Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

দেশে ৬২০৬ পুলিশ করোনায় আক্রান্ত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ৩:৪৪ পিএম

দেশে গত ২৪ ঘণ্টায় নতুন করে পুলিশের ২০৭ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত পুলিশের মোট ছয় হাজার ৬২০৬ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। গতকাল এ সংখ্যা ছিল ৫৯৯৯। সংক্রমণের শুরু থেকে একক পেশা হিসেবে সবচেয়ে বেশি আক্রান্ত হয়েছেন পুলিশ সদস্যরা।

সর্বশেষ ৬ জুন সকালে পুলিশের আক্রান্তের এ তথ্য আপডেট করা হয়েছে। পুলিশ সদর দফতর ও ডিএমপি সূত্রে জানা গেছে, চলমান করোনা পরিস্থিতিতে এ পর্যন্ত বাংলাদেশ পুলিশে কর্মরত ও সংযুক্ত মোট ১৭ সদস্য মারা গেছেন। যার মধ্যে ১৬ পুলিশ কর্মকর্তা এবং বাকি একজন সিভিল কর্মকর্তা যিনি পুলিশে সংযুক্ত ছিলেন।

করোনায় আক্রান্ত বাংলাদেশ পুলিশ সদস্যদের মধ্যে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ১৮২৮ সদস্য আক্রান্ত হয়েছেন। সুচিকিৎসা ও সুনিবিড় পরিচর্যায় রোববার (৭ জুন) পর্যন্ত দুই হাজার ৭৬৭ পুলিশ সদস্য করোনা জয় করে বাড়ি ফিরেছেন।

পুলিশের আজ পর্যন্ত মোট ২০০৭ সদস্য করোনার উপসর্গ নিয়ে আইসোলেশন ইউনিটে ভর্তি রয়েছেন। আক্রান্তদের সংস্পর্শে এসে কোয়ারেন্টাইনে রয়েছেন ৬৪৫১ পুলিশ কর্মকর্তা।



 

Show all comments
  • Abdur Rafi ৭ জুন, ২০২০, ৪:২৫ পিএম says : 0
    পুলিশ ভায়েরা জনগণের প্রতিনিধিকে ক্ষমতায় আনার জন্য যেভাবে জান-প্রাণ দিয়ে চেষ্টা করেছিলেন সেভাবেই যমদূত থেকে বাচার জন্য চেষ্টা করতে পারেন দিনেও রাতেও!জনগণ পাকিস্তানকে ৫০ বছর পরও যেমন মনে রেখেছে আপনাদেরও আজীবন মনে রাখবে যদি পাকিস্তানের বর্তমান জেনারেশনের কোন দোষ নেই।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ