Inqilab Logo

বুধবার ২৫ সেপ্টেম্বর ২০২৪, ১০ আশ্বিন ১৪৩১, ২১ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

পুলিশে আক্রান্ত বাড়ছেই : গত ২৪ ঘন্টায় ২২১জন আক্রান্ত

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ১২ জুন, ২০২০, ৮:২২ পিএম

গত ২৪ ঘণ্টায় শুক্রবার সন্ধ্যা পর্যন্ত নতুন করে বাংলাদেশ পুলিশের ২২১ জন সদস্য করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট ৭ হাজার ১৯১ জন করোনা আক্রান্ত হয়েছেন। গত বৃহস্পতিবার সংখ্যা ছিল ৬৯৭০। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশের সদস্যরা।
পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনাযুদ্ধে এ পর্যন্তপুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ২৩ সদস্য মৃত্যুবরণ করেছেন। যার মধ্যে ২১ জন পুলিশ কর্মকর্তা বাকি ২জন সিভিল কর্মকর্তা যিনি পুলিশে সংযুক্ত ছিলেন। করোনায় আক্রান্ত পুলিশের সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৯১৯ জন সদস্য আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় শুক্রবার পর্যন্ত পুলিশের ৩ হাজার ৫০০ জন সদস্য করোনাজয় করে সুস্থ হয়েছেন। পুলিশের ৩১১২ জন করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৯৩৬১ জন পুলিশ কর্মকর্তা।
পুলিশ সদর দফতরের এআইজি (মিডিয়া) সোহেল রানা বলেন, মাঠে নিয়োজিত সদস্যরা যেন স্বাস্থ্যবিধি মেনে চলতে ও সুরক্ষিত থাকতে পারেন, সেজন্য সচেতনতার পাশাপাশি সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি জানানো হচ্ছে। সিনিয়র অফিসাররাও বিভিন্ন ইউনিটে গিয়ে তাদের সঙ্গে এসব নিয়ে কথা বলছেন। সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহে এবং ব্যবহার নিশ্চিত করা হয়েছে। পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রমণ ঝুঁকি কমাতে আইজিপি ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সাথে আক্রান্ত পুলিশদের জন্য সর্বোত্তম সেবা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত পরিমাণ উন্নত চিকিৎসা সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে।



 

Show all comments
  • Mohammed Shah Alam Khan ১২ জুন, ২০২০, ৮:৪৬ পিএম says : 0
    পুলিশদের সুরক্ষার জন্যে এতই যদি আয়োজন করা হয়েথাকে তাহলে কেন এত পুলিশ আক্রান্ত হচ্ছে এটা প্রশ্নের সৃষ্টি করেছে। এদের করোনায় আক্রান্তের পর চিকিৎসা ব্যাবস্থা ভালই করা হয়েছে এটা এদের করোনাজয়ের সংখ্যা দেখলেই বুঝাযায়। তবে এদের (পুলিশ) আক্রান্তের কারন বুঝা যাচ্ছেনা। এনারা যদি সুরক্ষিতভাবে কাজে নামেন তাহলে অবশ্যই এনারা সুরক্ষিত থাকবেন। কর্তৃপক্ষ বলছে এনাদের করোনা থেকে রক্ষা পাবার জন্যে সুরক্ষা সামগ্রী ও পর্যাপ্ত জীবাণুনাশক সরবরাহ করছেন। এটা সঠিক হলে কিভাবে এনারা আক্রান্ত হচ্ছেন এটা তলীয়ে দেখা দরকার। অনেক সময় আমরা দেখতে পাই অনেকেই তাদেরকে যদি একটা জিনিস ১ বার ব্যাবহার করে ফেলে দিতে বলে তারপর ওনারা যদি সেটাকে ২/৩ বার ব্যাহার করে ১/২ টা নতুন রেখে দিয়ে সেটা পরে বিক্রয় করাতে পারেন। এভাবে যদি এখন পুলিশেরা তাদেরকে সরবরাহকৃত সামগ্রীর কিছু অংশ বিক্রয় করে দিয়ে বাকীটা বার বার ব্যাবহার করেন তাহলে বিপদে পড়তে পারেন। আল্লাহ্‌ আমাদের দেশের পুলিশদেরকে সত্য কথা বলা ও সততার সাথে চলার ক্ষমতা প্রদান করুন। আমিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ