Inqilab Logo

বৃহস্পতিবার ২৬ সেপ্টেম্বর ২০২৪, ১১ আশ্বিন ১৪৩১, ২২ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

জেলায় মোট আক্রান্ত ৬৬ বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ১৭ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত

বাগেরহাট জেলাসংবাদদা | প্রকাশের সময় : ১৩ জুন, ২০২০, ১২:৫৮ পিএম
বাগেরহাটে একদিনে সর্বোচ্চ ১৭ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এদের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়। আক্রান্তদের অধিকাংশের শরীরে করোনা ভাইরাসের উপসর্গ না থাকায় তাদের বাড়িতে অবরুদ্ধ রেখে চিকিৎসা দিচ্ছে স্বাস্থ্য বিভাগ। গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ এপ্রিল পর্যন্ত সন্দেহভাজন এই করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠায় স্বাস্থ্য বিভাগ।
এই নিয়ে বাগেরহাট জেলায় মোট ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হল। এরমধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন।
আক্রান্তদের মধ্যে বাগেরহাটের শরণখোলায় চারজন, কচুয়ায় তিনজন, ফকিরহাটে দুইজন এবং মোংলায় একজন রয়েছেন। তবে অন্য সাতজনের পরিচয় তাৎক্ষনিকভাবে জানাতে পারেনি স্বাস্থ্য বিভাগ। এদের মধ্যে দুজন বাদে সবাই জেলার বাইরে থেকে ফেরা।
বাগেরহাটের সিভিল সার্জন ডা. কে এম হুমায়ুন কবির সকালে এই প্রতিবেদককে বলেন, শুক্রবার খুলনা মেডিকেল কলেজ হাসপাতাল এবং যশোরের বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় এই ১৭জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। সারাদেশে করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ার পর বাগেরহাটে এই প্রথম একদিনের নমুনা পরীক্ষায় সর্বোচ্চ ১৭জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হয়েছে। গত ৩০ মে থেকে চলতি মাসের ৮ এপ্রিল পর্যন্ত ধারাবাহিকভাবে বাগেরহাটের সন্দেহভাজন করোনা রোগীদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হয়। শুক্রবারের পরীক্ষায় ভাইরাস সনাক্ত হওয়াদের অনেকের চিকিৎসা নেওয়ার ১৪ দিন সময়সীমা পার করেছেন। আক্রান্তরা সবাই সুস্থ স্বাভাবিক রয়েছেন। এদের প্রত্যেকের নমুনা সংগ্রহ করে দ্বিতীয়বারের মত পরীক্ষার জন্য ল্যাবে পাঠানো হবে। বাগেরহাট জেলায় এই নিয়ে মোট ৬৬ জনের শরীরে করোনা ভাইরাস সনাক্ত হল। এরমধ্যে ১৫ জন সুস্থ হয়েছেন।


 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩
১৪ ফেব্রুয়ারি, ২০২৩
১১ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ