Inqilab Logo

শুক্রবার ২৭ সেপ্টেম্বর ২০২৪, ১২ আশ্বিন ১৪৩১, ২৩ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

২৩ জনের মৃত্যু

করোনা উপসর্গ কোয়ারেন্টিনে ৫৫ হাজার ৬৯৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনার উপসর্গ জ্বর, শ্বাসকষ্ট, সর্দি-কাশিতে আক্রান্ত হয়েছে সারা দেশে ২৩ জনের মৃত্যু হয়েছে। তবে এদের কারো শরীরে করোনাভাইরাসের উপস্থিতি ছিল কিনা তা নিশ্চিত নয় বলে জানিয়েছে স্থানীয় প্রশাসন। তবে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হয়েছে।
গত ২৪ ঘণ্টায় আইসোলেশনে রাখা হয়েছে ৪৬৭ জনকে। ছাড় পেয়েছেন ২৩০ জন। বর্তমানে আইসোলেশনে আছেন ৭ হাজার ৩৯৯ জন। এছাড়া গত ২৪ ঘণ্টায় প্রাতিষ্ঠানিক ও হোম কোয়ারেন্টিন মিলে কোয়ারেন্টিন করা হয়েছে ১ হাজার ৯৭৫ জনকে। ছাড় পেয়েছেন ২ হাজার ৫৭৬ জন । এখন পর্যন্ত মোট ৩ লাখ ১ হাজার ১৯৭ জনকে কোয়ারেন্টিন করা হয়েছে। বর্তমানে মোট কোয়ারেন্টিনে আছেন ৫৫ হাজার ৬৯৬ জন।
চট্টগ্রাম : করোনা উপসর্গ নিয়ে চিত্ত রঞ্জন (৬৫) নামে আরও একজনের মৃত্যু হয়েছে।
যশোর : যশোরে করোনায় আক্রান্ত ১৩১ জনের মধ্যে একজনের মৃত্যু হয়েছে। গতকাল সকালে অফিসিয়ালি করোনায় মৃত্যুর কথা স্বীকার করেন যশোরের সিভিল সার্জন ডা. শেখ আবু শাহীন।
নোয়াখালী : নোয়াখালীতে গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে আরও ২জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা ২৯ জন ও আক্রান্তের সংখ্যা ১ হাজার ১জন।
বরিশাল : গত ২৪ ঘণ্টায় দক্ষিণাঞ্চলে নতুন করে আক্রান্ত হয়েছে ৫১ জন। যার মধ্যে বরিশাল জেলায় ৪৯ জনের মধ্যে ৪৫ জনই মহানগরীতে। এছাড়া পটুয়াখালীতে ২ জন।
রাজশাহী : গত ২৪ ঘণ্টায় রাজশাহী বিভাগের ৮টি জেলায় আরো ২৫৩ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।
সিলেট : সিলেটে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গতকাল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আরেকজনের মৃত্যু হয়েছে। মৃতের নাম উবেদ আহমদ চৌধুরী (৪৮)।
খুলনা : গত ২৪ ঘন্টার ব্যবধানে খুলনার দুটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিন জন করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিকে, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে (খুমেক) করোনা উপসর্গ নিয়ে দুই নারীর মৃত্যু হয়েছে।
বগুড়া : বগুড়া শহরের করোনা উপসর্গে পথেই প্রাণ গেল বগুড়ার ভ্যান চালক ভ্যান চালক মোহাম্মদ সালামতের (৫০)।
কামাল আতাতুর্ক মিসেল, কুমিল্লা থেকে জানান, কিট সঙ্কটের কারণে কুমিল্লা মেডিকেল কলেজে (কুমেক) করোনাভাইরাসের নমুনা পরীক্ষা বন্ধ করা হয়েছে। এছাড়া পরীক্ষার জন্য প্রায় এক হাজার নমুনা পড়ে আছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন জেলার করোনার উপসর্গ থাকা ভুক্তভোগীরা। গতকাল রোববার এসব তথ্য জানিয়েছেন কুমিল্লা জেলা করোনা সংক্রমণ প্রতিরোধ কমিটির সমন্বয়ক ও মনোহরগঞ্জ উপজেলার স্বাস্থ্য কর্মকর্তা ডা. নিসর্গ মেরাজ চৌধুরী। এদিকে, কুমিল্লায় গত ২৪ ঘণ্টায় করোনার লক্ষণ-উপসর্গ নিয়ে মারা গেছেন দুজন।
চাঁদপুর : করোনা উপসর্গ নিয়ে গত ১২ ঘণ্টায় চাঁদপুর ও হাজীগঞ্জে ৪ জনের মৃত্যু হয়েছে। চাঁদপুরে সর্বমোট ২৭৬ জনের দেহে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
কুষ্টিয়া : কুষ্টিয়ায় গত ২৪ ঘন্টায় নতুন ১০ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন।
মাদারীপুর : মাদারীপুরে আরো ২০ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে।
মানিকগঞ্জ : মানিকগঞ্জ জেলা হাসপাতালের আইসোলেশন ওয়ার্ডে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছে ২৬ বছরের এক যুবক।
নওগাঁ : নওগাঁয় নতুন করে ১৩ জন করোনা রোগী শনাক্ত হয়েছে।
নারায়ণগঞ্জ : নারায়ণগঞ্জে গত ২৪ ঘন্টায় আরও ১০২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। এনিয়ে নারায়ণগঞ্জে মোট আক্রান্তের সংখ্যা ৩ হাজার ৫’শ।
পটুয়াখালী : পটুয়াখালী জেনারেল হাসপাতালে হেলাল (৪৮) নামে একজন করোনা উপসর্গ নিয়ে ভর্তি হওয়ার পরই মারা যান ।
সাতক্ষীরা : সাতক্ষীরায় গত ২৪ ঘণ্টায় তিনজন নারীসহ পাঁচজন করোনায় আক্রান্ত হয়েছেন।
সাভার : ঢাকার সাভারে কোভিড-১৯ আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৫৬২ জনে। মৃত্যুর সংখ্যা ১২জন। সর্বশেষ ২০জনের শরীরে করোনা পজিটিভ ধরা পরে।
রাজবাড়ী : রাজবাড়ীতে করোনা উপসর্গে গতকাল হানিফ গাজী নামে এক যুবকের মৃত্যু হয়েছে।
বাউফল : পটুয়াখালীর বাউফলে করোনা উপসর্গ নিয়ে গতকাল সত্তার হাওলাদার (৭০) নামে এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
জামালপুর : জামালপুরের মেলান্দহে করোনা উপসর্গ নিয়ে গতকাল মোজাম্মেল হক মজনু (৬৫) নামে সাবেক এক ইউপি সদস্যের মৃত্যু হয়েছে।
কিশোরগঞ্জ : কিশোরগঞ্জের ভৈরবে করোনাভাইরাসের উপসর্গ নিয়ে মো. নূরুল ইসলাম (৭০) নামের আরো এক ব্যক্তির মৃত্যু হয়েছে।
চুয়াডাঙ্গা : চুয়াডাঙ্গার দামুড়হুদা উপজেলায় করোনাভাইরাসের উপসর্গ নিয়ে গত শনিবার রাতে এক হিজড়ার মৃত্যুর হয়েছে।
লক্ষীপুর : লক্ষীপুরের রায়পুরে করোনার উপসর্গ জ্বর ,সর্দি কাশি, শ্বাসকষ্ট, ও গলাব্যথা নিয়ে দেলোয়ার হোসেন (৫৫) নামক এক ব্যবসায়ীর মৃত্যু হয়েছে।
ময়মনসিংহ : করোনা উপসর্গ নিয়ে গতকাল ময়মনসিংহে ফকিরা গ্রুপের এইচ আর বিভাগের প্রধান ড. দেবাশীষ দাসের (৫২) মৃত্যু হয়েছে।
সুনামগঞ্জ : সুনামগঞ্জের তাহিরপুরে করোনা উপসর্গ নিয়ে মারা গেছেন স্বপন তালুকদার (৫২) নামে এক থান কাপড় (দর্জি ) ব্যবসায়ী।
নাঙ্গলকোট (কুমিল্লা) : কুমিল্লার নাঙ্গলকোটে করোনার উপসর্গ নিয়ে গত শনিবার ২ জন মারা গেছেন।
ভালুকা (ময়মনসিংহ) : ময়মনসিংহের ভালুকায় করোনা উপসর্গ নিয়ে মো. নজরুল ইসলাম (৪৫) নামে আরো একজনের মৃত্যু হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ