Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

‘গুলাবো সিতাবো’র গল্প চুরির অভিযোগে সরব জুহি চতুর্বেদী

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ৩:৪৩ পিএম

গল্প চুরির অভিযোগ বলিউডে নতুন কিছু নয়। এবার এই অভিযোগের শিকার হলেন অমিতাভ বচ্চন ও আয়ুষ্মান খুরানা অভিনীত সিনেমা 'গুলাবো সিতাবো'র চিত্রনাট্যকার জুহি চতুর্বেদী। তার বিরুদ্ধে এই অভিযোগ এনেছেন ভারতের প্রয়াত লেখক রাজীবের আগারওয়ালের ছেলে আকিরা।

আকিরার আইনজীবী রেজওয়ান সিদ্দিকীর দাবি, লেখক রাজীব তার লেখা গল্প '১৬, মোহনদাস লেন' সিনস্তান ইন্ডিয়াজ স্টোরিটেলার চিত্রনাট্য প্রতিযোগিতায় জমা দিয়েছিলেন। পরে এটি স্ক্রিনরাইটারস সংস্থা প্রচার করে। ওই সংস্থার সক্রিয় সদস্য ছিলেন জুহি চতুর্বেদী। সেই কারণে গল্পের ব্যাপারে জানতেন তিনি এবং গল্পটি চুরি করেন।

তবে এই অভিযোগ নস্যাৎ করে দিয়েছেন জুহি চতুর্বেদী। তিনি বলেন, ২০১৭ সালে 'ক্রুকড ওল্ড ম্যান' নিয়ে অমিতাভ বচ্চনের সঙ্গে আলোচনা করেন। পরে অমিতাভই তাকে পরিকল্পনাটি গল্পের আকারে লিখতে বলেন। যার ফলশ্রুতি 'গুলাবো সিতাবো'। এটি তার নিজস্ব কাজ। চুরির অভিযোগ সম্পূর্ণ মিথ্যা। এই কাজ নিয়ে তিনি গর্বিত।

এমনকি, স্ক্রিনরাইটারস অ্যাসোসিয়েশন কাছ থেকে গল্পের কথা জানতে পারার বিষয়টিও অস্বীকার করেন জুহি। তিনি সংবাদমাধ্যম এবং সাধারণ মানুষদের অনুরোধ জানিয়েছেন যাতে এই ধরনের মিথ্যা প্রচারণায় কান না দেয়। এই ধরনের অভিযোগ হেনস্তা ছাড়া আর কিছুই নয় বলেও জানান এই চিত্রনাট্যকার।

এদিকে, এমন দুর্দিনে অনলাইনে সিনেমা মুক্তির মতো সাহসী সিদ্ধান্ত নিয়েছে জুহির টিম। এমন ভিত্তিহীন অভিযোগ শুধু বিতর্ক তৈরীর চেষ্টা ছাড়া অন্যকিছুই নয় বলে দাবি করেছেন চলচ্চিত্র সংশ্লিষ্টরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ