Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

রাউজান উপজেলা প্রশাসনের অভিযানে হালদায় ৬টি ইঞ্জিন চালিত নৌকা ও ১টি ড্রেজার ধ্বংস

রাউজান উপজেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ৭:২৮ পিএম

দেশের একমাত্র প্রাকৃতিক মৎস্য প্রজনন ক্ষেত্র হালদা নদী ও সর্তাখালের মোহনায় অভিযান চালিয়ে অবৈধ বালুবাহী ৬টি ইঞ্জিন চালিত নৌকা ও একটি বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার পানিতে ডুবিয়ে ধ্বংস করেছে রাউজান উপজেলা প্রশাসন। গতকাল মঙ্গলবার দুপুর ২টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত পুলিশ ও অনসার সদস্যদের সহযোগিতায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জোানয়েদ করিব সোহাগ। অভিযানে আরো উপস্থিত ছিলেন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নিয়াজ মোরশেদ, উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা পীযুষ প্রভাকর, আনসার ভিডিপি রাউজান অফিসার ইনচার্জ তারেক মুহাম্মদ প্রমূখ।
অভিযানে হালদা নদী থেকে বালু উত্তোলন করে ইঞ্জিন চালিত নৌকায় পরিবহন করে গহিরা ব্রীক ফিল্ড নামকস্থানে সর্তাখালের পাড়ে রাখার সময় ৬টি অবৈধ ইঞ্জিন চালিত নৌকা জব্দ করে পানিতে ডুবিয়ে ধ্বংস করা হয়। একই সাথে সর্তাখালের পাড়ে বাশের ভেলার উপর বসানো বালু উত্তোলনে ব্যবহৃত ড্রেজার ধ্বংস করা করা হয়েছে।
এই প্রসঙ্গে রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ বলেন, গোপন সংবাদের ভিত্তিতে হালদা-সর্তার মুখে অভিযান চালিয়ে ৬টি অবৈধ ইঞ্জিন চালিত নৌকা ও একটি ড্রেজার পানিতে ডুবিয়ে ধ্বংস করা হয়েছে। হালদার মা মাছ, ডলফিন ও জীব-বৈচিত্র্য রক্ষায় ও অবৈধ বালু উত্তোলন রোধে অভিযান অব্যাহত থাকবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ