Inqilab Logo

রোববার ২২ সেপ্টেম্বর ২০২৪, ০৭ আশ্বিন ১৪৩১, ১৮ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দুবাই থেকে দেশে ফিরলেন ৩৯১ বাংলাদেশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১৪ জুন, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস পরিস্থিতিতে সংযুক্ত আরব আমিরাতের দুবাইতে আটকে পড়া ৩৯১ জন বাংলাদেশি দেশে ফিরেছেন। গতকাল শনিবার সকালে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি বিশেষ ফ্লাইটে তারা দেশে ফেরেন।
বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের উপ-মহাব্যবস্থাপক (জনসংযোগ) তাহেরা খন্দকার জানান, সকালে ৩৯১ জন বাংলাদেশিকে নিয়ে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে অবতরণ করে বিমানের বিশেষ ফ্লাইট। ৩৯১ জনের সবাইকে হোম কোয়ারেন্টিনে থাকতে বলা হয়েছে বলেও জানান এ কর্মকর্তা।

এদিকে গত ১ জুন থেকে সীমিত পরিসরে চালু হয়েছে অভ্যন্তরীণ ফ্লাইট চালু হরেও বন্ধ থাকা আন্তর্জাতিক ফ্লাইট চালু হচ্ছে আগামী ১৬ জুন থেকে। তবে প্রথম পর্যায়ে শুধু লন্ডন ও কাতার রুটে এই সীমিত পরিসরে ফ্লাইট চালু হবে। পরবর্তীতে ধীরে ধীরে অন্যান্য দেশগুলো নিষেধাজ্ঞা তুলে নিলে সেসবস দেশেও ফ্লাইট চালু হবে বলে জানা গেছে। এর আগে গত শুক্রবার ইতালির রোম শহরে আটকে পড়া ২৮৭জন, ১১ জুন দোহা থেকে বাংলাদেশে আসেন ৪০৯ জন, ৬ জুন মালদ্বীপ থেকে আসেন ২৬৫ জন, ৩ জুন কুয়ালালামপুর থেকে ফেরেন ১৪০ জন, ৩১ মে দুবাই থেকে আসেন ২৬২ জন বাংলাদেশি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ