয়াউর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়টি ২০০১সালে প্রতিষ্ঠা পর ২০১৯সালে এমপিওভূক্ত হয়। বিদ্যালয়টি ১৯বছর আগে থেকে বলিষ্ট ম্যানেজিং কমিটির তত্বাবধানে পরিচালিত হয়ে আসছে। কিন্তু গত এপ্রিলে ‘শহীদ জিয়াউর রহমান বালিকা উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করে ‘সুখানপুকুর বন্দর বালিকা উচ্চ বিদ্যালয়’ নামকরণ করা হয়। এতে ম্যানেজিং কমিটির সভাপতি, সদস্যবৃন্দ, ছাত্রীবৃন্দ ও অভিভাবকরা ক্ষুব্ধ হয়ে উঠে। এ কারণে সুখানপুকুর বন্দর বালিকা উচ্চ বিদ্যালয় নাম পরিবর্তন করে আগেকার (পূর্বের) নাম অর্থাৎ শহীদ জিয়াউর রহমান বালিকা উচ্চ বিদ্যালয় নাম অন্তর্ভূক্ত করার জোর দাবী করেন কমিটির সভাপতি ও গাবতলী থানা বিএনপি সাবেক সাংগঠনিক সম্পাদক এনামুল হক নতুন। এছাড়াও বিএনপি নেতা এনামুল হক নতুন গাবতলী পৌর সদরে অবস্থিত ‘শহীদ জিয়া উচ্চ বিদ্যালয়’ এর নাম পরিবর্তন করে ‘গাবতলী পূর্বপাড়া উচ্চ বিদ্যালয়’ নামকরণ করার তীব্র নিন্দা জানান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ