Inqilab Logo

শুক্রবার ২০ সেপ্টেম্বর ২০২৪, ০৫ আশ্বিন ১৪৩১, ১৬ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

কালো টাকা সাদা করার সুযোগ দিয়ে দুর্নীতিকে অনুমোদন দেয়া হয়েছে -পীর সাহেব চরমোনাই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ৯:৪৬ পিএম

প্রস্তাবিত বাজেটে কালো টাকা সাদা করার সুযোগ দিয়ে দুর্নীতিকে আইনি অনুমোদন দেয়া হয়েছে। করোনার এই ভয়াবহ সময়ে জিডিপি প্রবৃদ্ধির হার ৮.২ শতাংশ প্রস্তাব করার মাধ্যমে প্রমাণিত হয় সরকার জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে। আজ বৃহস্পতিবার বাজেট প্রতিক্রিয়ায় পীর সাহেব চরমোনাই এক বিবৃতিতে এসব কথা বলেন। পীর সাহেব বলেন, বিশাল অঙ্কের বাজেট দিয়ে অর্থমন্ত্রী গৌরববোধ করলেও সাধারণ জনগণ এর কতভাগ সুফল পাবে তা’ নিয়ে জনমনে যথেষ্ট সংশয় রয়েছে।

বাজেটে রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রাকে অবাস্তব বলে আখ্যায়িত করে পীর সাহেব চরমোনাই বলেন, এবারের বাজেটে সরকার দলীয় নেতাকর্মীদের লুটপাটের সুবিধার দিকে লক্ষ্য রেখে দুর্নীতিবাজ ও কালো টাকার মালিকেদের অবৈধ টাকা সাদা করার সুযোগ করে দেয়া হয়েছে। এছাড়া জনগণের ট্যাক্সের টাকায় দেশ বিদেশী লুটপাটকারীদের পকেট ভারি করার বাজেট দেয়া হয়েছে। বাজেটের বিশাল অংশ সরকারদলীয় এমপি ও নেতাকর্মীদের পকেটে যাবে বলেও আশঙ্কা প্রকাশ করেন পীর সাহেব চরমোনাই।
পীর সাহেব চরমোনাই বলেন, দেশবান্ধব বাজেটের পরিবর্তে দলবান্ধব বাজেট ঘোষণা করা হয়েছে। এ বাজেটে গণমানুষের প্রত্যাশা পূরণ হয়নি। ধনী ও সুবিধাভোগী শ্রেণির কথা চিন্তা করেই এই বাজেট প্রস্তাব করা হয়েছে। এতে সাধারণ মানুষের কোনও উপকার হবে না। নতুন অর্থবছরের প্রস্তাবিত এই বাজেটের কারণে অর্থনীতি পুরোপুরি ঋণনির্ভর হয়ে পড়বে।



 

Show all comments
  • মানে জ্ঞানী ১২ জুন, ২০২০, ৩:৫৭ এএম says : 0
    আপনি বৃথা চেষ্টা করছেন. বাংলাদেশ আর কোনোদিন ইসলামিক রাষ্ট্র হবেনা. অসাম্প্রদায়িক ফাইনাল হবে.
    Total Reply(0) Reply
  • পীর মানে জ্ঞানী ১২ জুন, ২০২০, ৩:৫৮ এএম says : 0
    আপনি বৃথা চেষ্টা করছেন. বাংলাদেশ আর কোনোদিন ইসলামিক রাষ্ট্র হবেনা. অসাম্প্রদায়িক ফাইনাল হবে.
    Total Reply(0) Reply
  • Murad Mahmud ১২ জুন, ২০২০, ৮:৪৬ এএম says : 0
    হুজুরেরব কথা ঠিক আছে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বাজেট

১৩ অক্টোবর, ২০২২

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ