Inqilab Logo

বুধবার, ১৫ মে ২০২৪, ০১ জ্যৈষ্ঠ ১৪৩১, ০৬ জিলক্বদ ১৪৪৫ হিজরী

মন্ত্রী বীর বাহাদুর ও বদরউদ্দিন আহমদ কামরান

করোনা আক্রান্ত হয়ে ঢাকায় সিএমএইচে ভর্তি

বিশেষ সংবাদদাতা | প্রকাশের সময় : ৮ জুন, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসে আক্রান্ত পার্বত্য চট্টগ্রাম বিষয়কমন্ত্রী বীর বাহাদুর উশৈসিংকে উন্নত চিকিৎসার জন্য রাজধানী ঢাকায় আনা হয়েছে। গতকাল বিমান বাহিনীর একটি হেলিকপ্টার বান্দরবান থেকে তাকে বহন করে ঢাকায় পৌঁছেছে। ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করে তাকে চিকিৎসা দেয়া হচ্ছে। অন্যদিকে করোনাভাইরাস আক্রান্ত সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির সদস্য বদর উদ্দিন আহমদ কামরানকে উন্নত চিকিৎসার জন্য ঢাকায় আনা হয়েছে। গতকাল রোববার রাত পৌনে ৮টার দিকে বিমান বাহিনীর একটি এয়ার অ্যাম্বুলেন্সে করে তাকে ঢাকার আনার পর সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়েছে বলে আইএসপিআর সূত্রে জানা গেছে। ওই সূত্র জানিয়েছে, সম্মিলিত সামরিক হাসপাতালে তার চিকিৎসা চলছে।

আইএসপিআরের এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, শনিবার কক্সবাজার ল্যাবে নমুনা পরীক্ষায় করোনাভাইরাস পজিটিভ বলে শনাক্ত হন মন্ত্রী বীর বাহাদুর। গতকাল বেলা সোয়া ১১টার দিকে বান্দরবান ক্যান্টনমেন্ট থেকে মন্ত্রীকে নিয়ে বিমান বাহিনীর হেলিকপ্টারটি ঢাকার উদ্দেশ্যে রওনা হয়। দুপুর পৌনে ১টায় হেলিকপ্টারটি ঢাকায় অবতরণ করে।

এর আগে মন্ত্রী বীর বাহাদুর উশৈসিংয়ের সহকারী একান্ত সচিব (এপিএস) সাদেক হোসেন চৌধুরী বলেন, মন্ত্রীর শারীরিক অবস্থা মোটামুটি ভালো। আগে থেকেই শ্বাসকষ্ট ছিল তার। তবে এখন শ্বাসকষ্ট আরও বেড়েছে। নেবুলাইজার মেশিনে শ্বাস-প্রশ্বাস নিচ্ছেন তিনি। তার জ্বর ছিল না। আগে থেকেই একটু কাশি ছিল। অবস্থা আশঙ্কাজনক হওয়ার মতো কিছুই নেই। উন্নত চিকিৎসার জন্য তাকে সিএমএইচে নেয়া হয়েছে।

বদর উদ্দিন আহমদ কামরান ছেলে আরমান আহমদ শিপলু সাংবাদিকদের জানিয়েছেন, রোববার দুপুরে হঠাৎ করে তার শ্বাসকষ্ট বেড়ে যায় বলে জানান শহীদ ডা. শামসুদ্দিন আহমদ হাসপাতালের আবাসিক মেডিকেল কর্মকর্তা ডা. গুশান্ত কুমার মহাপাত্র। পরে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা সিএমএইচ-এ নেয়ার সিদ্ধান্ত নেয়া হয় বলে জানান তিনি। গত শুক্রবার সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে তার করোনাভাইরাস ধরা পড়ে। ওইদিন রাতে বাসায় আইসোলেশনে ছিলেন কামরান। পরদিন সকালে বমি আর জ্বর নিয়ে হাসপাতালে ভর্তি হন তিনি। এরআগে গত ২৭ মে কামরানের স্ত্রী আসমা কামরানেরও কোভিড-১৯ রোগ ধরা পড়ে। তিনি বাসায় আইসোলেশনে থেকেই চিকিৎসা নিচ্ছেন।



 

Show all comments
  • Mohammed Kowaj Ali khan ৮ জুন, ২০২০, ১:১৪ এএম says : 0
    ওরা সবাই বেবুজ। উন্নত চিকিৎসা একমাত্র ইসলাম।
    Total Reply(0) Reply
  • Shafiqul Islam Shafiq ৮ জুন, ২০২০, ১:১৪ এএম says : 0
    আল্লাহ তাদের মাফ করুক।
    Total Reply(0) Reply
  • Abdul Kadir ৮ জুন, ২০২০, ১:১৪ এএম says : 0
    আল্লাহ্ মানুষ কে ছাড় দেয় কিন্তু ছেড়ে দেয় না
    Total Reply(0) Reply
  • Tajnehar Akter ৮ জুন, ২০২০, ১:১৯ এএম says : 0
    এখন কত কি দেখবো তার শেষ নেই। এই ক্ষমতা মরার পর কার কার থাকবে তা উপর আল্লাহ দেখবে
    Total Reply(0) Reply
  • Mohammed Imran ৮ জুন, ২০২০, ১:১৯ এএম says : 0
    সিলেট এবং চট্টগ্রামে কি চিকিৎসা নাই।
    Total Reply(0) Reply
  • Jilad Jilad ৮ জুন, ২০২০, ১:১৯ এএম says : 0
    আজ এয়ার এম্বুলেন্স ব্যাবস্তা হয় ্কিন্তু দুঃখের সাথে বলতে হয় সিলেটের ডাঃ মঈন ঢাকা যাওয়ার জন্য একটি ভালো এম্বুলেন্স ব্যাবস্তা করা হয় নাই,
    Total Reply(0) Reply
  • কামাল রাহী ৮ জুন, ২০২০, ১:২১ এএম says : 0
    আল্লাহ তায়ালা সবার ওপর রহম করো।
    Total Reply(0) Reply
  • কামাল রাহী ৮ জুন, ২০২০, ১:২১ এএম says : 0
    হে আল্লাহ তুমি সবার ওপর রহম করো, হেদায়েত দাও।
    Total Reply(0) Reply
  • নাসিম ৮ জুন, ২০২০, ১:২১ এএম says : 0
    দুজনের সুস্থতা কামনা করছি।
    Total Reply(0) Reply
  • Mohammed Kowaj Ali khan ৮ জুন, ২০২০, ২:৫৩ এএম says : 0
    লন্ডনের মতো জায়গায় বসবাস করে ও ডাক্তারে যাই না। ইনশাআল্লাহ। যাইবো ও না। বয়স আমার ৬৪ সব কিচু ডাক্তারি ফ্রি আগামী বৎসর পেনশন। ডাক্তারে না যাওয়ার কারণ ডাক্তারি কোনো চিকিৎসাই নয় এক-দুই বিষয় বাদে। এক দুই বিষয়ে ও আক্রান্ত হইবেন না যদি ইসলাম বুজেন আর ইসলামি কায়দায় চলেন। ইনশাআল্লাহ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ