Inqilab Logo

রোববার, ০৭ জুলাই ২০২৪, ২৩ আষাঢ় ১৪৩১, ৩০ যিলহজ ১৪৪৫ হিজরী

কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক নিয়োগের আদেশ হাইকোর্টে স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১০:৪৩ পিএম

কেন্দ্রীয় তহবিলের মহাপরিচালক ডা.এএমএম আনিসুল আউয়ালকে অব্যাহতি প্রদান এবং তার স্থলে নতুন মহাপরিচালক নিয়োগের আদেশ ৩০ দিনের জন্য স্থগিত করেছেন হাইকোর্ট। এক রিট পিটিশনের পরিপ্রেক্ষিতে গতকাল বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চ এ আদেশ দেন। রিটের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট সানজিদ সিদ্দিকী। 

এ বিষয়ে তিনি জানান, গত ২ জুন শ্রম মন্ত্রণালয়ের এক আদেশে ডা. এ এম এম আনিসুল আউয়ালকে অব্যাহতি দিয়ে নতুন মহাপরিচালক হিসেবে সাবেক অতিরিক্ত সচিব মো. আমীর হোসেনকে নিয়োগ দেয়া হয়। কোনো ধরণের নোটিশ না দিয়ে এভাবে একইদিন একই আদেশে একজনকে অব্যাহতি দিয়ে আরেকজনকে নিয়োগ দিতে পারে না। কোনো প্রকার আত্মপক্ষ সমর্থনের সুযোগও দেয়া হয়নি। এ প্রেক্ষাপটে আনিসুল আউয়াল হাইকোর্টে বিষয়টি চ্যালেঞ্জ করেন। শুনানি শেষে আদালত মন্ত্রণালয়ের দেয়া গত ২ জুনের আদেশ ৩০ দিনের জন্য স্থগিত করেন। উল্লেখ্য, কেন্দ্রীয় তহবিল শ্রম মন্ত্রণালয়ের একটি প্রতিষ্ঠান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হাইকোর্ট


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ