Inqilab Logo

মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ১২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

নওগাঁয় ওএমএসের চাল চুরির ঘটনায় তদন্ত

নওগাঁ জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ৩:৩৯ পিএম

নওগাঁয় হত-দরিদ্রদের জন্য সরকারের খাদ্য বান্ধব কর্মসূচীর (ওএমএস) ১০ টাকা কেজি চাল চুরির ঘটনায় তদন্ত কার্যক্রম শুরু হয়েছে। সম্প্রতি জেলার রাণীনগর উপজেলায় ওএমএসের চাল নিয়ে চাচা-ভাতিজার মারপিটের ঘটনায় ডিলার উপজেলা আওয়ামীলীগের সাংগাঠনিক সম্পাদক এসএম শরিফ উদ্দিনের ভুয়া টিপসই দিয়ে হত-দরিদ্রদের চাল চুরির ঘটনাটি ফাঁস হয়ে যায়। জেলা প্রশাসকের নির্দেশে একাধিকবার সরেজমিনে পরিদর্শন করে তদন্ত কার্যক্রম শুরু করেছেন অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ওয়াশিমুল বারী।
তদন্তকালে ঘটনাস্থল রাণীনগর উপজেলার দক্ষিণ রাজাপুর গ্রামে (ডিলারের গ্রাম) থেকে খাদ্যবান্ধব কর্মসূচী (ওএমএস)’র আনুমানিক ৬০কেজি চাল জব্দ করেন। এসময় তার সাথে উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট এএসএন আবু সুফিয়ান, রাণীনগর উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা সিরাজুল ইসলাম সরকার ও খাদ্য গুদাম কর্মকর্তা শরিফুল ইসলাম লিটন।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আল মামুন বলেন জেলা প্রশাসক স্যারের নির্দেশে উর্দ্ধতন কর্তৃপক্ষ বিষয়টি সরেজমিনে তদন্ত শুরু করেছেন। দ্রুত তদন্ত শেষে প্রতিবেদন দাখিল করবেন। প্রতিবেদনের ফলাফল অনুসারে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করবেন উর্দ্ধতন কর্তৃপক্ষ।
তদন্তকারী কর্মকর্তা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ওয়াশিমুল বারী মুঠোফোনে জানান, খাদ্যবান্ধব কর্মসূচির চাল নিয়ে মারপিট ও আহতের ঘটনায় নওগাঁ জেলা প্রশাসকের নির্দেশে তদন্ত কার্যক্রম শুরু করেছি। তদন্তকালে ঘটনাস্থল থেকে আনুমানিক ৬০কেজি চাল জব্দ করা হয়েছে। দ্রুত তদন্ত কার্যক্রম শেষ করে জেলা প্রশাসকের নিকট তদন্ত প্রতিবেদন দাখিল করা হবে।
সঠিক তদন্ত সাপেক্ষে দ্রুত এই ধরনের অসাধু ডিলারদের উপযুক্ত শাস্তির ব্যবস্থা করবেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ এমনটিই আশা করছেন সচেতন মহল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ