Inqilab Logo

শনিবার, ২৯ জুন ২০২৪, ১৫ আষাঢ় ১৪৩১, ২২ যিলহজ ১৪৪৫ হিজরী

যমুনার পানি বৃদ্ধি অব্যাহত : বন্যা পরিস্থিতি আরো অবনতি

প্রকাশের সময় : ২৬ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

সিরাজগঞ্জ জেলা সংবাদদাতা : যমুনা নদীর পানি বৃদ্ধি অব্যাহত থাকায় সিরাজগঞ্জের বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। গত ২৪ ঘণ্টায় ২০ সেন্টিমিটার পানি বৃদ্ধি পেয়ে যমুনা নদীর পানি আজ মঙ্গলবার সকালে সিরাজগঞ্জ শহর রক্ষা বাধ পয়েন্টে বিপদসীমার ৪০ সেন্টিমিটার উপর দিয়ে প্রবাহিত হচ্ছে। জেলা প্রশাসন ও স্থানীয় সূত্র জানায়, যমুনায় পানি বৃদ্ধি আজও অব্যাহত থাকায় জেলার সার্বিক বন্যা পরিস্থিতির অবনতি হয়েছে।
জেলা সদর, কাজিপুর, বেলকুচি, চৌহালী, তাড়াশ ও শাহজাদপুরের প্রায় ৫০ টি ইউনিয়নের তিন শতাধিক গ্রামের মানুষ পানিবন্দি হয়ে পড়েছে। বাড়ি-ঘর ছেড়ে এ সকল এলাকার বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানসহ উঁচু স্থানে আশ্রয় নিচ্ছে বানভাসি মানুষেরা।
যমুনা নদীর পানি বৃদ্ধির সাথে সাথে প্রচণ্ড ঘূর্ণাবর্তের সৃষ্টি হওয়ায় ভাঙ্গনের আশংকা দেখা দিচ্ছে জেলার বিভিন্ন স্থানে। ইতিমধ্যেই জেলার চৌহালী উপজেলার এনায়েতপুর থানার বিভিন্ন স্থানে নদী ভাঙ্গন শুরু হয়েছে।
জেলা প্রশাসন থেকে ত্রাণ বিতরণ শুরু করা হলেও এখনো বন্যা কবলিত বিভিন্ন এলাকায় ত্রাণ পৌঁছেনি। ফলে বিপাকে পরেছেন বানভাসি মানুষেরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ