Inqilab Logo

শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫ হিজরী

গণমানুষের আস্থা অর্জন করেছে র‌্যাব : মহাপরিচালক আবদুল্লাহ আল মামুন

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ৩:০৬ পিএম

র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব) মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন বলেছেন, দিনে দিনে গণমানুষের আস্থা অর্জন করতে সক্ষম হয়েছে র‌্যাব।
প্রতিষ্ঠার পর থেকে অস্ত্র, মাদক উদ্ধার, সন্ত্রাস ও অপরাধ দমনে কাজ করে আসছে র‌্যাব। অপরাধ দমন আরো জোরদার করা করা হবে।
রোববার হাটহাজারীতে র‌্যাবের নতুন ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব‌্যে তিনি এসব কথা বলেন।

র‌্যাব মহাপরিচালক বলেন, নতুন এ ক্যাম্প স্থাপনে জনপ্রতিনিধিরা আমাদের সহযোগিতা করেছেন। ক্যাম্প স্থাপনে যেভাবে সকলের সহযোগিতা পেয়েছি, দায়িত্ব পালন করতে গিয়ে সেভাবেই সকলের সহযোগিতা চাই। অনেক সময় দায়িত্ব পালন করতে গিয়ে আমরা বাধার সম্মুখীন হই। অপরাধীরা আমাদের বাধা দেয়। তখন স্থানীয় জনগণ, জনপ্রতিনিধিদের সহযোগিতা পাই। ভবিষ্যতেও এ সহযোগিতা চাই।

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ছাত্র ছিলেন র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন স্মৃতিচারণ করে বলেন, আমি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ১৮তম ব্যাচের ছাত্র ছিলাম। হাটহাজারীতে অনেকবার আসা হয়েছে। হাটহাজারীর সঙ্গে আমার আত্মিক সম্পর্ক।


র‌্যাব-৭ চট্টগ্রামের অধিনায়ক লে. কর্নেল মো. মশিউর রহমান জুয়েলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য দেন র‌্যাবের অতিরিক্ত মহাপরিচালক (অপারেশন্স) কর্নেল তোফায়েল মোস্তফা সরোয়ার, চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি খন্দকার গোলাম ফারুক, অতিরিক্ত ডিআইজি মো. জাকির হোসেন খান, চট্টগ্রামের পুলিশ সুপার এস এম রশিদুল হক ও হাটহাজারী উপজেলা চেয়ারম্যান এস এম রাশেদুল আলম।

পরে র‌্যাব মহাপরিচালক চৌধুরী আবদুল্লাহ আল-মামুন হালদা নদী পরিদর্শনে যান। হালদার জীব বৈচিত্র্য রক্ষায় র‌্যাব সদস্যরা কাজ করবেন বলে জানান তিনি।

হাটহাজারী ক্যাম্প (সিপিসি-২) এর ক্যাম্পের কোম্পানী কমান্ডারের দায়িত্ব দেওয়া হয়েছে র‌্যাব-৭ এর মেজর মো. মুশফিকুর রহমানকে।
হাটহাজারী ক্যাম্পের সদস্যরা উত্তর চট্টগ্রামের রাউজান, রাঙ্গুনিয়া, হাটহাজারী, ফটিকছড়ি, কাপ্তাইসহ রাঙ্গামাটি অঞ্চলে অপরাধ দমনে কাজ করবেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ