Inqilab Logo

শুক্রবার, ০৫ জুলাই ২০২৪, ২১ আষাঢ় ১৪৩১, ২৮ যিলহজ ১৪৪৫ হিজরী

সালমান ও তার পরিবারকে নিয়ে বিস্ফোরক অভিনব ক্যাশপন

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ১৬ জুন, ২০২০, ৪:৩৪ পিএম

বলিউডে স্বজন প্রীতির অভিযোগ বহুদিনের। এমনকি, বাহিরে থেকে যারা ইন্ডাস্ট্রিতে এসেছেন, তারা নাকি বরাবরই অবহেলিত। নিজের স্বার্থের জন্য বলিউড তারকা ও প্রযোজকরা অন্যের ক্যারিয়ার শেষ করে দিতে বিন্দুমাত্র পিছুপা হন না। এবার 'দাবাং' খ্যাত পরিচালক অভিনব ক্যাশপন তার ক্যারিয়ার নষ্ট করার জন্য দায়ী করলেন বলিউড সুলতান ও তার পরিবারকে।

সম্প্রতি নিজের সোশ্যাল হ্যান্ডেলে একটি পোস্ট শেয়ার করেছেন নির্মাতা অভিনব ক্যাশপন। সেখানে তিনি লিখেছেন, ২০১০ সালে 'দাবাং' ব্লকবাস্টার হওয়ার পরে আরবাজ খান ও সোহেল খান তাকে ধমক দিয়ে তার ক্যারিয়ার নিয়ন্ত্রণে নেওয়ার চেষ্টা করেছিলেন। তাকে ক্রমাগত বুলিং করা হয়েছিল। এমনকি, তার ক্যারিয়ার নষ্ট করার জন্যও কম চেষ্টা করেননি তারা বলেও অভিযোগ এনেছেন এই পরিচালক।

পরিচালকের অভিযোগ, সালমান ও তার ভাইদের জন্য অষ্টবিনায়ক ফিল্মসের সঙ্গে তার কাজ করা সম্ভব হয়নি। যখন সংস্থাটির সঙ্গে তিনি চুক্তিবদ্ধ হয়েছিলেন তারপর ওই সংস্থার প্রধান রাজ মেহতাকে ফোন করে হুমকি পর্যন্ত দেওয়া হয়।

শুধু তাই নয়, ২০১৩ সালে আমার পরিচালনায় মুক্তিপ্রাপ্ত 'বেশারাম' সিনেমাটি নিয়েও কম জল ঘোলা করেননি খান পরিবার। এতটাই নেগেটিভ প্রচারণা চালিয়েছিলেন যে ডিস্ট্রিবিউটরা আমার সিনেমাটি কিনতে ভয় পেয়েছিলেন। সেই সময়ে রিলায়েন্স এন্টারটেইনমেন্ট এগিয়ে এসছিল কিন্তু তাতেও ছাড় দেয়নি তারা। বক্স অফিসে সিনেমাটি মুখ থুবরে পড়ার অপেক্ষায় ছিলেন। যদিও পরে ৫৮ কোটি টাকার ব্যবসা করেছিল সিনেমাটি। যোগ করে বলেন অভিনব ক্যাশপন।

ওই পোস্টের সবশেষে তিনি লিখেছেন, এরা শুধু ক্যারিয়ার তৈরী করে না, নষ্ট করতেও যথেষ্ট সচেতন। এছাড়াও প্রকাশ্যে সালমান, আরবাজ, সোহেল ও তাদের বাবা সেলিম খানকে তার শত্রু বলে অভিহিত করেছেন তিনি। এই যুদ্ধের শেষ দেখে তবেই শান্ত হবেন বলে মন্তব্য করেন ৪৫ বছর বয়সী এই নির্মাতা। তবে পরিচালকের এমন গুরুতর অভিযোগের পর সুলতানকে কোনো মন্তব্য করতে দেখা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ