Inqilab Logo

মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪, ২৫ আষাঢ় ১৪৩১, ০২ মুহাররম ১৪৪৬ হিজরী

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ও জুড়ীতে করোনা উপসর্গ নিয়ে ২ জনের মৃত্যু

মৌলভীবাজার জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৫ জুন, ২০২০, ১:২৫ পিএম

করোনা উপসর্গ নিয়ে মৌলভীবাজারের শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের পুরানগাও গ্রামে রোববার রাত ১২ টায় কনরী বেগম নামের এক নারীর মৃত্যু হয়েছে। অপরদিকে জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের কোনাগাও গ্রামে রাত সাড়ে ৯টায় মোঃ মাসুক মিয়া নামের এক যুবক করোনা উপসর্গে এক জন মারা গেছেন।
মাসুক মিয়াকে প্রথমে জুড়ী স্বাস্থ্য কমপ্লেক্সে প্রথমে নিয়ে যান। পরে সেখান এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে করোনা উপসর্গ থাকায় ভর্তি করা হয়নি। আবার ওসমানী থেকে মাউন্ড এডোরা হাসপাতালে নেওয়ার পথে রাতে তার মৃত্যু হয়। তিনি জুড়ী উপজেলার ফুলতলা ইউনিয়নের কোনাগাঁও গ্রামের মৃত কুরবান আলীর পুত্র। এ বিষয়টি নিশ্চিত করেছেন তার বড় ভাই ফুলতলা বশির উল্লাহ উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আরমান আলী।
কনরি বেগম নামের নারী শ্রীমঙ্গল উপজেলার সিন্দুরখান ইউনিয়নের পুরানগাও গ্রামের নিজ বাড়িতে মৃত্যুবরণ করেন। বিষয়টি নিশ্চিত করেছেন শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম।
তারা গত কয়েকদিন থেকে করোনা উপসর্গ জ্বর, কাশি ও শ্বাসকষ্ট নিয়ে ভুগছিলেন। স্বাস্থ্য বিভাগ মৃত্যুরপর শরির থেকে নমুনা সংগ্রহ করেছে। জানাযা সহ দাফন কাফন করোনার শতর্কতা নিয়ে ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন নামের একটি সেবামূলক প্রতিষ্ঠান সম্মন্ন করেছে।
ইকরামুল মুসলিমীন ফাউন্ডেশন এর মৌলভীবাজার জেলা টিম প্রধান মাওলানা এহসানুল হক জাকারিয়া জানান, শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী অফিসার নজরুল ইসলাম মুঠোফোনে জানালে তারা টিম নিয়ে সিন্দুরখান ইউনিয়নের পুরানগাও গ্রামে যান। করোনা উপসর্গ নিয়ে মৃত্যুবরণকারী কনরি বেগমের জানাযা কাফন-দাফন করেন সোমবার সকালে।
এ সময় তাদের সাথে জেলা মহিলা টিম প্রধান ফাতেমা পপি অন্যান্য নারী সদস্য সহ শ্রীমঙ্গল উপজেলা টিম সদস্যগণ উপস্থিত ছিলেন। মৃত মহিলাকে গোসল, কাফন দেন মহিলা টিম সদস্যরা। জানাযা নামাজ পড়ান জেলা টিম প্রধান মাওলানা এহসানুল হক জাকারিয়া।
ইকরামুল মুসলিমীনের করোনা মহামারী আসার পর থেকে জেলার বিভিন্ন স্থানে মৃত্যুবরণকারীর গোছল, জানাযা, কাফন ও দাফনে অংশগ্রহণ করে করে আসছেন।
মৌলভীবাজার জেলায় মোট ১৯১ জন করোনায় আক্রান্ত হয়েছেন। সুস্থ হয়েছেন ৬৯ জন, করোনায় মৃত্যুবরণ করেন ৫ জন ও করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ২২ জনের।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ