Inqilab Logo

সোমবার ২৩ সেপ্টেম্বর ২০২৪, ০৮ আশ্বিন ১৪৩১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৬ হিজরী

মালদ্বীপ থেকে ফিরল শতাধিক বাংলাদেশি

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুন, ২০২০, ১২:০১ এএম

মহামারী করোনাভাইরাসের কারণে মালদ্বীপে আটকেপড়া শতাধিক বাংলাদেশি নাগরিক দেশে ফিরেছেন। গতকাল বিমান বাংলাদেশ এয়রলাইন্সের একটি বিশেষ ফ্লাইট বাংলাদেশিদের নিয়ে ঢাকার হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছায়।
মালদ্বীপে অবস্থিত বাংলাদেশ হাইকমিশন সূত্র জানায়, করোনাভাইরাসের কারণে নিয়মিত বিমান চলাচল বন্ধ থাকায় মালদ্বীপ থেকে অনেক বাংলাদেশি দেশে আসতে পারেনি। এদের মধ্যে দেশটিতে কাজ করা কিছু শ্রমিক ও বাংলাদেশি পর্যটক রয়েছেন।

এর আগে, গত ১৭ মে বাংলাদেশ বিমানবাহিনীর একটি বিশেষ ফ্লাইটের মাধ্যমে দেশটিতে আটকে পড়া ৭৭ জন এবং গত বৃহস্পতিবার মালদ্বীভিয়ান এয়ারের একটি বিশেষ ফ্লাইটে ২শ’ বাংলাদেশি দেশে ফিরেন।
মালদ্বীপের প্রেসিডেন্ট বাংলাদেশ সরকারকে জানিয়েছেন, করোনাকালে তারা দেড় হাজার বাংলাদেশিকে ফেরত পাঠাবেন। কিন্তু বাংলাদেশে ফিরে যাওয়ার জন্য তালিকাভুক্ত ব্যক্তিদের মধ্যে যারা মালে ও হুলহুমালের বাইরে বিভিন্ন আইল্যান্ডে আছেন, তাদের আপাতত দেশে না ফেরার অনুরোধ করেছে বাংলাদেশ হাইকমিশন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ