Inqilab Logo

বুধবার, ০৩ জুলাই ২০২৪, ১৯ আষাঢ় ১৪৩১, ২৬ যিলহজ ১৪৪৫ হিজরী

মাঠে নামছে ৭ স্পেশাল টিম

করোনায় ‘রেড জোন’ সিলেট

সিলেট ব্যুরো: | প্রকাশের সময় : ৯ জুন, ২০২০, ১২:০০ এএম

সিলেট বিভাগের চার জেলাকেই করোনা পরিস্থিতিতে ‘রেড জোন’ হিসেবে ঘোষণা করেছে স্বাস্থ্য মন্ত্রণালয়। এরই পরিপ্রেক্ষিতে সিলেটেও করোনার বিস্তার রোধে স্বাস্থ্যবিধি ও শারীরিক দূরত্ব রক্ষায় জোরদার অভিযান চালাবে জেলা প্রশাসন। সেনাবাহিনী এবং স্থানীয় উপজেলা ও পুলিশ প্রশাসনের সহায়তায় পরিচালিত হবে এসব অভিযান। এর জন্য জেলা প্রশাসন গঠন করেছেন ৭টি স্পেশাল টিম। তবে এর জন্য নতুন করে লকডাউন নির্দেশনা আসছে না, আগের নির্দেশনার ভিত্তিতেই এ অভিযান চালানো হবে।

সিলেটের অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট (এডিএম) এ.এইচ.এম মাসুদুর রহমান বলেন, লকডাউনের জন্য আসবে না নতুন কোনো নির্দেশনা। আগের নির্দেশনার ভিত্তিতেই অভিযান চালানো হবে এখন ‘রেড জোন’ সিলেটে। এ সময় অভিযানকারী টিমের নেতৃত্ব দানকারী ম্যাজিস্ট্রেট সাধারণ মানুষকে বিনা প্রয়োজনে ঘর থেকে না হতে নিরুৎসাহিত করবেন এবং স্বাস্থ্যবিধি লঙ্ঘনকারীদের শাস্তির আওতায় এসে আইনী প্রয়োগ বাস্তবায়ন করবেন। এছাড়া স্বাস্থ্যবিধি রক্ষায় আজ থেকে এসএমপি’র ৬টি থানা পুলিশের সহায়তায় মহানগর এলাকায় ৭টি টিমে ভাগ হয়ে জোরদার অভিযান পরিচালনা করবে জেলা প্রশাসন। এছাড়াও উপজেলা পর্যায়ে স্থানীয় পুলিশ প্রশাসনকে নিয়ে কঠোরভাবে অভিযান চালাতে নির্বাহী কর্মকর্তাদের প্রতি নির্দেশ দেয়া হয়েছে। ঈদের আগে সরকারি নির্দেশনায় ‘সীমিত আকারে’ দোকানপাট-মার্কেট খুলে দেয়ার সুযোগে স্বাস্থ্যবিধি উপেক্ষা করে সিলেটে কেনাকাটা করেন লোকজন। ঈদের আগের দিন পর্যন্ত খোলা মার্কেটগুলোতে নারী-পুরুষ-শিশুদের ছিলো উপচেপড়া ভিড়। এ অবস্থায় সিলেটে ভয়াবহ পরিস্থিতির সৃষ্টি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছিলেন বিশেষজ্ঞরা। সেই আশঙ্কাকে সত্যি করে এখন প্রতিদিনই অর্ধশতাধিক মানুষ আক্রান্ত হচ্ছেন করোনায়। প্রতিদিন করোনা ভাঙছে আগের রেকর্ড, প্রতিদিন বাড়ছে মৃত্যুর হিসেব।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা

২২ ফেব্রুয়ারি, ২০২৩
১৮ ফেব্রুয়ারি, ২০২৩
১৬ ফেব্রুয়ারি, ২০২৩
১৫ ফেব্রুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ