Inqilab Logo

শনিবার, ১১ মে ২০২৪, ২৮ বৈশাখ ১৪৩১, ০২ জিলক্বদ ১৪৪৫ হিজরী

জাফরুল্লাহর ফুসফুসে নিউমোনিয়ার সংক্রমণ

অনলাইন মেডিকেল বোর্ড গঠন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ১১ জুন, ২০২০, ১২:১৩ এএম

করোনাভাইরাসে আক্রান্ত গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডা. জাফরুল্লাহ চৌধুরীর ফুসফুসে গুরুতর সংক্রমণ হওয়ায় একটি অনলাইন মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এ বোর্ডে দেশি-বিদেশি চিকিৎসকরা রয়েছেন। ডা. জাফরুল্লাহর শারীরিক অবস্থা এখন পর্যন্ত অপরিবর্তিত। গণস্বাস্থ্য কেন্দ্রের জনসংযোগ কর্মকর্তা মো. ফরহাদ গতকাল এ বিষয়টি জানিয়েছেন।

মো. ফরহাদ বলেন, করোনা ও ফুসফুসে গুরুতর সংক্রমণজনিত কারণে একটি অনলাইন মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। এ বোর্ডে দেশ-বিদেশের চিকিৎসকরা অংশ নিয়েছেন। তার সার্বিক অবস্থা স্থিতিশীল ও অক্সিজেন গ্রহণের মাত্রা আগের মতোই রয়েছে। তিনি খাবার খেতে পারছেন।
তিনি বলেন, বোর্ড গঠনের কথা চিকিৎসকরা আজকেই আমাদেরকে জানিয়েছেন। নিশ্চয়ই আজকেই তারা বোর্ড গঠন করছেন। আগে গঠন করলে তো আগেই বলতেন। এই বোর্ডে কতজন সদস্য রয়েছেন এবং কোন কোন দেশের চিকিৎসকরা রয়েছেন এসব বিস্তারিত তিনি বলতেন পারেননি।

গত ২৫ মে ডা. জাফরুল্লাহ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হন। গত ৫ জুন থেকে তার শ্বাসকষ্ট বাড়ে। ওইদিন দুপুর থেকে তাকে অক্সিজেন দিয়ে রাখা হয়েছে। আগে সপ্তাহে তিনদিন ডা. জাফরুল্লাহ চৌধুরী ডায়ালাইসিস করা লাগতো। তবে এখন শারীরিক অবস্থা খারাপ হওয়ায় প্রতিদিন তাকে ডায়াালাইসিস করতে হচ্ছে। এ পর্যন্ত তাকে দু’বার প্লাজমা থেরাপি দেয়া হয়েছে।



 

Show all comments
  • হাবিব ১০ জুন, ২০২০, ৩:০৭ এএম says : 0
    হে আল্লাহ তাকে দ্রুত সুস্থ করে দিন
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ