Inqilab Logo

বৃহস্পতিবার, ২৩ মে ২০২৪, ০৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুস গলার প্রদাহের উন্নতি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনায় আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা আগের চেয়ে ভাল হয়েছে। তার ফুসফুস ও গলার প্রদাহ ধীরে ধীরে উন্নতি হচ্ছে। গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ এ কথ্য জানান।

তিনি বলেন, চিকিৎসক অধ্যাপক ডা. ব্রিগেডিয়ার জেনারেল (অবসরপ্রাপ্ত) মামুন মোস্তাফি জানিয়েছেন জাফরুল্লাহ চৌধুরীর শারীরিক অবস্থা অনেকটা ভাল। তাছাড়া ফুসফুস ও গলার প্রদাহ ধীরে ধীরে উন্নতি হচ্ছে। নিয়মিত ডায়ালাইসিস, বিশেষায়িত চেস্ট ফিজিওথেরাপি ও অন্যান্য চিকিৎসা চলমান। তিনি সকলের দোয়া চেয়েছেন। ডা. জাফরুল্লাহ চৌধুরী বর্তমানে নিজের স্থাপিত গণস্বাস্থ্য নগর হাসপাতালে মামুন মোস্তাফি ও অধ্যাপক ডা. নাজিব মোহাম্মদের সার্বক্ষণিক তত্ত্বাবধানে চিকিৎসাধীন রয়েছেন।

এর আগে গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হন। গণস্বাস্থ্য কেন্দ্রের ল্যাবরেটরিতে নমুনা পরীক্ষা হলে তার করোনা পজিটিভ আসে। করোনা শনাক্ত হওয়ার পর গত ৪ জুন রাতে ডা. জাফরুল্লাহর শ্বাসকষ্ট বেড়ে যায়। ওই রাতে তাকে অক্সিজেন ও নেবুলাইজার দিয়ে রাখা হয়। তার পরদিন সকালের দিকে তিনি কিছুটা ভালোবোধ করেন, তখন তার শ্বাসকষ্ট কম হচ্ছিল। এ পর্যন্ত তাকে দু’বার প্লাজমা থেরাপি দেয়া হয়েছে। বর্তমানে বাংলাদেশ, ইংল্যান্ড ও ভারতের বিশেষজ্ঞ চিকিৎসকদের সমন্বিত বোর্ডের মাধ্যমে ডা. জাফরুল্লাহ চৌধুরীর চিকিৎসা চলছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ