Inqilab Logo

শুক্রবার, ২৮ জুন ২০২৪, ১৪ আষাঢ় ১৪৩১, ২১ যিলহজ ১৪৪৫ হিজরী

মন্ত্রিসভার বৈঠক আজ সংসদে

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাস মহামারীর মধ্যে এক মাস পর মন্ত্রিসভার বৈঠকে বসছে জাতীয় সংসদ ভবনে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার সভাপতিত্বে আজ দুপুর ১২টায় সংসদ ভবনের মন্ত্রিসভা কক্ষে এ বৈঠক হবে বলে মন্ত্রিপরিষদ বিভাগের (মন্ত্রিসভা ও রিপোর্ট অনুবিভাগ) এর অতিরিক্ত সচিব মো. আব্দুল বারিক এ তথ্য জানান।

তিনি বলেন, সীমিত সংখ্যক সদস্যকে নিয়ে দূরত্ব রেখে বসার ব্যবস্থা ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করে এই বৈঠক হবে। মহামারীর বিস্তার রোধে সরকার গত ২৬ মার্চ থেকে ‘সাধারণ ছুটি’ ঘোষণার পর ৬ এপ্রিল মন্ত্রিসভার বৈঠক হয়েছিল। এরপর গত ৭ মে গণভবনে সীমিত পরিসরে মন্ত্রিসভার বৈঠক হয়। প্রধানমন্ত্রী ছাড়াও সংশ্লিষ্ট মাত্র তিনজন মন্ত্রী তাতে অংশ নেন। তখনও দূরত্ব রেখে বসার ব্যবস্থা হয়েছিল, সবার মুখে ছিল মাস্ক। সাধারণত প্রতি সোমবার মন্ত্রিসভার নিয়মিত বৈঠক হয়। প্রধানমন্ত্রী চাইলে যে কোনো সময় মন্ত্রিসভার বিশেষ বৈঠক আহ্বান করতে পারেন। সোমবার বাদে অন্য যে কোনো দিন বৈঠকে বসতে পারে মন্ত্রিসভা। তবে প্রধানমন্ত্রী দেশের বাইরে থাকলে মন্ত্রিসভার বৈঠক হয় না।

মহামারীর মধ্যে মন্ত্রিসভার নিয়মিত বৈঠক প্রতি সপ্তাহে না হলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা মাঠ প্রশাসনের কর্মকর্তাদের সঙ্গে ধারাবাহিকভাবে ভিডিও কনফারেন্স করে করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধসহ সকল বিষয়ে দিকনির্দেশনা দিয়ে আসছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ