Inqilab Logo

শনিবার ২১ সেপ্টেম্বর ২০২৪, ০৬ আশ্বিন ১৪৩১, ১৭ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মিলল করোনার নতুন ৬ উপসর্গের খোঁজ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ১০ জুন, ২০২০, ১২:০০ এএম

বিশ্বজুড়ে ক্রমেই বাড়ছে করোনা সংক্রমণের সংখ্যা। তবে তারই মধ্যে একাধিক দেশে ইতিমধ্যে শুরু হয়েছে প্রতিষেধক তৈরি কাজ। তবে যতদিন না বাজারে প্রতিষেধক আসছে সাধারণকে একটু সাবধানে থাকতে বলছেন বিশেষজ্ঞরা। এরই মধ্যে বিশেষজ্ঞরা বেশ কিছু নতুন উপসর্গের বিষয়ে জানিয়েছেন যেগুলোর মাধ্যমে কিছুটা হলেও অনুমান করা যাবে সামনের মানুষটি করোনা সংক্রমিত কি না।

করোনা সংক্রমিত ব্যক্তিদের সবার আগে কোন কিছু গন্ধের অনুভূতি এবং খাবারের ক্ষেত্রে স্বাদের অনুভূতি ধীরে ধীরে হারিয়ে যায়। ফলে স্বাভাবিকভাবে তারা বুঝতে পারে না কী খাচ্ছে। একাধিক করোনা সংক্রমিতকে পরীক্ষা করে বিশেষজ্ঞরা এই সিদ্ধান্তে এসেছেন।

এছাড়াও করোনা সংক্রমিতদের মধ্যে ঠান্ডার প্রবণতা লক্ষ্য করা গেছে যা আরও একটি অন্যতম লক্ষণ হিসেবে ধরছেন বিশেষজ্ঞরা। পাশাপাশি পেশিতে ব্যথা হওয়া, গলাতে ব্যথা হওয়া অন্যতম উপসর্গ হিসেবে বিশেষজ্ঞরা জানিয়েছেন। এছাড়াও অনেক সময় মাথা যন্ত্রণা এবং চোখের সমস্যাও দেখা দিতে পারে বলে মনে করছেন বিশেষজ্ঞরা। সূত্র : কোলকাত২৪।



 

Show all comments
  • খালেদ ১০ জুন, ২০২০, ৩:০৭ এএম says : 0
    সবাইকে সতর্ক থাকতে হবে
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ