Inqilab Logo

বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

যশোর পুলিশের মাদক তল্লাশিকালে দৌড়ে পড়ে গিয়ে কলেজছাত্র গুরুতর আহত

বিশেষ সংবাদদাতা, যশোর ব্যুরো | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৭:৪৩ পিএম

যশোরের সাজিয়ালিতে পুলিশের নিয়মিত মাদক তল্লাশিকালে দৌড়ে পড়ে গিয়ে কলেজছাত্র ইমরান (১৮) গুরুতর আহত হয়েছেন। তাকে যশোর ২৫০ বেড হাসপাতালে রোববার ভর্তি করা হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন। তিনি সদর উপজেলার শাহবাজপুর গ্রামের নিকার আলীর পুত্র ও কাজী নজরুল ইসলাম ডিগ্রি কলেজের দ্বিতীয় বর্ষের ছাত্র। পরিবার অভিযোগ করেছে, পুলিশী নির্যাতনে ইমরান গুরুতর আহত হয়েছে।

পুলিশ সুপার মুহাম্মদ আশরাফ হোসেন সোমবার অভিযোগ পাওয়ার পর তদন্তের নির্দেশ দিয়েছেন। তিনি বলেছেন, ঘটনাস্থলে পুলিশের মাদক তল্লাশী ও নিয়মিত টহলের অংশ হিসেবে সাজিয়ালি ক্যাম্পের সদস্যরা দায়িত্ব পালন করছিল। যতদুর জানতে পেরেছি সে সময় ছেলেটি দৌড়ে পালাতে গিয়ে পড়ে গিয়েই আহত হয়। তারপরেও যেহেতু তার পরিবার দেরীতে হলেও অভিযোগ নিয়ে এসেছে, সেহেতু তদন্তের নির্দেশ দিয়েছি। অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ সালাউদ্দিন শিকদার ঘটনার তদন্ত করছেন।

জানা গেছে, ঘটনাটি বুধবার সন্ধ্যার। সাজিয়ালি পুলিশ ক্যাম্পের সদস্যরা যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সামনে নিয়মিত টহলে এসে মাদক তল্লাশি করছিলেন। ইমরান তার এক সঙ্গীসহ সলুয়া বাজার থেকে ফেরার পথে তল্লাশির মুখে পড়েন। পুলিশ তার সঙ্গীর ব্যাগ তল্লাশি শুরু করলে ইমরান দৌড় দেয়। একপর্যায়ে ইমরান গর্তের কাদায় পড়ে গিয়ে আহত হয়। পার্শ্ববর্তী বাজারের ফামের্সীতে তার চিকিৎসাও দেয়া হয়। পরে তিনি বাড়ি চলে যান। ঘটনার ৪দিন পর ইমরান হাসপাতালে ভর্তি হয়। পরিবার দাবি করছে পুলিশী নির্যাতনে ইমরানের দুটো কিডনি ক্ষতিগ্রস্ত হয়েছে।

পুলিশী তদন্তে আদ্যপান্ত বের করার চেষ্টা চলছে। অভিযুক্ত পুলিশের বক্তব্য কোন নির্যাতন করা হয়নি। দৌড়ে পালানোর সময় পড়ে গিয়েই আহত হয়েছেন ইমরান। ইমরান হাসপাতালে ভর্তির পরও বিষয়টি গোপন রেখে সোমবার সকালে পুলিশী নির্যাতনের অভিযোগ করা হয়। এরই বা কারণ কী-তা নিয়েও প্রশ্ন উঠেছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ