Inqilab Logo

রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫ হিজরী

যথাযথ ব্যবস্থা গ্রহণ পরিবহন মালিক শ্রমিক নেতাদের

চাঁদাবাজি বন্ধে আইজিপির নির্দেশনা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:২২ এএম

পুলিশ মহাপরিদর্শকের (আইজিপি) নির্দেশনা অনুযায়ী পরিবহন সেক্টরে চাঁদাবাজি বন্ধে যথাযথ ব্যবস্থা নিয়েছে বাস মালিক ও শ্রমিক সংগঠনের নেতারা। মালিক ও শ্রমিক নেতারা সম্মিলিতভাবে ঘোষণা দিয়েছে বলেছেন, এখন থেকে মালিক বা শ্রমিক সংগঠনের নামে কোথাও কোনোভাবে কোনো চাঁদা তোলা যাবে না। এ বিষয়ে তিনটি সংগঠন ঐক্যমত পোষণ করে একটি রেজুলেশন তৈরী করে সারাদেশের পরিবহন মালিক শ্রমিকদের কাছে পাঠানো হয়েছে বলে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির এক বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

চাঁদাবাজি বন্ধে বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির পক্ষ থেকে সভাপতি মসিউর রহমান রাঙ্গা এমপি ও মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ এক বিবৃতিতে জানান, গত ২৯ মে পরিবহন মালিক-শ্রমিকদের কেন্দ্রীয় সংগঠন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতি, বাংলাদেশ বাস-ট্রাক ওনার্স এসোসিয়েন এবং বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশন মিলে ঐক্যমত পোষণ করে মালিক-শ্রমিক সংগঠনের নামে কোথাও কোন প্রকার চাঁদা তোলা যাবে না।

গত ৪ জুন বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের নেতৃবৃন্দ পুলিশ মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদের সাথে পুলিশ সদর দপ্তরে এক বৈঠকে মিলিত হন। সেই বৈঠকে সারা দেশের পরিবহনে চাঁদাবাজি বন্ধের জন্য আইজিপি যে নির্দেশনা দিয়েছেন তার সাথে সবাই একমত পোষণ করে এ ব্যাপারে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পরিবহন


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ