Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

আশুলিয়া উচ্চ বিদ্যালয়ের জমিতে বসা গরুর হাটের উপর আদালতের নিষেধাজ্ঞা

স্টাফ রিপোর্টার, সাভার | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ৩:৫০ পিএম

আসন্ন কোরবানীর ঈদকে সামনে রেখে সাভারে আশুলিয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের জমিতে বসা গরুর হাটের উপর নিষেধাজ্ঞা জারি করেছে সিনিয়র সহকারী জজ আদালত। বুধবার দুপুরে ওই গরুর হাটের জমিতে আদালতের নিষেধাজ্ঞার সাইনবোর্ড টাঙ্গিয়ে দেন স্কুল কর্তৃপক্ষ।
এলাকাবাসী জানায়, গত পঞ্চাশ বছর ধরে আশুলিয়া উচ্চ মাধ্যমিক বিদ্যালয়ের মাঠের প্রায় ৩.২ একর জমিতে গরুর হাট বসিয়ে গরু ছাগল বেচা কেনার সুযোগ করে দিয়েছিলেন আশুলিয়া উচ্চ বিদ্যালয় কতৃপক্ষ। কিন্তু এবার আশুলিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের না জানিয়েই ক্ষমতার জোরে আশুলিয়া ইউনিয়ন এলাকার জসিম উদ্দিন মোল্ল্যা পিন্টু ওই হাটে গরু বিক্রি করতে আসা ক্রেতা ও বিক্রেতাদের কাছ থেকে মোটা অংকের টাকা নেওয়ায় হাটে গরু নিয়ে আসা ক্রেতা ও বিক্রেতারা আশুলিয়া উচ্চ বিদ্যালয় কর্তৃপক্ষের কাছে অভিযোগ করেন। পরে বিদ্যালয় কর্তৃপক্ষ ঢাকার সিনিয়র সহকারী জজ আদালতে অভিযোগ করলে সোমবার ভার্চ্যুয়াল আদালত বিদ্যালয়ের নিজস্ব জমিতে অবৈধ ভাবে গরুর হাট বসার উপর নিষেধাজ্ঞা জারি করেন। পরে আদালনের নির্দেশ বাস্তবায়নে ওই গরুর হাটে সাইনবোর্ড টাঙ্গিয়ে দেন বিদ্যালয় কর্তৃপক্ষ।
এদিকে বিদ্যালয়ের নিজস্ব জমিতে গরুর হাট বসানোর উপর নিষেধাজ্ঞা জারি করায় এলাকাবাসী সন্তোষ প্রকাশ করেছেন।
এবিষয়ে আশুলিয়া উচ্চ বিদ্যালয় কতৃপক্ষ বলেন, বিদ্যালয়ের নিজস্ব জমিতে কিভাবে পিন্টু মোল্ল্যা গরুর হাটের লিজ আনেন তা বিজ্ঞ আদালতকে জানালে আদালত শুনানী শেষে ওই জমিতে গরুর হাট বসানোর উপর নিষেধাজ্ঞা জারি করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ